ঈশ্বরগঞ্জে যানজট নিরসনে অবৈধ স্থাপনা উচ্ছেদ

প্রকাশ : ০৪ মার্চ ২০২৪, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  ঈশ্বরগঞ্জ (ময়মনসিংহ) প্রতিনিধি

ময়মনসিংহের ঈশ্বরগঞ্জকে যানজট মুক্ত করতে সড়ক ও জনপথের উদ্যোগে পৌর বাজারের রাস্তার পাশে অবৈধ স্থাপনা উচ্ছেদ করেন উপজেলা নির্বাহী অফিসার আরিফুল ইসলাম প্রিন্স। গতকাল রোববার দুপুরে ওই স্থাপনা উচ্ছেদ করা হয়। এ সময় ময়মনসিংহ-কিশোরগঞ্জ আঞ্চলিক মহাসড়কের পাশে পৌর বাজারের প্রায় শতাধিক দোকান ভেঙে ফেলা হয়।

জানা যায়, ঈশ্বরগঞ্জ পৌর বাজারের উপর দিয়ে যায় ময়মনসিংহ-কিশোরগঞ্জ আঞ্চলিক মহাসড়ক। সেই বাজারের কাঁচা বাজারসহ বিভিন্ন মহালের অংশটুকু রাস্তার পাশে অবস্থান থাকায় মহাসড়কে প্রচুর যানযট তৈরি হয়। সেই যানযট নিরসনে উপজেলা মাসিক আইনশৃঙ্খলা মিটিং এবং সড়ক নিরাপত্তা কমিটির উদ্যোগে আলোচনা করা হয়। সেই আলোচনার পরিপ্রেক্ষিতে গত শনিবার দিনব্যাপী সড়কের পাশে নিজ দ্বায়িত্বে সব অবৈধ দোকান উচ্ছেদ করার জন্য মাইকিং করা হয়। কিন্তু মাইকিংয়ের পরও দখলকারীরা তাদের দোকানঘর নিজ দায়িত্বে সরায়নি। পরে বিষয়টি নিয়ে গতকাল দুপুরে উচ্ছেদ অভিযানে নামেন উপজেলা নির্বাহী অফিসার। সেই অভিযানে সড়কের পাশে প্রায় শতাধিক দোকান ভেঙে ফেলা হয়। অভিযানে উপস্থিত ছিলেন ঈশ্বরগঞ্জ পৌর মেয়র বীর মুক্তিযোদ্ধা আব্দুস সাত্তার কমান্ডার, সড়ক ও জনপথের উপ-সহকারী প্রকৌশলী আব্দুস সালাম, ঈশ্বরগঞ্জ থানার এসআই জুয়েল। অপরদিকে নির্ধারিত স্টেশনে গাড়ি না থামিয়ে যত্রতত্র থামিয়ে যানযট তৈরি করার দায়ে ময়মনসিংহ থেকে কিশোরগঞ্জগামী দুই এম কে সুপার বাসের চালককে ২ হাজার করে মোট ৪ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার।

এসময় আদালতকে সহযোগিতা করেন ঈশ্বরগঞ্জ থানা পুলিশ। ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার আরিফুল ইসলাম প্রিন্স বলেন, সড়কে যানযট নিরসন এবং জনসাধারণের ভোগান্তি লাঘবে বিষয়টি নিয়ে সড়ক নিরাপত্তা কমিটির মিটিংয়ে আলোচনা হওয়ার পর অবৈধ স্থাপনা সরাতে অভিযান চালানো হয়। এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।