ঢাকা ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

হাবিপ্রবিতে প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত

হাবিপ্রবিতে প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত

হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (হাবিপ্রবি) ইনস্টিটিউট অব রিসার্চ অ্যান্ড ট্রেনিং (আইআরটি) এর আয়োজনে ল্যাব টেকনিশিয়ানদের জন্য ‘ল্যাবরেটরি ম্যানেজমেন্ট’ বিষয়ক দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। গতকাল সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের আইআরটি কনফারেন্স রুমে উক্ত প্রশিক্ষণ কর্মশালায় প্রধান অতিথি ছিলেন হাবিপ্রবির ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. এম কামরুজ্জামান।

আইআরটির পরিচালক প্রফেসর ড. এসএম হারুন-উর-রশীদের সভাপতিত্বে ও সহযোগী পরিচালক প্রফেসর ড. মো. সুলতান মাহমুদের সঞ্চালনায় রিসোর্স পার্সন ছিলেন বিএমবি বিভাগের প্রফেসর ড. মো. ইয়াছিন প্রধান ও সহযোগী অধ্যাপক ড. মো. আজিজুল হক, মাইক্রোবায়োলজি বিভাগের ড. মো. আতিকুল হক। প্রধান অতিথি ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. এম কামরুজ্জামান বলেন, বিশেষ করে গবেষণার উপর প্রধানমন্ত্রী যথেষ্ট গুরুত্ব দিয়েছেন।

গবেষণা বাজেট কয়েকগুণ বৃদ্ধি করেছেন। ল্যাব টেকনিশিয়ানদের উদ্দেশ্যে তিনি বলেন, গবেষকগণের গবেষণাকর্ম সুষ্ঠুভাবে পরিচালনার জন্য আপনাদের প্রয়োজনীয় সাপোর্টের গুরুত্ব অনেক। সেই গুরুত্বের জায়গা থেকেই আইআরটির পক্ষ থেকে এই প্রশিক্ষণের আয়োজন করা হয়েছে।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত