ঢাকা ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

নেত্রকোনায় সবজির বাজারে স্বস্তি

নেত্রকোনায় সবজির বাজারে স্বস্তি

নেত্রকোনায় শাকসবজিসহ নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের দাম কমতে শুরু করেছে। খুচরা ও পাইকারি বাজারে এ দৃশ্য দেখা যাচ্ছে। ফলে স্বস্তি ফিরে এসেছে ক্রেতাদের মাঝে। রমজানের শুরুতেই উপজেলার হাটবাজারগুলোতে চলতি মৌসুমের কাঁচা শাকসবজির দাম দ্বিগুণ হলেও তা এখন অর্ধেকে নেমে এসেছে।

গত বুধবার বিকেলে কেন্দুয়া পৌরবাজার ও উপজেলার হাটবাজারে ঘুরে দেখা গেছে, গত কয়েক দিনের ব্যবধানে কাঁচা শাকসবজি কেজিপ্রতি বিক্রি হচ্ছে দেশি আলু ৭০ থেকে কমে ৫০ টাকা, হল্যান্ড আলু ৫০ থেকে ৪০ টাকা, বেগুন ৮০ থেকে ৪০ টাকা, টমেটো ৬০ থেকে ৪০ টাকায় বিক্রি হচ্ছে। এ ছাড়া শিম ৫০ থেকে ৩০ টাকা, ফুলকপি (প্রতি পিস) ৪০ থেকে ২০ টাকা, বাঁধাকপি (প্রতি পিচ) ১৫ থেকে ২০ টাকা, লালশাক (প্রতি আটি) ২০ থেকে ১০ টাকা, পালংশাক ৩০ থেকে ১৫ টাকা, লাউশাক প্রতি আঁটি ৩০ থেকে ১৫ টাকা, টমেটো ৬০ থেকে ৩০ টাকা, ধনিয়া পাতা ৪০ থেকে ৩০ টাকা, লেবু প্রতি হালি ৪০ থেকে কমে ২০ টাকায় বিক্রি হচ্ছে। পাশাপাশি প্রতি কেজি ছোলা বিক্রি হচ্ছে ১০০ টাকায়। সয়াবিন তেল প্রতি লিটার ১৬৫ টাকা। খোলা সরিষার তেল প্রতি লিটার ২৩০ টাকা এবং চিনি ১৫০ টাকা। পাশাপাশি পেঁয়াজ ৯০ টাকা থেকে কমে ৫০ টাকা, রসুন ১৫০ থেকে কমে ১০০ টাকা, শসা ১০০ থেকে কমে ৪০ টাকা, কাঁচামরিচ ৮০ থেকে কমে ৬০ টাকা, খিরা প্রতি কেজি ৮০ থেকে কমে ৩০ টাকা, গজর ৪০ থেকে কমে ২০ টাকা দরে বিক্রি হচ্ছে।

বাজারে সবজির দাম কমলেও গরুর মাংসসহ তেল, ডাল, ছোলা চিনির দাম স্বাভাবিক রয়েছে। অবশ্য এসবের দাম আগেই বেড়ে আছে। খুচরা শাকসবজি ক্রেতা সুমন আহমেদের সঙ্গে কথা বললে তিনি জানান, এলাকায় চলতি মৌসুমে পর্যাপ্ত পরিমাণে কাঁচা সবজি চাষাবাদ হওয়ায় কয়েক দিনের ব্যবধানে শাকসবজির দাম কমে যাওয়ায় আমরা ক্রেতা সাধারণ হাটবাজার থেকে সবজি ক্রয় করতে পারছি। কিছুদিন আগে সবজির দাম ছিল হাতের নাগালের বাইরে। দৈনিক বাজারের কাঁচামাল ব্যবসায়ী ছলিম মিয়াসহ অনেকে জানান, বাজারে প্রচুর পরিমাণে শাকসবজির আমদানি হওয়ায় সবজির দাম আগের তুলনায় অনেক কমেছে।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত