ঢাকা ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

দেশে বিশ্ব পানি দিবস পালিত

দেশে বিশ্ব পানি দিবস পালিত

‘শান্তির জন্য পানি’ প্রতিপাদ্য নিয়ে দেশব্যাপী পালিত হয়েছে বিশ্ব পানি দিবস। দিবসটি উপলক্ষ্যে গতকাল দেশের বিভিন্ন জেলা উপজেলায় নানা কর্মসূচি পালন করা হয়।

প্রতিনিধিদের পাঠানো প্রতিবেদন-

নেত্রকোণা : সকালে নেত্রকোণা জেলা প্রশাসন ও পানি উন্নয়ন বোর্ড দিবসটি উপলক্ষ্যে আলোচনা সভা ও বর্ণাঢ্য র‌্যালির আয়োজন করে। র‌্যালিটি জেলা প্রশাসকের কার্যালয় সামনে থেকে বর্ণাঢ্য র‌্যালি নিয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আলোচনা সভায় মিলিত হয়।

পটুয়াখালী : সকালে সার্কিট হাউজ থেকে বর্ণাঢ্য র‌্যালি শুরু করে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে জেলা প্রশাসকের কার্যালয়ে গিয়ে শেষ হয়। পরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভারপ্রাপ্ত জেলা প্রশাসক মো. ওবায়দুর রহমান।

সভায় অতিরিক্ত জেলা প্রশাসক যাদব সরকার এর সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার আহমদ মাইনুল হাসান, পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মো. আরিফুর রহমান, সহকারী বন সংরক্ষক তারিকুল ইসলাম। এ সময় পানি উন্নয়ন বোর্ডের বিভিন্ন স্তরের কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

শরীয়তপুর : সকাল ১০টায় জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে থেকে একটি র‌্যালি বের হয়ে পুনরায় সেখানে এসে শেষ হয়। র‌্যালি শেষে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে শরীয়তপুর পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী এস এম আহসান হাবীবের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো. সাইফুদ্দিন গিয়াস। এ সময় উপস্থিত ছিলেন জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী মোঃ ফজলুল হক, পানি উন্নয়ন বোর্ড শরীয়তপুরের এসডি প্রকৌশলী বর্ণ হক, প্রকৌশলী রকিবুল হাসান প্রমুখ।

নীলফামারী : সকাল ১০টায় দিকে জেলা প্রশাসকের কার্যালয় চত্বর থেকে শোভাযাত্রা বের হয়। শোভাযাত্রা উদ্বোধন করেন নীলফামারীর অতিরিক্ত জেলা প্রশাসক মো. ফারুক আল মাসুদ। পরে শোভাযাত্রাটি শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আলোচনা সভায় মিলিত হয়। জেলায় বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মো. আতিকুর রহমানের সভাপতিত্বে এ সভায় প্রধান অতিথি ছিলেন নীলফামারীর অতিরিক্ত জেলা প্রশাসক মো. ফারুক আল মাসুদ।

নাটোর : জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আয়োজিত সভায় সভাপতিত্ব করেন ভারপ্রাপ্ত জেলা প্রশাসক মো. মাছুদুর রহমান। সভায় স্বাগত বক্তব্য রাখেন পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মো. রফিকুল আলম চৌধুরী। পানি উন্নয়ন বোর্ড এবং জেলা প্রশাসন আয়োজিত দিবসের অন্যান্য কর্মসূচির মধ্যে ছিলো বর্ণিল শোভাযাত্রা।

জামালপুর : দিবসটির তাৎপর্য ও গুরুত্ব জনসম্মুখে তুলে ধরার লক্ষ্যে শহরের বীর মুক্তিযোদ্ধা আব্দুল আজিজ চত্বর থেকে একটি শোভাযাত্রা বের হয়। এতে নেতৃত্ব দেন অতিরিক্ত জেলা প্রশাসক শীতেষ চন্দ্র সরকার। গতকাল সকাল সাড়ে ১০টায় অনুষ্ঠিত শোভাযাত্রাটি শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে জেলা প্রশাসকের কার্যালয়ে গিয়ে শেষ হয়।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত