ঢাকা ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

নানা আয়োজনে সারা দেশে স্বাধীনতা দিবস উদযাপন

নানা আয়োজনে সারা দেশে স্বাধীনতা দিবস উদযাপন

যথাযোগ্য মর্যাদায় বীর শহীদ মুক্তিযোদ্ধাদের প্রতি বিনম্র শ্রদ্ধা জানিয়ে সারা দেশে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন করা হয়েছে। দিবসটি উপলক্ষ্যে গতকাল বিভিন্ন স্থানে মুক্তিযোদ্ধা ও শহীদ মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যদের সংবর্ধনা দেওয়া হয়। ৩১ বার তোপধ্বনির মধ্যদিয়ে দিবসটির কর্মসূচি শুরু হয়। এরপর শহীদ স্মৃতিফলকে শ্রদ্ধাঞ্জলি দেওয়া হয়। বিভিন্ন স্থানে কুচকাওয়াজ ও শারীরিক কসরত অনুষ্ঠিত হয়।

জেলা উপজেলা থেকে প্রতিনিধিদের পাঠানো খবর-

হাজীগঞ্জ (চাঁদপুর) : উপজেলা প্রশাসন, পৌরসভা, সরকারি-বেসরকারি, সামাজিক, সাংস্কৃতিক ও রাজনৈতিক সংগঠনসহ সব প্রতিষ্ঠান যথাযোগ্য মর্যাদায় স্বাধীনতা ও জাতীয় দিবসটি পালন করেছে। উপজেলা পরিষদ চত্বর মৃত্যুঞ্জয়ী মুজিব ম্যুরালে বীর শহীদদের স্মরণে পুষ্পস্তবক অর্পণ করে বিনম্র শ্রদ্ধা জানান হাজীগঞ্জ উপজেলার বীর মুক্তিযোদ্ধারা, উপজেলা প্রশাসন, উপজেলা পরিষদ, পৌরসভা, থানা পুলিশ, চাঁদপুর পল্লী বিদ্যুৎ সমিতি-১, হাজীগঞ্জ সাব-রেজিস্ট্রি অফিস ও দলিল লেখক সমিতি, আওয়ামী লীগ, যুবলীগসহ বিভিন্ন সংগঠনের নেতারা।

সাতক্ষীরা : প্রত্যুষে শহীদ আব্দুর রাজ্জাক পার্কে দিবসটির সূচনা করা হয়। সকাল ৭টায় শহরের খুলনা রোড মোড়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়। সকাল ৮টায় জেলা প্রশাসক মোহাম্মদ হুমায়ুন কবির ও পুলিশ সুপার মোহাম্মদ মতিউর রহমান সিদ্দিকী সাতক্ষীরা স্টেডিয়ামে আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন করেন এবং বেলুন ও ফেস্টুন উড়িয়ে দেন। পরে পুলিশ, বিএনসিসি ও বিভিন্ন স্কুল-কলেজের ছাত্রছাত্রীদের সমম্বয়ে দৃষ্টি নন্দন মার্চপাস্ট ও ডিসপ্লে অনুষ্ঠিত হয়। এরপর সাতক্ষীরা সদর হাসপাতালে রক্তদান কর্মসূচির উদ্বোধন করা হয়। বেলা ১১টায় শহীদ আব্দুর রাজ্জাক পার্কে শহীদ মুক্তিযোদ্ধাদের কবর জিয়ারত করা হয়।

শরীয়তপুর : সূর্যোদয়ের সাথে সাথে যথাযোগ্য মর্যাদায় জাতীয় পতাকা উত্তোলন, শরীয়তপুর কেন্দ্রীয় শহীদ মিনার সংলগ্ন সড়কে ৩১ বার তোপধ্বনির মধ্যদিয়ে দিবসের কর্মসূচির সূচনা করা হয়। এরপর জেলাবাসীর পক্ষ থেকে প্রথমে জেলা প্রশাসকের নেতৃত্বে শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করা হয়। পরে পর্যায়ক্রমে জেলা মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিল, জেলা আওয়ামী লীগ, জেলা পুলিশ, বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন শহীদ বেদীতে পুষ্পস্তবক অর্পণ করে জাতির শ্রেষ্ঠ সন্তানদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন।

কাপাসিয়া (গাজীপুর) : উপজেলা পরিষদ প্রাঙ্গণে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ করেন মহিলা ও শিশুবিষয়ক প্রতিমন্ত্রী বঙ্গতাজকন্যা সিমিন হোসেন রিমি, উপজেলা প্রশাসন, থানা প্রশাসন, মুক্তিযোদ্ধা সংসদ, উপজেলা আওয়ামী লীগ ও তার অঙ্গ সংগঠন, কাপাসিয়া উপজেলা প্রেসক্লাব, উপজেলা শিক্ষক সমিতিসহ বিভিন পেশাজীবী সংগঠন। পাশাপাশি বাংলাদেশের প্রথম প্রধানমন্ত্রী বঙ্গতাজ তাজউদ্দীন আহমেদের ম্যুরালেও পুষ্পস্তবক অর্পণ করা হয়।

মতলব (চাঁদপুর) : উপজেলার স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণ ও শেখ রাসেল স্টেডিয়ামে আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন শেষে কুচকাওয়াজ প্রদর্শন করা হয়। পরে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) একি মিত্র চাকমার সভাপতিত্বে বীরমুক্তিযোদ্ধা, যোদ্ধাহত পরিবার ও শহীদ বীর মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যগণের সম্মানে সংবর্ধনা ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক নেতৃত্ব এবং দেশের উন্নয়ন শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভা শেষে ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ করা হয়।

তিতাস (কুমিল্লা) : কুমিল্লার তিতাসে বীর মুক্তিযোদ্ধা ও শহীদ বীর মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যদের সংবর্ধনা অনুষ্ঠান দুপুরে উপজেলা মিলনায়তনে অনুষ্ঠিত হয়। উপজেলা নির্বাহী অফিসার মো. নাজমুল হাসানের সভাপতিত্বে এতে বক্তব্য রাখেন, তিতাস থানার ওসি কাঞ্চন কান্তি দাশ, উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীরমুক্তিযোদ্ধা মো. শওকত আলী, সাধারণ সম্পাদক মোহাম্মদ মহসীন ভূঁইয়া, সিনিয়র সহ-সভাপতি মুন্সী মুজিবুর রহমান, কড়িকান্দি ইউপি চেয়ারম্যান সাইফুল আলম মুরাদ, মজিদপুর ইউপি চেয়ারম্যান জাহাঙ্গীর আলম সরকার, বিশিষ্ট মুক্তিযোদ্ধা সামছুল হক সরকার, সাইদুর রহমান, মোবারক হোসেন মাস্টার ও মোবারক হোসেন।

কালিয়াকৈর (গাজীপুর) : উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলার কালিয়াকৈর বাজার এলাকায় গোলামনবী মডেল পাইলট উচ্চ বিদ্যালয়ে মাঠে নানা অনুষ্ঠানের মাধ্যমে এ দিবসটি পালিত হয়। উপজেলা নির্বাহী কর্মকর্তা কাউছার আহম্মেদের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান কামাল উদ্দিন সিকদার। এ সময় উপস্থিত ছিলেন- উপজেলা সহকারী কমিশনার (ভূমি) রজত বিশ্বাস, কালিয়াকৈর থানার ওসি এ এফ এম নাসিম, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা শাহাবুদ্দিনসহ উপজেলা প্রশাসনের অন্যান্য কর্মকর্তা-কর্মচারী, মুক্তিযোদ্ধা, উপজেলায় কর্মরত বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকরা।

কুষ্টিয়া : সকাল ৬টা ১০ মিনিটে শহিদ স্মৃতিস্তম্ভে কুষ্টিয়া জেলা প্রশাসক মো. এহেতেশাম রেজার নেতৃত্বে পুষ্পস্তবক অর্পণ করেন জেলা প্রশাসন কর্মকর্তারা। পরে কুষ্টিয়া পুলিশ সুপার এ এইচ এম আবদুর রকিবের নেতৃত্বে জেলা পুলিশ, জেলা মুক্তিযুদ্ধ কমান্ডসহ বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ শহিদ স্মৃতিস্তম্ভে পুষ্পস্তবক অর্পণ করে মুক্তিযুদ্ধে বীর শহীদদের প্রতি শ্রদ্ধা জানানো হয়। একই সাথে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্যে পুষ্পস্তবক অর্পণ করা হয়। সকাল সাড়ে ৮টায় কুষ্টিয়া জেলা স্কুলের মাঠে জাতীয় সংগীতের মধ্যদিয়ে জাতীয় পতাকা উত্তোলন করা হয়। পরে পুলিশ, আনসার ও ভিডিপি, বিএনসিসি দলের কুচকাওয়াজ অনুষ্ঠিত হয়।

ফুলবাড়ী (কুড়িগ্রাম) : রাজাকার মুক্ত বাংলাদেশ গড়ার অঙ্গিকার নিয়ে কুড়িগ্রামের ফুলবাড়ী উপজেলা প্রশাসনের আয়োজনে ফুলবাড়ী জছিমিঞা সরকারী মডেল উচ্চ বিদ্যালয় মাঠে ৩ শতাধিক বীর মুক্তিযোদ্ধা ও শহীদ মুক্তিযোদ্ধা পরিবারবর্গের সংবর্ধনা দেওয়া হয়েছে। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কুড়িগ্রাম ২- আসনের জাতীয় সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা প্রফেসর ডাঃ মোঃ হামিদুল হক খন্দকার। উপজেলা নির্বাহী অফিসার মেহেরুমা তারান্নুম এর সভাপতিত্বে ও প্রভাষক জাকারিয়া মিঞার সঞ্চলনায় সংবর্ধনায় বক্তব্য দেন- প্রধান অতিথি কুড়িগ্রাম ২- আসনের জাতীয় সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা প্রফেসর ডাঃ মোঃ হামিদুল হক খন্দকার, উপজেলা পরিষদ চেয়ারম্যান গোলাম রব্বানী সরকার, সাবেক উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মোঃ মজিবর রহমান, ফুলবাড়ী থানার অফিসার ইনচার্জ প্রাণকৃষ্ণ দেবনাথ, ফুলবাড়ী ডিগ্রি কলেজের অধ্যক্ষ আমিনুল ইসলাম রিজু, উপজেলা প্রাণীসম্পদ কর্মকর্তা আরিফুর রহমান কনক প্রমুখ।

ঝিনাইদহ : সকাল ৭টায় বাংলাদেশ আওয়ামী লীগ ঝিনাইদহ জেলা শাখার উদ্যোগে জেলা আওয়ামী লীগ কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করা হয়। এ সময় জেলা আওয়ামী লীগের সদ্য দায়িত্ব প্রাপ্ত সভাপতি সাবেক সংসদ সদস্য সফিকুল ইসলাম অপু, সাধারণ সম্পাদক সাইদুল করিম মিন্টু ও সহ-সভাপতি আলহাজ নজরুল ইসলাম দুলালসহ জেলা আওয়ামী লীগের অন্যান্য নেতারা উপস্থিত ছিলেন।

নোয়াখালী : বীর মুক্তিযোদ্ধা সংবর্ধনা ও মুক্তিযোদ্ধা পরিবারকে ফুলের শুভেচ্ছা প্রদান করা হয়েছে। প্রীতি ফুটবল পুরস্কার বিতরণ ও ইফতার দেওয়া হয়েছে। দুপুরে চৌমুহনী পৌরসভা অডিটরিয়াম হলে বেগমগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার আরিফুর রহমানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্থানীয় সংসদ সদস্য মামুনুর রশিদ কিরন।

ডিমলা (নীলফামারী) : উপজেলা প্রসাশনের আয়োজনে দিনব্যাপী যথাযোগ্য মর্যাদায় বিভিন্ন কর্মসূচির মাধ্যমে মহান স্বাধীনতা দিবস উদযাপন এবং সূর্যোদয়ের সাথে সাথে শহীদ স্মৃতি অম্লান ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরালে পূষ্পমাল্য অর্পণ, দোয়া ও মুনাজাত করা হয়। উপজেলা নির্বাহী অফিসার উম্মে সালমার সভাপতিত্বে মহান স্বাধীনতা দিবস উদযাপন উপলক্ষ্যে সকাল ৯টায় উপজেলা পরিষদ চত্বরে জাতীয় পতাকা উত্তোলন, বেলুন-ফেসটুন ও শান্তির পায়রা উড়িয়ে পবিত্র কোরআন তেলাওয়াতসহ দিনের কর্মসূচি শুরু করে।

পটুয়াখালী : সূর্যোদয়ের সাথে সাথে স্মৃতিসৌধ ও বঙ্গবন্ধু ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ করা হয়। এছাড়া সূর্যোদয়ের সাথে সাথে সকল সরকারি, আধাসরকারি, স্বায়ত্তশাসিত, বেসরকারি ভবন ও প্রতিষ্ঠানে জাতীয় পতাকা উত্তোলন করা হয়। সকাল ৮টায় পটুয়াখালী অ্যাডভোকেট কাজী আবুল কাশেম স্টেডিয়ামে আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন ও একযোগে সম্মিলিতভাবে জাতীয় সংগীত পরিবেশন করা হয়। একই স্থানে বীর মুক্তিযোদ্ধা, পুলিশ, আনসার-ভিডিপি, বিএনসিসি, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স, কারারক্ষী, বাংলাদেশ স্কাউট, রোভার স্কাউট, নৌ-স্কাউট, গার্লস গাইডের অংশগ্রহণে বর্ণাঢ্য কুচকাওয়াজ, শিশু সমাবেশ, পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

বেনাপোল : একাত্তরের রণাঙ্গনের সাহসী সন্তান বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদ শেখের কবরে গার্ড অব অনার, পুষ্পস্তবক অর্পণ, আলোচনা ও দোয়ার অনুষ্ঠান করেন শার্শা উপজেলা প্রশাসন। সমাধিস্থলে প্রশাসনের বিভিন্ন সংগঠন শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেন। করা হয় আলোচনাসভা ও দোয়ার অনুষ্ঠান। যশোর ৪৯ বিজিবির পক্ষ থেকে গার্ড অব অনার প্রদান করা হয়। গার্ড অব অনার প্রদান অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিজিবির উপ-অধিনায়ক মেজর সেলিমুদ্দোজা।

সাটুরিয়া (মানিকগঞ্জ) : উপজেলা পরিষদ চত্তরে নির্মিত শহীদ বেদিতে ভোরে তোপধ্বনি, পুষ্পস্তবক অর্পণ, বীরমুক্তিযোদ্ধাদের সংবর্ধনাসহ নানা আয়োজন করা হয়। সকাল ৮টার দিকে বাংলাদেশ আওয়ামী লীগের জাতীয় কমিটির সদস্য ও সাটুরিয়া উপজেলার চেয়ারম্যান অ্যাডভোকেট আব্দুল মজিদ ফটো এবং সাটুরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা শান্তা রহমান প্রথমে শহীদ বেদিতে পুষ্পস্তবক অর্পণ করেন। এবং পরে থানা অফিসার ইনচার্জ, মুক্তিযোদ্ধা, অফিসার ক্লাব, বিভিন্ন দপ্তরের প্রধান, আওয়ামী লীগ, সাটুরিয়া প্রেসক্লাব, যুবলীগ, ছাত্রলীগ, স্বোচ্ছাসেবক লীগসহ বিভিন্ন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানসহ সর্বস্তরের মানুষ শহীদ বেধিতে সম্মান জানান।

বীরগঞ্জ (দিনাজপুর) : উপজেলা পরিষদ চত্বরে বঙ্গবন্ধুর শেখ মুজিবুর রহমানের ম্যুরালে পুষ্পমাল্য অর্পণ করেন বীরগঞ্জ উপজেলা পরিষদ, উপজেলা প্রশাসন, বীরগঞ্জ থানা, মুক্তিযোদ্ধা সংসদ, উপজেলা আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠন, সাংস্কৃতিক ও সংগঠনসহ, বিভিন্ন স্কুল-কলেজসহ সর্বস্তরের মানুষ। সকাল ৯টায় বীরগঞ্জ সরকারী পাইলট উচ্চ বিদ্যালয় মাঠ প্রাঙ্গণে আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উওোলন। বেলা ১১টায় উপজেলা নির্বাহী অফিসার মোঃ ফজলে এলাহীর সভাপতিত্বে বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন দিনাজপুর-১ আসনের সংসদ সদস্য মোঃ জাকারিয়া জাকা।

মাধবপুর (হবিগঞ্জ) : দুপুরে মাধবপুর উপজেলা প্রশাসনের উদ্যোগে শতাধিক মুক্তিযোদ্ধা ও পরিবারকে এ সংবর্ধনা দেওয়া হয়েছে। এ উপলক্ষ্যে মাধবপুর পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে উপজেলা নির্বাহী অফিসার এ কে এম ফয়সালের সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে বক্তব্য দেন বীর মুক্তিযোদ্ধা সুকোমল রায়, বীর মুক্তিযোদ্ধা এনাম খান, বীর মুক্তিযোদ্ধা আব্দুল মালেক মধু, সহকারী কমিশনার (ভুমি) রাহাত বিন কুতুব, প্রাণী সম্পদ কর্মকর্তা ড.আব্দুর ছাত্তার বেগ, আওয়ামী লীগ নেতা মিজানুর রহমান, উপজেলা যুবলীগ সভাপতি ফারুক পাঠান প্রমুখ।

রাঙামাটি : বীরশ্রেষ্ঠ মুন্সী আব্দুর রউফের সমাধিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা জানানো হয়েছে। বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) রাঙামাটি সদর সেক্টরের উদ্যোগে সকালে নানিয়ারচর উপজেলার বুড়িঘাটে বীরশ্রেষ্ঠের সমাধিস্থলে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা জানানো হয়।

বদলগাছী (নওগাঁ) : উপজেলা প্রশাসন, উপজেলা আওয়ামী লীগসহ অন্যান্য রাজনৈতিক দল, সাংবাদিক সংস্থা বদলগাছীসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের পাশাপাশি বিভিন্ন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান, সামাজিক-সাংস্কৃতিক সংগঠন, বিভিন্ন সংস্থা পুষ্পমাল্য অর্পণ করে শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন এবং ১ মিনিট নীরবতা পালন ও জাতির পিতা বঙ্গবন্ধু সহ সকল শহীদের আত্মার মাগফিরাত, দেশ এবং জাতির মঙ্গল কামনায় দোয়া ও মোনাজাত করা হয়।

কাউখালী (পিরোজপুর) : উপজেলা প্রশাসন বিভিন্ন কর্মসূচি পালন করেছে। কর্মসূচির মধ্যে ছিল ৩১বার তোপধ্বনি, জাতীর পিতা শেখ মুজিবুর রহমানের সমাধিতে পুষ্পমাল্য অর্পণ, জাতীয় পতাকা উত্তোলন, সরকারি বালক বিদ্যালয় মাঠে স্কুল কলেজের শিক্ষার্থীদের নিয়ে কুচকাওয়াজ ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উপজেলা পরিষদ হলরুমে আলোচনা অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন পিরোজপুর-২ আসনের সংসদ সদস্য মহিউদ্দিন মহারাজ, উপজেলা নির্বাহী অফিসার স্বজল মোল্লার সভাপতিত্বে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান আবু সাইদ মিঞা, উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট একেএম আব্দুস শহিদ, সাধারণ সম্পাদক মনিরুজ্জামান তালুকদার, থানা ভারপ্রাপ্ত পুলিশ কর্মকর্তা হুমাউন কবির প্রমুখ।

রামগঞ্জ (লক্ষ্মীপুর) : উপজেলা প্রশাসনের উদ্যোগে রামগঞ্জ সরকারি কলেজ মাঠে জাতীয় সঙ্গীতের মাধ্যমে জাতীয় পতাকা উত্তোলন, কুচকাওয়াজ, পায়রা ও বেলুন উড়িয়ে দিবসটি স্মরণীয় করে রাখা হয়। এ সময় প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন অনুষ্ঠানের অতিথিরা।

মাগুরা : সকাল ৭টায় শ্রীপুর মুক্তিযুদ্ধ স্মৃতিস্তম্ভের পাদদেশে শহীদদের স্মরণে পুষ্পস্তবক অর্পণ করা হয়। এতে নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে নেতৃত্ব দেন উপজেলা চেয়ারম্যান মিয়া মাহমুদুল গনি শাহিন, উপজেলা নির্বাহী অফিসার মোছাঃ মমতাজ মহল, থানার অফিসার ইনচার্জ শেখ তাসমীম আলম, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবুল কালাম আজাদ, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডের সাবেক ডেপুটি কমান্ডার মিয়া নজরুল ইসলাম, শ্রীপুর সরকারি কলেজের অধ্যক্ষ নির্মল কুমার সাহা, প্রেস ক্লাবের সভাপতি ড. মুসাফির নজরুল, উপজেলা কৃষক লীগের সভাপতি নজরুল ইসলাম মোল্লা প্রমুখ।

নকলা (শেরপুর) : বানেশ্বরদী ইসলামিয়া দাখিল মাদ্রাসার শিক্ষক-শিক্ষার্থীদের উদ্যোগে ‘মহান স্বাধীনতা দিবসে আমাদের মাদ্রাসা’ শিরোনামে একটি দেওয়াল পত্রিকা প্রকাশ করা হয়েছে। তথ্যবহুল দেয়ালিকাটিতে শিক্ষক ও শিক্ষার্থীদের বিভিন্ন লেখা, ছবি দিয়ে এই পত্রিকাটি সাজনো হয়।

নাটোর : সকাল ৮ টার দিকে নাটোর শংকর গোবিন্দ চৌধুরী স্টেডিয়ামে জেলা প্রশাসনের আয়োজনে কুচকাওয়াজ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ডিসপ্লে, সকাল ১০টায় অনিমা চৌধুরী অডিটরিয়ামে জাতীর বীর সন্তান ও তার পরিবারবর্গকে সংবর্ধনা দেওয়া হয়। অন্যদিকে সকালে শহরে কান্দিভিটুয়া জেলা আওয়ামী লীগের অস্থায়ী কার্যালয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ, নীরবতা পালন ও মুনাজাত করা হয় জেলা আওয়ামী লীগের নেতারা। এ সময় উপস্থিত ছিলেন- জেলা প্রশাসক আবু নাছের ভুঞা, পুলিশ সুপার মো. তারিকুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক মাছুদুর রহমান, জেলা আওয়ামী লীগের সভাপতি আ্যাডভোকেট সিরাজুল ইসলাম, সাধারণ সম্পাদক মো. শরিফুল ইসলাম রমজান, নাটোর পৌরসভার মেয়র উমা চৌধুরী জলিসহ সরকারি কর্মকর্তা ও রাজনৈতিক দলের নেতারা।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত