২৮০ বস্তা ভারতীয় চিনি ও ট্রাক ফেলে পালালেন চালক

প্রকাশ : ৩১ মার্চ ২০২৪, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  চাঁদপুর প্রতিনিধি

চাঁদপুরে ভারতীয় চিনির রমরমা ব্যবসা চলছে। এসব চিনি বিভিন্ন মাধ্যমে চাঁদপুর এসে যেকোনো গোডাউনে প্রবেশ করতে পারলেই বস্তা বদল করে বাংলাদেশি ফ্রেস ও তীর মার্কার চিনি হয়ে যায়। তারপর প্রকাশ্যে প্রশাসনের সামনেই বুকটান করে চোরাকারবারীরা ব্যবসা করে যাচ্ছে। শহরের নতুনবাজার সিএইচডি গোডাউন এলাকায় প্রধান রাস্তার উপর ২৮০ বস্তা ভারতীয় চিনি, একটি মিনি ট্রাক ফেলে চালক ও চোরাকারবারী চক্র পালিয়েছে। ঘটনাটি জানতে পেরে ঘটনাস্থল থেকে চাঁদপুর সদর মডেল থানা পুলিশ চিনিও ট্রাকটি জব্দ করে। এলাকাবাসী জানিয়েছে, এ চোরাই চিনির মালিক শহরের পালবাজারের আল-মদিনা স্টোরের মালিক সাদ্দাম ও তার ভাই রিপন। পুলিশ গত শুক্রবার গবীর রাতে চাঁদপুর শহরের নতুনবাজার সিএইচডি গোডাউনের সামনের রাস্তা থেকে চিনি ও ট্রাকটি জব্দ করে মডেল থানায় নিয়ে আসে।

চাঁদপুর মডেল থানা সূত্রে জানা যায়, গতকাল দুপুরে এ সংক্রান্ত কিছু প্রস্তুত করা কাগজপত্র দেখিয়ে ট্রাকসহ চিনি ছাড়িয়ে নিতে পায়তারা করছে। পালবাজারের নূরে আল মদিনা দোকানের মালিক সাদ্দাম হোসেন ও তার ভাই রিপন মিয়া। তারা দীর্ঘ দিন এ ধরনের ব্যবসা করে যাচ্ছে বলে অভিযোগ সকল ব্যবসায়ীদের।

পাচারকারী চক্ররা ভারতীয় চিনি ট্রাক বোঝাই করে দেশের বিভিন্ন জায়গায় পাচার করে যাচ্ছে। তেমনি কুমিল্লা সীমান্তবর্তী এলাকা থেকে প্রতিদিন ট্রাক বোঝাই করে চিনি গভীর রাতে চাঁদপুরে এনে বিভিন্ন চিনি কোম্পানির বস্তা বদল করে বিক্রি করছে একটি চোরাকারবারী চক্র। পাচারকারী চক্ররা প্রশাসনের কিছু অসাধু কর্মকর্তাকে ম্যানেজ করে ভারতীয় অবৈধ চিনি বাজারে বিক্রি করছে বলে চাঁদপুরের ব্যবসায়ী মহলের পক্ষ থেকে অভিযোগ রয়েছে। এদিকে জানা যায়, কিছুদিন আগে চার গাড়ি ভারতীয় চিনি চাঁদপুরে আনার সময় এক ট্রাক চিনি আটক করে হাজীগঞ্জ থানার পুলিশ। পরে জানা যায়, এ চিনির মালিক পুরানবাজারের ফজল প্রধানিয়া ও বাবুর হাটের কয়েকজন ব্যবসায়ী।