ঢাকা ২৪ সেপ্টেম্বর ২০২৪, ৯ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

আদালতে হাজির থেকেও স্কুলের হাজিরা খাতায় প্রধান শিক্ষকের উপস্থিতি

আদালতে হাজির থেকেও স্কুলের হাজিরা খাতায় প্রধান শিক্ষকের উপস্থিতি

জাতীয় পতাকা ও জাতীয় সংগীতের অবমাননা সহ ১০টি গুরুতর অভিযোগে অভিযুক্ত পটুয়াখালীর পাংগাশিয়া মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবুল কালাম আজাদের বিরুদ্ধে এবার পরীক্ষার হলে নকল সরবরাহের মামলায় একই দিনে আদালতেও হাজির এবং স্কুলের খাতায় উপস্থিতির হাজিরাসহ ছুটি নেয়ার ক্ষেত্রে ‘সিএল’র পরিবর্তে নতুন এক শব্দ ‘সিএইচ’ লেখার অভিযোগ পাওয়া গেছে। অত্র বিদ্যালয়ের ৯ জন শিক্ষক কর্তৃক প্রধান শিক্ষক আবুল কালাম আজাদের বিরুদ্ধে দেয়া অভিযোগের তদন্ত চলাকালে নতুন করে বিদ্যালয়ের হাজিরা খাতায় স্বাক্ষরে অনিয়ম করায় বরিশাল বোর্ড চেয়ারম্যান, উপপরিচালক মাধ্যমিক শিক্ষা’র গঠিত তদন্ত কমিটি সহ জেলা শিক্ষা কর্মকর্তা বরাবরে পুনরায় অভিযোগ দায়ের করেছেন।

জানা গেছে, বিগত ২০২২ সালে এসএসসি পরীক্ষার সহকারী হল সচিব থাকাকালীন এমসিকিউ এর পরীক্ষার ও এমআরশীট ভরাট করে দেয়ার দায়ে আবুল কালাম আজাদের নামে দায়েরকৃত চলমান ফৌজদারী মামলায় ৫ অক্টোবর ২০২৩ ইং তারিখ আদালতে চার্জ শুনানির দিন প্রধান শিক্ষক আবুল কালাম আজাদ সশরীরে আদালতে হাজির থেকেও স্কুলের হাজিরা খাতায় স্বাক্ষর দিয়েছেন।

পটুয়াখালী আদালতের স্পেশাল পিপি সিনিয়র আইনজীবী কমল দত্ত জানান, আদালতে হাজির হতে হলে কোনো চাকরিজীবীকে প্রতিষ্ঠান থেকে ছুটি নিয়ে যেতে হবে, তিনি একই সাথে স্কুলের হাজিরা খাতায় ও কোর্টে হাজির থাকতে পারবেন না।

এ বিষয়ে জেলা শিক্ষা কর্মকর্তা মো. মজিবুর রহমান ‘আলোকিত বাংলাদেশকে’ জানান, আমি প্রধান শিক্ষক আবুল কালাম আজাদের বিরুদ্ধে ১০টি অভিযোগের বিষয়ে তদন্তে গেলে তারা আমার কাছে নতুন করে হাজিরা খাতায় স্বাক্ষর জালিয়াতির বিষয়টি তুলে ধরেন। গত ৫ অক্টোবর ২০২৩ইং তারিখে প্রধান শিক্ষক স্বশরীরে আদালতে হাজির থেকেও স্কুলের হাজিরা খাতায় স্বাক্ষর দিয়েছেন, যেটা বেআইনি।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত