ঢাকা ২৪ সেপ্টেম্বর ২০২৪, ৯ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

বাঁশখালীতে জোরপূর্বক জমি দখল করে বাড়ি নির্মাণের অভিযোগ

বাঁশখালীতে জোরপূর্বক জমি দখল করে বাড়ি নির্মাণের অভিযোগ

চট্টগ্রামের বাঁশখালী উপজেলার ফসিল জমি জোর-পূর্বক দখল করে পাকা ঘর নির্মাণের অভিযোগ উঠেছে বাঁশখালী পৌর এলাকার দক্ষিণ জলদি রঙ্গিয়াঘোনা এলাকার মৃত আব্দুর রহমানের ৪ পুত্র মোক্তার আহমদ, বশির আহমদ মৌলানা আমিন ও মোঃ ছগিরের বিরুদ্ধে। ঘর নির্মাণ বন্ধে ও নিজের জমি ফেরত পেতে বাঁশখালী সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে সি আর মামলা ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) কার্যালয়ে একটি অভিযোগ দায়ের করেছেন ভুক্তভোগী মোঃ মাহবুব উল্লাহ। অভিযুক্তরা ভুক্তভোগীর চাচাতো চাচা, ফুফু ও ফুপা। মাহবুব উল্লাহ অভিযোগ করে বলেন, দক্ষিণ জলদী মৌজার বি.এস. ১০০৯নং খতিয়ানের বি.এস. ৬৭২০ দাগের ২৬ শতক ভূমিতে আমার পিতাসহ অন্যান্যরা এজমালীতে চাষাবাদ করিয়া ভোগ-দখলে আছি। উক্ত দাগের বি.এস. রেকর্ডি শিব্বির আহমদ ও গোলবাহার খাতুন ১.২১ শতক ভূমির স্বত্ব পায়। বিগত ২৪ সালে ৩ মার্চ মোক্তার আহমদ গং খরিদ করিয়াছে বলে আমাদের ১৪ শতক ভূমিতে অন্যান্য ওয়ারিশগণকে বঞ্চিত করে জোর পূর্বক পাকা দালান নির্মাণ করিতেছে। শুধু তাই নয়, ওয়ারিশ সূত্রে আমার পাওনা জমিতেই তারা পাকা ভবন নির্মাণ কাজ করছেন। যা আমরা একাধিকবার নিষেধ করার সত্ত্বেও আমাদের কথায় কোন তোয়াক্কা না করে দাপট দেখিয়ে কাজ চালিয়ে যাচ্ছিল।

এ বিষয়ে জানতে চাইলে অভিযুক্ত মোক্তার আহমদ মুঠোফোনে বলেন, আমার বিরুদ্ধে যে অভিযোগ এনেছে সেটা সত্য নয়। আমি যেই জায়গায় কাজ করতেছি, সেটা আমাদের ক্রয় কৃত সম্পত্তি।

তবে তার কোন কাগজ পত্র ডকুমেন্টস আছে কিনা জানতে চাইলে, বিকেলে কাগজ পত্র ডকুমেন্টস দেখাবে বল্লেও নানান অজুহাতে তালবাহানা করে কোন ধরনের কাগজপত্র দেখতে পারেননি। এদিকে উক্ত জায়গা নিয়ে বিরোধকে কেন্দ্র আদালতে করা সি.আর মামলায় আগামী ১৯ জুন ২৪ ইং শুনানীর তারিখে বাঁশখালী থানাকে প্রতিবেদন দাখিল করার জন্য নির্দেশনা প্রধান করা হয়। কিন্তু মোক্তার আহমদ গং আইনের প্রতি শ্রদ্ধাশীল না হয়ে জোর পূর্বক বাড়ি নির্মাণের কাজ চালিয়ে যাচ্ছে। এরই মধ্যে এই ঘটনাকে কেন্দ্র করে দুই পক্ষের মধ্যে বড় ধরনের রক্তপাত সংঘটিত হওয়ার আশঙ্কা দেখা দিয়েছে।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত