নওগাঁয় মতবিনিময় সভা

প্রকাশ : ১৯ এপ্রিল ২০২৪, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  নওগাঁ প্রতিনিধি

পিছিয়ে পড়া জনগোষ্ঠীর ক্ষমতায়ন ও বাংলাদেশের উন্নয়ন প্রক্রিয়ায় সক্রিয় অংশগ্রহণমূলক নওগাঁয় যুব উন্নয়ন অধিদপ্তরের সঙ্গে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল দুপুরে শহরের নওগাঁ কনভেনশন সেন্টারে আয়োজিত সভায় প্রধান অতিথি ছিলেন- যুব উন্নয়ন অধিদপ্তর নওগাঁর উপ-পরিচালক জাবেদ ইকবাল।

ওয়েভ ফাউন্ডেশন কর্মসূচির বাস্তবায়নে নওগাঁ সদর উপজেলা অ্যাডভোকেসি নেটওয়ার্ক কমিটির আয়োজন করে।

সদর উপজেলার এএনসি কমিটির সভাপতি পারভীন আক্তারের সভাপতিত্বে ও ওয়েভ ফাউন্ডেশনের বিভাগীয় সমন্বয়কারী মানুয়েল টুডুর সঞ্চালনায় বক্তব্য রাখেন ওয়েভ ফাউন্ডেশনের প্রোগ্রাম অফিসার আরমিন আফরোজ, সদর উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা ইলিয়াছ হোসেন, প্রশিক্ষক সানজিদা বেগম, আকমল হোসেন, তরিকুল ইসলাম প্রমুখ।

এছাড়া উপস্থিত ছিলেন ওয়েভ ফাউন্ডেশনের বিভাগীয় সহকারী সমন্বয়কারী সুদীপ কুমার ঘোষ, উপজেলা সহায়ক মিনহাজুল করিম প্রমুখ।

সভায় জেলার ১১টি উপজেলার এএনসি ও সিএনও সদস্য, চেঞ্জ এজেন্ট ও গেষ্টসহ ৫০ জন সদস্য অংশগ্রহণ করেন। সভায় ক্ষুদ্র নৃগোষ্ঠী সম্প্রদায় ও তৃতীয় লিঙ্গের মানুষদের কীভাবে যুব উন্নয়ন অধিদপ্তরের বিভিন্ন প্রশিক্ষণের সঙ্গে সম্পৃক্ত করে সমাজের মূল ধারায় আনা যায় এবং বিভিন্ন সমস্যার সমাধান কীভাবে করা যায়, সে বিষয় নিয়ে আলোচনা অনুষ্ঠিত হয়। এ সময় যুব উন্নয়নের বিভিন্ন প্রশিক্ষণ প্রাপ্তির জন্য পিছিয়ে পড়া মানুষদের একটি তালিকা উপ-পরিচালকের কাছে হস্তান্তর করা হয়।