সাঘাটায় বন্ধুর হাতে বন্ধু খুন

প্রকাশ : ২১ এপ্রিল ২০২৪, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  সাঘাটা (গাইবান্ধা) প্রতিনিধি

গাইবান্ধার সাঘাটা উপজেলার শ্যামপুর গ্রামের জাকারিয়া হোসেন সম্রাট (১৭) অনলাইনে জুয়া খেলার টাকাকে কেন্দ্র করে বন্ধুর হাতে খুন। জানা যায়, উপজেলার পশ্চিম বাটি গ্রামের মিলন হাজারীর পুত্র রিফাত হোসেন (১৫) এর সঙ্গে একই উপজেলার বাংলা বাজার এলাকার জাকারিয়া হোসেন সম্রাট একই বিদ্যালয়ে পড়াশোনার সুবাদে বন্ধুত্ব গড়ে ওঠে।

এক পর্যায়ে রিফাত ও জাকারিয়া উভয়ে অনলাইনে জুয়া খেলার নেশায় পড়ে। এমতাবস্থায় জাকারিয়া তার ক্যামেরা রিফাত হোসেনের কাছে বন্ধক রাখে।

কিছুদিন পর সম্রাট টাকা জোগাড় করে বন্ধক রাখা ক্যামেরা ফেরত নেওয়ার জন্য রিফাতের বাড়িতে আসেন।

রিফাত ক্যামেরাটি ফেরত না দিয়ে বিভিন্ন তাল বাহানা শুরু করে। একপর্যায়ে উভয়ের মধ্যে চরম ক্ষোভের সৃষ্টি হয়, এদিকে কয়েকদিন যেতে না যেতেই ১৭ এপ্রিল সন্ধায় রিফাত মোবাইল ফোনে সম্রাটকে তার বাড়িতে ডেকে নিয়ে আসে। সেই দিন থেকেই সম্রাট নিখোঁজ হয়। এ ব্যাপারে সম্রাটের মা মিনি বেগম বাদী হয়ে সাঘাটা থানায় একটি জিডি করেন।

এর ভিত্তিতে ১৯ এপ্রিল সাঘাটা থানা পুলিশ রিফাতকে জিজ্ঞাসা বাদের জন্য সাঘাটা থানায় নিয়ে আসে। জিজ্ঞাসা বাদে সম্রাটকে হত্যা করার ঘটনা স্বীকার করেন।

তার তথ্য মতে থানা পুলিশ রিফাতের বাড়ির পাশে সেফটি ট্যাংক থেকে সম্রাটের লাশ উদ্ধার করে। উদ্ধারকৃত লাশটি ময়নাতদন্তের জন্য গাইবান্ধা মর্গে প্রেরণ করেন।

এ বিষয়ে থানা অফিসার ইনচার্জ মমতাজুল হক জানান, হত্যার ঘটনাটি তদন্ত করে দোষী ব্যক্তিদের বিরদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।