হিট স্ট্রোকে অবসরপ্রাপ্ত শিক্ষকের মৃত্যু

প্রকাশ : ২৫ এপ্রিল ২০২৪, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  আলোকিত ডেস্ক

রাজবাড়ীর গোয়ালন্দে তীব্র গরমে হিট স্ট্রোকে মো. নুর ইসলাম নামে অবসরপ্রাপ্ত এক শিক্ষকের মৃত্যু হয়েছে। গতকাল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে তার মৃত্যু হয়। তার বাড়ি উপজেলার বালিয়াডাঙ্গা গ্রামে। তিনি স্থানীয় একটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের অবসরপ্রাপ্ত শিক্ষক। মৃতের পরিবার ও স্থানীয় সূত্রে জানা যায়, গতকাল বুধবার সকাল ১০টার দিকে প্রচণ্ড গরমে হঠাৎ অসুস্থ হয়ে নিজ বাড়ির আঙিনায় মাটিতে লুটিয়ে পড়েন নুর ইসলাম।

পরিবারের লোকজন দ্রুত এগিয়ে এসে প্রথমে তার মাথায় পানি ঢালেন। অবস্থা আরো খারাপ হলে তাকে গোয়ালন্দ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগে নেওয়া হয়। সেখানে চিকিৎসা শুরু করার কিছুক্ষণের মধ্যে তিনি মারা যান। গোয়ালন্দ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডা. শরিফুল ইসলাম বলেন, তীব্র গরমে হিট স্ট্রোকে নূর ইসলাম নামে এক বৃদ্ধের মৃত্যু হয়েছে।

এছাড়া তার ডায়াবেটিস রোগ ছিল। গোয়ালন্দ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. ফার?সিম তারান্নুম হক বলেন, বৃদ্ধ নূর ইসলাম ডায়াবেটিস রোগে আক্রান্ত ছিলেন। সকালে তাকে হাসপাতালে নিয়ে আসা হলে পরীক্ষা করে দেখা যায়, তার শরীরে ডায়াবেটিসের মাত্রা ১৯। পরে তার রক্তের একটি পরীক্ষা করে ইসিজি করতে নেওয়ার সময় তার মৃত্যু হয়।

আমরা তার পরিবারের সঙ্গে কথা বলে জানতে পেরেছি, তিনি রোদে কাজ করছিলেন। ডায়াবেটিস ও গরমের কারণেই তার মৃত্যু হয়েছে।