ফেনীতে কিশোর গ্যাংয়ের ৬ সদস্য গ্রেপ্তার

প্রকাশ : ২৮ এপ্রিল ২০২৪, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  ফেনী প্রতিনিধি

ফেনীতে দেশীয় অস্ত্রসহ ডাকাতির প্রস্তুতিকালে কিশোর গ্যাংয়ের ৬ সদস্য গ্রেপ্তার করেছে র‌্যাব। গত শুক্রবার ফেনীস্থ র‌্যাব ক্যাম্প থাকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে গণমাধ্যমকে এ তথ্য জানানো হয়। এর আগে গত বৃহস্পতিবার দিবাগত রাতে গোপন সংবাদের ভিত্তিতে ফেনী শহরের মধ্যম রামপুর এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারকৃতরা হলেন, ফেনী সদর সুন্দরপুর এলাকার- মাইনুদ্দিনের ছেলে মো: সৈকত (১৭), পাঁচগাছিয়া এলাকার রাজিবের ছেলে মো: আরমান (১৯), মিয়াজী রোডস্থ মৃত স্বপনের ছেলে মো: আসিফ (১৮), বারাই গনি এলাকার মৃত আবুল হোসেনের ছেলে মো: বাবু (১৯), সোনাগাজী উপজেলার বাদাদিয়া এলাকার মাইনুদ্দিন মানিকের ছেলে মো: মাহি (২২), গাইবান্ধা জেলার সুন্দরগঞ্জ উপজেলার জরম নদী এলাকার মো: রফিকুল ইসলামের ছেলে মো: মানিক (১৮)। সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, কতিপয় দুষ্কৃতকারী ঘটনাস্থলে অস্ত্রশস্ত্রে সজ্জিত হয়ে ডাকাতির প্রস্তুতি গ্রহণ করছিলেন। এমন তথ্যের ভিত্তিতে র‌্যাব-৭, একটি আভিযানিক দল রাত আনুমানিক ০৭.৪৫ ঘটিকার দিকে বর্ণিত স্থানে উপস্থিত হওয়া মাত্রই ৭/৮ জন কিশোর দৌড়ে পালানোর চেষ্টাকালে র‌্যাব সদস্যরা এ ৬ জনকে আটক করতে সক্ষম হয়। পরে তাদের তল্লাশি করে জিন্সের প্যান্টের পকেট হতে ০১টি স্টীলের চাকু, ০১টি ফোল্ডিং চাকু উদ্ধার ও কয়েকটি মোবাইলসহ প্রত্যেককে গ্রেপ্তার করা হয়।

র‌্যাব জানায়, গ্রেপ্তারকৃতরা ফেনী জেলার বিভিন্ন এলাকার স্থানীয় কথিত কিশোর গ্যাংয়ের সক্রিয় সদস্য হয়ে বিভিন্ন অপরাধমূলক কর্মকাণ্ড করে আসছিল এবং পরস্পর যোগসাজশে দেশীয় অস্ত্রশস্ত্রে সজ্জিত হয়ে ডাকাতি করার প্রস্তুতি গ্রহণ করছিল বলে স্বীকার করে।

ফেনীস্থ র‌্যাব-৭-এর ক্যাম্প কমান্ডার স্কোয়াড্রন লীডার মোহাম্মদ সাদেকুল ইসলাম বিষয়টি নিশ্চিত করে জানান, এ সংক্রান্তে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের নিমিত্তে সকালে গ্রেপ্তারকৃত আসামিদের ফেনী মডেল থানায় হস্তান্তর করা হয়েছে।