ঢাকা ২৪ সেপ্টেম্বর ২০২৪, ৯ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

হাজীগঞ্জ উপজেলার শ্রেষ্ঠ প্রধান শিক্ষক

দীপক চন্দ্র দাশ
হাজীগঞ্জ উপজেলার শ্রেষ্ঠ প্রধান শিক্ষক

চাঁদপুরের হাজীগঞ্জ উপজেলার শিক্ষা-প্রতিষ্ঠানগুলোর অন্যতম ঐতিহ্যবাহী হাজীগঞ্জ আমিন মেমোরিয়াল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক উপজেলা পর্যায়ে মাধ্যমিক স্তরে শ্রেষ্ঠ প্রধান শিক্ষক নির্বাচিত হয়েছেন। ২০২৪ সালের জাতীয় শিক্ষা সপ্তাহ উপলক্ষ্যে গত মঙ্গলবার মাধ্যমিক স্কুলপর্যায়ে হাজীগঞ্জ আমিন মেমোরিয়াল উচ্চ বিদ্যালয়ের শ্রেষ্ঠ প্রতিষ্ঠানপ্রধান হিসেবে নির্বাচিত হন তিনি।

গত মঙ্গলবার দুপুরে উপজেলা নির্বাহী কর্মকর্তা তাপস শীল ও উপজেলা শিক্ষা কর্মকর্তা একেএম জাহাঙ্গীর আলমের যৌথ স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত হওয়া গেছে। জানা গেছে, জাতীয় শিক্ষা সপ্তাহ-২০২৪ উপলক্ষ্যে হাজীগঞ্জ আমিন মেমোরিয়াল উচ্চ বিদ্যালয়ের এসএসসি’র ফলাফল, শিক্ষকদের যোগ্যতা, অবকাঠামোগত সুবিধা, প্রশাসনিক ও আর্থিক শৃঙ্খলা, আইসিটি দক্ষতা, পঠন-পাঠনে নিয়মানুবর্তিতা- প্রভৃতি বিবেচনায় হাজীগঞ্জ আমিন মেমোরিয়াল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষককে শ্রেষ্ঠ শিক্ষাপ্রতিষ্ঠান প্রধান হিসেবে নির্বাচিত করা হয়। হাজীগঞ্জ আমিন মেমোরিয়াল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতির সভাপতি বাবু দীপক চন্দ্র দাশ তার বক্তব্যে বলেন, ‘প্রথমেই সৃষ্টিকর্তার প্রতি শুকরিয়া আদায় করছি।

মহান মুক্তিযুদ্ধের অন্যতম জীবন্ত কিংবদন্তি ১নং সেক্টর কমান্ডার বীর মুক্তিযোদ্ধা, হাজীগঞ্জ-শাহরাস্তি সংসদীয় আসনের পঞ্চমবার নির্বাচিত সংসদ সদস্য মেজর (অব.) রফিকুল ইসলাম বীর উত্তম এমপি মহোদয়ের পৃষ্ঠপোষকতায় স্কুলটি পরিচালিত হচ্ছে।

আমরা এর সম্মান অক্ষুণ্ণ রাখার প্রাণপণ চেষ্টা করে যাব। জাতীয় শিক্ষা সপ্তাহ-২০২৪ উপলক্ষ্যে উপজেলা পর্যায়ে আমাকে প্রতিষ্ঠানপ্রধান হিসেবে শ্রেষ্ঠ মনোনীত করায় উপজেলা প্রশাসন, শিক্ষা বিভাগসহ সবাইকে ধন্যবাদ জানাই। মুক্তিযুদ্ধের চেতনায় স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে দক্ষ জনশক্তি গড়ে তোলাই আমাদের লক্ষ্য।’ জাতীয় শিক্ষা সপ্তাহ-২০২৪ উপলক্ষ্যে বিভিন্ন ক্যাটাগরিতে আবেদন আহ্বান করে উপজেলা প্রশাসন। এর পরিপ্রেক্ষিতে প্রাপ্ত আবেদন যাচাই-বাছাই করে ক্যাটাগরি অনুযায়ী সেরা প্রতিষ্ঠানপ্রধান নির্বাচিত করে উপজেলা প্রশাসনের মনোনীত বোর্ড। গত ৩০ এপ্রিল উপজেলা হলরুমে শ্রেষ্ঠ। হাজীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) তাপস শীল বলেন, ‘প্রতি বছরের ন্যায় এবারও জাতীয় শিক্ষা সপ্তাহ-২০২৪ উপলক্ষ্যে বিভিন্ন ক্যাটাগরিতে আবেদন আহ্বান করা হয়। যাচাই-বাচাই শেষে বাবু দীপক চন্দ্র দাশকে সেরা শিক্ষাপ্রতিষ্ঠান প্রধান হিসেবে নির্বাচিত করা হয়।’

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত