ঢাকা ২৪ সেপ্টেম্বর ২০২৪, ৯ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

দেশের বিভিন্ন স্থানে স্বাধীন ফিলিস্তিনের দাবিতে ছাত্র সমাবেশ

দেশের বিভিন্ন স্থানে স্বাধীন ফিলিস্তিনের দাবিতে ছাত্র সমাবেশ

ফিলিস্তিনের জনগণের ওপর হামলা বন্ধ ও স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র গঠনের দাবিতে গতকাল দেশের বিভিন্ন স্থানে পদযাত্রা ও ছাত্র সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

ব্রাহ্মণবাড়িয়া : দুপুরে শহরের বঙ্গবন্ধু স্কয়ার থেকে পদযাত্রা শুরু হয়। পদযাত্রাটি শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে ব্রাহ্মণবাড়িয়া সরকারি কলেজে গিয়ে শেষ হয়। ব্রাহ্মণবাড়িয়া সরকারি কলেজ চত্বরে জেলা ছাত্রলীগ সভাপতি রবিউল হোসেন রুবেল ও সাধারণ সম্পাদক শাহাদাৎ হোসেন শোভন বাংলাদেশের পতাকার পাশাপাশি ফিলিস্তিনের পতাকা উত্তোলন করেন। পরে এক সংক্ষিপ্ত ছাত্র সমাবেশ অনুষ্ঠিত হয়।

নীলফামারী : বেলা ২টার দিকে বাংলাদেশ ছাত্রলীগ নীলফামারী জেলা শাখার আয়োজনে এ পদযাত্রা হয়। নীলফামারী সরকারি কলেজ চত্বর থেকে ছাত্রলীগের নেতাকর্মীসহ সহস্রাধিক শিক্ষার্থীদের অংশগ্রহণের পদযাত্রাটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে শহরের পৌর সুপার সমার্কেটের সামনে ছাত্র সমাবেশে মিলিত হয়।

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) : অবস্থান কর্মসূচি পালন করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) সাধারণ শিক্ষার্থীরা। সমাবেশে ফিলিস্তিনের শিশুসহ নারী-পুরুষদের ওপর ইসরায়েলের হত্যাযজ্ঞ, নির্যাতন এবং বোমা হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান তারা। সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের শহীদ তাজউদ্দীন আহমদ সিনেট ভবন সংলগ্ন প্যারিস রোডে এ কর্মসূচি পালিত হয়। এতে বিশ্ববিদ্যালয়ের কয়েকজন শিক্ষক একাত্মতা পোষণ করেন।

চাঁপাইনবাবগঞ্জ : সকাল সাড়ে ১১টার দিকে জেলা ছাত্রলীগের ব্যানারে বঙ্গবন্ধু চত্বর থেকে একটি বিক্ষোভ মিছিল বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে একই জায়গায় গিয়ে অবস্থান কর্মসূচি করে নেতাকর্মীরা। পরে সংক্ষিপ্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এ সময় উপস্থিত ছিলেন- চাঁপাইনবাবগঞ্জ জেলা ছাত্রলীগের সভাপতি ডা. সাঈফ জামান আনন্দ, সাধারণ সম্পাদক আসিকুজ্জামান আসিক, সদর উপজেলা ছাত্রলীগের সভাপতি আব্দুল আওয়াল তুষার, নবাবগঞ্জ সরকার কলেজ ছাত্রলীগের সভাপতি আনোয়ার হোসেন, পৌর ছাত্রলীগের সভাপতি ফয়সাল আহমেদসহ অন্যরা। তারা জানান, স্বাধীন ফিলিস্তিনি রাষ্ট্রের স্বীকৃতি দিতে হবে। ইসরায়েল বাহিনীদের সহিংসতা বন্ধ করতে হবে। না হলে মুসলিম দেশগুলো একত্রিত হয়ে কঠোর কর্মসূচি দিতে বাধ্য হবে।

ফেনী : ফেনীতে ১০০০ ফিট পতাকা নিয়ে পদযাত্রা ও সমাবেশ করছে ছাত্রলীগ। ফেনী সরকারি কলেজ থেকে বেলা ১১টায় ছাত্রলীগের এ কর্মসূচি শুরু হয়। পদযাত্রাটি ফেনী সরকারি কলেজ থেকে শুরু হয়ে ট্রাঙ্ক রোড বড় জামে মসজিদ হয়ে আবার ফেনী সরকারি কলেজ মাঠে এসে সমাবেশে মিলিত হয়।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত