ঢাকা ২৪ সেপ্টেম্বর ২০২৪, ৯ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

দেশের বিভিন্ন স্থানে মা দিবস পালিত

দেশের বিভিন্ন স্থানে মা দিবস পালিত

আধুনিক বিশ্বে মে মাসের দ্বিতীয় রোববারকে ‘মা দিবস’ হিসেবে পালন করা হচ্ছে। বাংলাদেশসহ বিশ্বের প্রায় সব দেশেই দিবসটি পালিত হয়। সারা বিশ্বের মতো গতকাল বাংলাদেশেও নানা আয়োজনে পালন করা হয়েছে দিবসটি। মায়ের অসীম ভালোবাসা, স্নেহ ও স্পর্শেই সন্তান ধীরে ধীরে পরিপূর্ণ মানুষ হয়ে ওঠে। সন্তান যাতে ভালোভাবে বড় হতে পারে, মানুষের মতো মানুষ হতে পারে এ ধ্যানে ‘মা’ সবসময়ই মগ্ন থাকেন। প্রতিনিধিদের পাঠানো খবর-

শ্রীবরদী (শেরপুর) : সকালে উপজেলা প্রশাসন ও উপজেলা মহিলাবিষয়ক কর্মকর্তা কার্যালয়ের আয়োজনে পরিষদ চত্বর থেকে একটি র‌্যালি বের হয়। পরে সম্মেলনে কক্ষ সোমেশ্বরীতে অনুষ্ঠিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন বক্তব্য রাখেন সহকারী কমিশনার (ভূমি) মো. রেজোয়ান ইফতেকার। উপজেলা মহিলাবিষয়ক কর্মকর্তা মাসুমা মমতাজের সঞ্চালনায় আরো বক্তব্য রাখেন বীর মুক্তিযোদ্ধা আব্দুল্লাহ ছালেহ, সমাজসেবা কর্মকর্তা মো. কামরুজ্জামান, সাংবাদিক ফরিদ আহমেদ রুবেল, তাসলিম কবির বাবু প্রমুখ।

হালুয়াঘাট (ময়মনসিংহ) : সকালে উপজেলা প্রশাসন ও উপজেলা মহিলাবিষয়ক কর্মকর্তার কার্যালয়ের আয়োজনে উপজেলা পরিষদ কনফারেন্স রুমে আলোচনা সভায় উপস্থিত ছিলেন- উপজেলা মৎস্য কর্মকর্তা মো. জাকির হোসেন, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোহাম্মদ আলাল উদ্দিন, উপজেলা মহিলাবিষয়ক কর্মকর্তা গোলে জান্নাত সেতু, উপজেলা সমাজসেবা কর্মকর্তা সানিয়াত সন্ধানি, উপজেলা পরিসংখ্যান কর্মকর্তা সুশাস্ত কুমার ভট্টাচার্য প্রমুখ।

গাইবান্ধা : জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক কাজী নাহিদ রসুল। অতিরিক্ত জেলা প্রশাসক সুশান্ত কুমার মাহাতো সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন, জেলা মহিলাবিষয়ক অধিদপ্তরের উপ-পরিচালক নাগির্স জাহান, অতিরিক্ত পুলিশ সুপার ধ্রুব জ্যোতিময় গোপ, বীর মুক্তি বীর মুক্তিযোদ্ধা যোদ্ধা মাহামুদুল হক শাহজাদা, জাতীয় মহিলা সংস্থার চেয়ারম্যান মাহমুদা বেগম পারুলসহ বিভিন্ন সরকারি কর্মকর্তা, বীর মুক্তিযোদ্ধা আলী আকবর মিয়া, সাংবাদিক, এনজিও প্রতিনিধি, শিক্ষক, জনপ্রতিনিধি, বেসরকারি সংগঠনের নেতৃবৃন্দ।

কালিয়াকৈর (গাজীপুর) : দুপুরে উপজেলা প্রশাসনের সহযোগিতায় ও উপজেলা মহলিাবিষয়ক অধিদপ্তরের আয়োজনে এ দিবসটি পালন করা হয়। বিশ্ব মা দিবস উদযাপন উপলক্ষ্যে উপজেলা হলরুমে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উপজেলা সহকারী কমিশনার (ভূমি) রজত বিশ্বাসের সভাপতিত্বে ও উপজেলা মহিলাবিষয়ক কর্মকর্তা সানজিদা মজুমদারের সঞ্চালনায় সভায় বক্তব্য রাখেন- উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান জায়েদা নাসরিন, উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা রহমতউল্লাহ, উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা এসএম সমীহ, কালিয়াকৈর মডেল প্রেসক্লাবের সভাপতি ইমারত হোসেন, সাংবাদিক শহীদুল ইসলাম, মায়েদের পক্ষ থেকে তানিয়া আক্তার, সীমারানি সরকারসহ আরো অনেকে।

শরীয়তপুর : সকাল সাড়ে ১০টায় জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে থেকে একটি র‌্যালি বের হয়ে পুনরায় সেখানে এসে শেষ হয়। র‌্যালি শেষে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোছা: তাছলিমা আকতারের সভাপতিত্বে আলোচনা সভায় উপস্থিত ছিলেন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অনল কুমার দে, শরীয়তপুর পৌরসভার মেয়র পারভেজ রহমান জন, অতিরিক্ত পুলিশ সুপার মো: আদিবুল ইসলাম, জেলা কমান্ড্যান্ট আনসার ও ভিডিপি, মো: মইনুল ইসলাম, মহিলাবিষয়ক অধিদপ্তরের উপ-পরিচালক রাফিয়া ইকবাল প্রমুখ। এছাড়া জেলার বিভিন্ন সরকারি-বেসরকারি দপ্তর প্রধানরা উপস্থিত ছিলেন। সভায় বক্তারা বিশ্ব মা দিবসের তাৎপর্য ও গুরুত্ব তুলে ধরে বক্তব্য রাখেন।

বাগেরহাট : বাগেরহাটের মোল্লাহাটে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। উপজেলা প্রশাসন ও মহিলাবিষয়ক কর্মকর্তার কার্যালয়ের আয়োজনে সকাল ১১টায় এ দিবস উদযাপিত হয়। অনুষ্ঠানের শুরুতে এক র‌্যালি গুরুত্বপূর্ণ সড়ক ঘুরে শুরুর স্থল উপজেলা পরিষদ চত্বরে ফিরে শেষ হয়। এরপর উপজেলা পরিষদ মিলনায়তনে আলোচনা সভা হয়।

পাইকগাছা (খুলনা) : সকালে উপজেলা পরিষদ মিলনায়তনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উপজেলা প্রশাসন ও উপজেলা মহিলাবিষয়ক কর্মকর্তার কার্যালয় এ আলোচনা সভার আয়োজন করে। উপজেলা নির্বাহী অফিসার মাহেরা নাজনীনের সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন, উপজেলা মহিলাবিষয়ক কর্মকর্তা রেশমা আক্তার।

নড়াইল : সকালে জেলা প্রশাসন ও জেলা মহিলাবিষয়ক অধিদপ্তরের আয়োজনে এ উপলক্ষ্যে র‌্যালি ও আলেচনা সভা অনুষ্ঠিত হয়। জেলা প্রশাসকের কার্যালয় চত্বর থেকে র‌্যালিটি শুরু হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে এসে শেষ হয়। পরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

নাটোর : সকাল ৯টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আলোচনা সভার আয়োজন করা হয়। জেলা প্রশাসক আবু নাছের ভূঁঞার সভাপতিত্বে সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো: মাছুদুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার মাহমুদা শারমিন নেলী, মহিলাবিষয়ক অধিদপ্তরের উপ-পরিচালক শারমিন শাপলা, শিক্ষাবিদ সুবিদ কুমার মৈত্র, ‘আলো’র নির্বাহী পরিচালক শামীমা লাইজু নীলা, নাটোর প্রেসক্লাবের সভাপতি ফারাজী আহম্মদ রফিক বাবন এবং স্বপ্নজয়ী মা আসমা বেগম এবং ফরিদা পারভীন।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত