জিয়ান চৌধুরীর উচ্চতর ডিগ্রি অর্জন

প্রকাশ : ১৫ মে ২০২৪, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  উখিয়া (কক্সবাজার) প্রতিনিধি

কক্সবাজারের উখিয়া উপজেলার ঐতিহ্যবাহী সম্ভ্রান্ত পরিবারের সন্তান আসমাঈন কামাল জিয়ান চৌধুরী আমেরিকার রকফোর্ড বিশ্ববিদ্যালয় থেকে ব্যবসা প্রশাসনে (এমবিএ কোর্স সম্পন্ন) উচ্চতর ডিগ্রি লাভ করেছে। জিয়ান কক্সবাজার জেলা বিএনপির বর্তমান সভাপতি এবং উখিয়া-টেকনাফের ৪ বারের সাবেক সংসদ সদস্য ও হুইপ আলহাজ শাহাজাহান চৌধুরী, কক্সবাজার জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি ও উখিয়া উপজেলার সাবেক উপজেলা চেয়ারম্যান অ্যাডভোকেট শাহ জালাল চৌধুরী, উখিয়া উপজেলার সাবেক উপজেলা চেয়ারম্যান ও উখিয়া উপজেলা বিএনপির বর্তমান সভাপতি সরওয়ার জাহান চৌধুরীর ভাতিজা এবং রাজাপালং ইউনিয়ন পরিষদের ৪ বারের নির্বাচিত সফল চেয়ারম্যান শাহ কামাল চৌধুরীর দ্বিতীয় সন্তান। উপজেলা কৃষক দলের সদস্য সচিব সাদমান জামি চৌধুরীর ছোট ভাই। ভবিষ্যতে উচ্চশিক্ষায় শিক্ষিত হয়ে দেশ সেবায় নিজেকে আত্মনিয়োগ করবেন বলে জানান আজমাইন কামাল জিয়ান।

এমনকি আর্থিক ও সামাজিক উন্নয়নের ক্ষেত্রে দেশের হয়ে বিদেশে কাজ করবেন বলেও জানান এ উচ্চ শিক্ষায় শিক্ষিত প্রতিশ্রুতিশীল যুবক আজমাইন কামাল জিয়ান।

তার সাফল্যের পেছনে পড়ালেখার হাতেখড়ি ছিল উখিয়ার আবুল কাসেম নূর জাহান চৌধুরী উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি, ঢাকা রেসিডেন্সিয়াল মডেল স্কুল অ্যান্ড কলেজ থেকে এইচএসসি এবং ইন্ডিপেনডেন্ট ইউনিভার্সিটি বাংলাদেশ থেকে বিবিএ সম্পন্ন করে আমেরিকা রকফোর্ড ইউনিভার্সিটি থেকে ব্যবসা প্রশাসনে সাফল্যের সহিত এমবিএ কোর্স সম্পন্ন করেন। তিনি বর্তমানে পিএইচডি ডিগ্রি অর্জনের জন্য প্রস্তুতি নিচ্ছেন। তার এ কৃতিত্বের জন্য মা-বাবাসহ সবার নিকট দোয়া প্রার্থনা করেছেন।