ঢাকা ২৪ সেপ্টেম্বর ২০২৪, ৯ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

চুলার আগুনে ছাই ৪ হাজার মণ ধান

চুলার আগুনে ছাই ৪ হাজার মণ ধান

নেত্রকোণার হাওরাঞ্চলে অগ্নিকাণ্ডের ঘটনায় কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। জেলার হাওর অধ্যুষিত খালিয়াজুরি উপজেলার যোগীমারা গ্রামে গতকাল মঙ্গলবার (১৪ মে) রাত ১টার দিকে এই ঘটনা ঘটে। জানা যায়, গত মঙ্গলবার গভীর রাতের আগুনে গ্রামের রাহুল সরকার, জুয়েল সরকার, কালীপদ সরকার, তাপস সরকার, অপু সরকার, সুদিন সরকার ও মোড়ল সরকারের সাতটি ঘর পুড়ে ছাই হয়ে গেছে। এছাড়া, আগুনে পুড়েছে ওই সব ঘরে থাকা নগদ ৪ লাখ টাকা, ৪ ভরি স্বর্ণালংকার ও প্রায় ৪ হাজার মণ ধান।

রাহুল সরকারের দাবি, আগুণের কারণে তাদের কোটি টাকার বেশি ক্ষয়ক্ষতি হয়েছে। স্থানীয়রা জানান, রাহুল সরকারের রান্না ঘরের চুলার পরিত্যক্ত আগুন থেকে ঘটনার সূত্রপাত ঘটে। তারা জানান, সোমবার রাত ৯টার দিকে ওই সব পরিবারসমূহের একটি রান্না ঘরের চুলায় গোবরের জ্বালানি ব্যবহার করে আগুন জ্বালিয়ে রান্নাবান্নার কাজ করা হয়।

কাজ শেষে আগুন নেভানো হয় নাই। ঘরের ফাঁক দিয়ে বাতাস ঢুকার কারণে কোনো একসময় চুলার আগুন বেড়ায় লেগে যায়। বাড়ির সবাই ঘোমে থাকায় কেউই বিষয়টি সময়মতো টের পায় নাই। আগুন খুব দ্রুত ছড়িয়ে যায়। আগুনের তাপে রাহুলদের ঘুম ভাঙে। তাদের চিৎকারে গ্রামবাসী এগিয়ে এসে পার্শ্ববর্তী শৈলস সরকারের একটি ঘর ভেঙে এবং শ্যালো মেশিনের সাহায্যে পানি দিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। খালিয়াজুরি উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মোঃ সেলিম মিঞা ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

তিনি জানান, ক্ষতিগ্রস্ত পরিবারসমূহের সাহাযার্থে প্রাথমিকভাবে শুকনো খাবার ও কম্বল পাঠানো হয়েছে। পরবর্তীতে তাদের আরো সাহায্য করা হবে।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত