বেদে জনগোষ্ঠীর সেলাই প্রশিক্ষণ কার্যক্রম উদ্বোধন

প্রকাশ : ১৯ মে ২০২৪, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  কালীগঞ্জ (ঝিনাইদহ) প্রতিনিধি

ঝিনাইদহের কালীগঞ্জে বেদে সম্প্রদায়ের নারীদের নিয়ে ‘বেদে জনগোষ্ঠীর জীবনমান উন্নয়ন’ শীর্ষক কর্মসূচির আওতায় সমন্বিত সেলাই প্রশিক্ষণ কার্যক্রমের উদ্বোধন হয়েছে।

গতাকল কালীগঞ্জ উপজেলা পরিষদ অডিটোরিয়াম কার্যালয়ে বেদে সম্প্রদায়ের ২০ জন নারীকে ৩৮ দিনের সমন্বিত সেলাই প্রশিক্ষণ কার্যক্রমের উদ্বোধন করেন কালীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা ইসরাত জাহান। উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঝিনাইদহ জেলা সমাজসেবা কার্যালয়ের উপ-পরিচালক মো: আব্দুল কাদের, বিশেষ অতিথি ছিলেন সহকারী কমিশনার (ভূমি) মো: শাহিন আলম, উপজেলা সমাজসেবা কর্মকর্তা তরিকুল ইসলাম, কালীগঞ্জ রিপোর্টার্স ইউনিটির সভাপতি আহসান কবির, সংবাদকর্মী এম এ লিতু ও মহিলাদের সেলাই প্রশিক্ষক শাহিদা ইসলামসহ প্রশিক্ষণার্থীরা।

প্রধান অতিথির বক্তব্যে উপ-পরিচালক মোঃ আব্দুল কাদের বলেন, অনগ্রসর বেদে সম্প্রদায়কে সমাজের মূল স্রোতধারায় ফিরিয়ে আনতে সরকারের এই মহতী উদ্যোগ।

এই প্রশিক্ষণের মাধ্যমে নিজেদের দক্ষ করে গড়ে তুলে স্বাবলম্বী হতে হবে। উপজেলা নির্বাহী কর্মকর্তা ইসরাত জাহান বলেন, পিছিয়ে পড়া জনগোষ্ঠীর জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্যোগে বিভিন্ন কর্মসূচি হাতে নেওয়া হয়েছে। এরই ধারাবাহিকতায় উপজেলার বেদে সম্প্রদায়ের জনগোষ্ঠীকে স্বাবলম্বী করার লক্ষ্যে এ সম্প্রদায়ের ২০ জন নারীকে ৩৮ দিনের সেলাই প্রশিক্ষণ দেওয়া হবে। এ সময় তিনি আরো বলেন, নারীদের প্রশিক্ষণের মাধ্যমে স্বাবলম্বী করার জন্য যাবতীয় সহায়তাও প্রদান করা হবে।