ঢাকা ২৩ সেপ্টেম্বর ২০২৪, ৮ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

সাটুরিয়ায় পুরুষ ভাইস চেয়ারম্যান পদে সাত প্রার্থী

ব্যস্ত সবাই নির্বাচনি প্রচারণায়
সাটুরিয়ায় পুরুষ ভাইস চেয়ারম্যান পদে সাত প্রার্থী

ষষ্ঠ উপজেলা নির্বাচনে সাটুরিয়ায় পুরুষ ভাইস চেয়ারম্যান পদে লড়াই জমে উঠেছে। মূল লড়াই হবে উপজেলা যুবদলের যুগ্ম আহ্বায়ক সোহেল রানা মল্লিক ও বর্তমান উপজেলা চেয়ারম্যান সাটুরিয়া উপজেলার জাতীয় পার্টির সাধারণ সম্পাদক আবুল বাশার বাদশার সাথে। এমনটাই ধারণা করা হচ্ছে। বিএনপি সাবেক যুবদল নেতা ও বর্তমান ভাইস চেয়ারম্যান মাইক ও তালাচাবি প্রতীক নিয়ে মাঠ কাঁপাচ্ছেন। উপজেলা পুরুষ ভাইস চেয়ারম্যান পদে সাতজন প্রার্থী মাঠে রয়েছেন। অপর পাঁচজন হচ্ছেন সাটুরিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বেলাল হোসেন চশমা মার্কা, অ্যাডভোকেট কামরুল হাসান খোকন টিউবয়েল মার্কা, ফয়েজ আহমেদ টিয়া পাখি মার্কা মাজেদুল ইসলাম উড়ো জাহাজ মার্কা, ইসহাক বই প্রতীক নিয়ে নির্বাচনে অংশগ্রহণ করছেন।

বিএনপির কেন্দ্রীয় সিদ্ধান্ত অম্যান্য করে নির্বাচন করায় গত ১৪ মে সোহেল রানা মল্লিককে দল থেকে বহিষ্কার করা হয়। এদিকে চেয়ারম্যান ও পুরুষ ভাইস চেয়ারম্যানের সাথে মহিলা ভাইস চেয়ারম্যানদের গণসংযোগ জমে উঠেছে। সাটুরিয়া উপজেলার ৯টি ইউনিয়নের বিভিন্ন হাটবাজার, রাস্তাঘাটে এবং গুরুত্বপূর্ণ স্থানে নির্বাচনি পোস্টার, ফেস্টুনে ছেয়ে গেছে। প্রার্থী নিজে, তাদের স্বজন ও সমর্থকদের টিম সরাসরি ভোট প্রচারণা ছাড়াও চলছে ডিজিটাল মাইকিং। এসব মাইকে বাহারি গান ও প্রতিশ্রুতি সম্বলিত মূলক চালাচ্ছেন প্রচারণা। অপরদিকে বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমেও চালাচ্ছেন প্রচারণা। সোহেল রানা মল্লিক বলেন, আমি বিএনপির রাজনীতি করি সে কারণেই আমার এত জনপ্রিয়তা আমি নির্বাচনের আগে মানুষের নিকট গিয়ে তুমুল সাড়া পেয়েছি। ফলে আমি নির্বাচন চালিয়ে যাচ্ছি। আমি আশা করছি ভোটারদের আকুণ্ঠ ভোট পেয়ে নির্বাচিত হবো এবং সাটুরিয়া বাসীদের জন্য ব্যতিক্রমী কাজ করে যাব।

বর্তমান পুরুষ ভাইস চেয়ারম্যান আবুল বাশার বাদশা বলেন, আমি বিগত সময়ে চেয়ারম্যান ছিলাম। আমি এবারও জয়ী হয়ে সাটুরিয়া উপজেলাবাসীর ভালো কাজে অংশীদার থাকব ইনশাআল্লাহ। সাটুরিয়া উপজেলা নির্বাচন অফিসার মোহাম্মদ নাজিম উদ্দিন ভূঁইয়া বলেন, সাটুরিয়া উপজেলা ৯টি ইউনিয়ন নিয়ে গঠিত। এ উপজেলায় পুরুষ ভোটার সংখ্যা রয়েছে ৭৬ হাজার ২২৫ জন এবং মহিলা ভোটার সংখ্যা রয়েছেন ৭৬ হাজার ৭২ ভোট। মোট ভোটার সংখ্যা ১ লাখ ৫২ হাজার ৩৪৭ ভোট। এ উপজেলায় চেয়ারম্যান পদে ৬ জন, পুরুষ ভাইস চেয়ারম্যান পদে ৭ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৪ জন প্রার্থী রয়েছেন। আগামী ২৯ মে এ উপজেলায় নির্বাচন অনুষ্ঠিত হবে।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত