ঢাকা ২৩ সেপ্টেম্বর ২০২৪, ৮ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

উপজেলা নির্বাচন

দ্বিতীয় ধাপে চেয়ারম্যান হলেন যারা

দ্বিতীয় ধাপে চেয়ারম্যান হলেন যারা

ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের দ্বিতীয় ধাপে দেশের ১৫৬টি উপজেলায় ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়েছে। গত মঙ্গলবার সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত টানা ভোটগ্রহণ চলে। এরপর গণনা শেষ হওয়ার পর ফল ঘোষণা করা হতে থাকে। প্রতিনিধিদের পাঠানো খবরে নির্বাচনে যারা বিজয়ী হয়েছেন তাদের তালিকা তুলে ধরা হলো-

শ্রীপুর (গাজীপুর) : গাজীপুরের শ্রীপুর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে নির্বাচিত হয়েছেন অ্যাডভোকেট জামিল হাসান দুর্জয়।

ঘোষিত ফলাফল অনুযায়ী, শ্রীপুর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাডভোকেট জামিল হাসান দুর্জয় ঘোড়া প্রতীক নিয়ে পেয়েছেন ৭০ হাজার ১৫৬ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটম প্রতিদ্বন্দ্বী আব্দুল জলিল বিএ আনারস প্রতীক নিয়ে পেয়েছেন ৬৩ হাজার ৫৩২ ভোট।

ঘোষিত ফলাফল অনুযায়ী শ্রীপুর উপজেলা পরিষদ নির্বাচনে ভাইস চেয়ারম্যান পদে নির্বাচিত হয়েছেন জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক নাসির মোড়ল। তিনি বই প্রতীক নিয়ে পেয়েছেন ৬৪ হাজার ৫৩ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আহসান উল্লাহ উড়োজাহাজ প্রতীক নিয়ে পেয়েছেন ২৩ হাজার ৭৩৫ ভোট। এছাড়া উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান পদে নির্বাচিত হয়েছেন সানজিদা রহমান। তিনি সেলাই মেশিন প্রতীক নিয়ে পেয়েছেন ৫৫ হাজার ৪২২ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী হালিমা খাতুন কলস প্রতীক নিয়ে পেয়েছেন ৩৫ হাজার ২৯৭ ভোট।

দিনাজপুর : বিরল উপজেলায় আবারো চেয়ারম্যান নির্বাচিত হলেন জেলা আওয়ামী লীগের প্রচার সম্পাদক এ. কে. এম. মোস্তাফিজুর রহমান বাবু। তিনি পান ৫৫ হাজার ৪২ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রমা কান্ত রায় পেয়েছেন ৪১ হাজার ২৬২ ভোট। বোচাগঞ্জ উপজেলায় ৪৬ হাজার ৩৪৭ ভোটে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক মোহাম্মদ আফসার আলী। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বর্তমান চেয়ারম্যান জাতীয় পার্টির অ্যাভোকেট জুলফিকার হোসেন পান ৩৩ হাজার ৪০৮ ভোট। কাহারোল উপজেলায়ে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন উপজেলা আওয়ামী লীগ সভাপতি এ কে এম ফারুক। তিনি পেয়েছেন ৩৩ হাজার ১৪০ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী একই দলের আরমান সরকার পান ২৫ হাজার ১২ ভোট। বীরগঞ্জ উপজেলার চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন জেলা আওয়ামী লীগ সদস্য আবু হুসাইন বিপু। তিনি ভোট পান ৪৪ হাজার ৩৩৬। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বর্তমান চেয়ারম্যান আওয়ামী লীগ নেতা আমিনুল ইসলাম পান ৩২ হাজার ৪১৮ ভোট।

নোয়াখালী : সেনবাগ উপজেলায় চেয়ারম্যান পদে নোয়াখালী-২ আসনের সংসদ সদস্য আলহ্বাজ মোরশেদ আলমের ছেলে উপজেলা আওয়ামী লীগের সদস্য সাইফুল আলম দিপু আনারস প্রতীকে ৩২ হাজার ১৩২ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী সেনবাগ আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ও সাবেক পৌর মেয়র দোয়াত-কলম প্রতীকের প্রার্থী মো. আবু জাফর টিপু পেয়েছেন ১৪ হাজার ৭৩৪ ভোট। চাটখিল উপজেলায় চেয়ারম্যান পদে উপজেলা আওয়ামী লীগের সভাপতি বর্তমান উপজেলা চেয়ারম্যান জাহাঙ্গীর কবির দোয়াত কলম প্রতীকে ৬৫ হাজার ৬৬৭ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক নেতা জেড এম আজাদ খান আনারস প্রতীকে পেয়েছেন ৫ হাজার ২৬৭ ভোট। অপরদিকে, সোনাইমুড়ী উপজেলায় চেয়ারম্যান পদে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ. ফ. ম বাবুল আনারস প্রতীকে ৭৭ হাজার ১৬০ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মো. মোমিনুল ইসলাম হেলিকপ্টার প্রতীকে পেয়েছেন ১ হাজার ৭৮১ ভোট।

গাইবান্ধা : গাইবান্ধা সদর উপজেলায় দোয়াত-কলম প্রতীকে আমিনুর জামান রিংকু ৫৪ হাজার ৭৯৬ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি কাপ-পিরিচ প্রতীকে ইস্তেকুর রহমান সরকার পেয়েছেন ৪৮ হাজর ৯৪৪ ভোট। এছাড়া পলাশবাড়ী উপজেলায় মোটরসাইকেল প্রতীকে একেএম মোকছেদ চৌধুরী বিদ্যুৎ ১৯ হাজার ৫৯৫ ভোট পেয়ে পুনরায় নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী দোয়াত-কলম প্রতীকে তৌহিদুল ইসলাম পেয়েছেন ১৮ হাজার ৭৪ ভোট। ?অন্যদিকে, গোবিন্দগঞ্জ উপজেলায় আনারস প্রতীকে শাকিল আকন্দ বুলবুল ৯১ হাজার ৪৮ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মোটরসাইকেল প্রতীকে আব্দুল লতিফ প্রধান পেয়েছেন ৮২ হাজার ৪৫ ভোট। এ বিষয়ে গাইবান্ধা রির্টানিং কর্মকর্তা ও অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) দেওয়ান মওদুদ আহমেদ বলেন, আবাধ সুষ্ঠু ও শান্তির্পণূ পরিবেশে ভোটগ্রহণ সম্পন্ন হয়েছে।

জয়পুরহাট : জয়পুরহাট সদর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে হাসানুজ্জামান মিঠু (মোটরসাইকেল মার্কা) এবং পাঁচবিবি উপজেলা পরিষদ নির্বাচনে সাবেকুন নাহার শিখা (ঘোড়া মার্কা) প্রতীক নিয়ে বেসরকারিভাবে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন।

মাদারীপুর : মাদারীপুরের কালকিনিতে উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তৌফিকুজ্জামান শাহীন মোটরসাইকেল প্রতীক নিয়ে ৩৬ হাজার ১৯০ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ঘোড়া প্রতীকের প্রার্থী মো. নুরুজ্জামান সরদার পেয়েছেন ১১ হাজার ৯১৬ ভোট। অন্যদিকে ভাইস চেয়ারম্যান পদে ৩ জন প্রার্থীর মধ্যে টিউবওয়েল প্রতীক নিয়ে বিজয়ী হয়েছেন ইকবাল হোসেন। তার প্রাপ্ত ভোট ১৬ হাজার ৯৫৯ টি। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী উড়োজাহাজ প্রতীক নিয়ে মোহাম্মদ আসাদুজ্জামান জামাল পেয়েছেন ১৬ হাজার ৬৮০ ভোট। মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩ জন প্রার্থীর মধ্যে কলস প্রতীক নিয়ে বিজয়ী হয়েছেন আরিফা আক্তার বীথি। তিনি পেয়েছেন ২৫ হাজার ৭১৯ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী উপজেলা মহিলা আওয়ামীলীগ সভাপতি চায়না খানম ফুটবল প্রতীক নিয়ে পেয়েছেন ১৯ হাজার ৪৬৮ ভোট।

হবিগঞ্জ : হবিগঞ্জের বাহুবল উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান নির্বাচিত হয়েছে আনোয়ার হোসাইন। তিনি দোয়াত-কলম প্রতীকে ১৮ হাজার ৬৬২ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান আব্দুল হাই পেয়েছেন ১২ হাজার ৭৮৪ ভোট।

টাঙ্গাইল : টাঙ্গাইলের ভূঞাপুর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে নার্গিস বেগম (দোয়াত-কলম) প্রতীক নিয়ে বেসরকারিভাবে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। তিনি পেয়েছেন ৩০ হাজার ৩৬৪ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী মো. ফিরোজ চৌধুরী (হেলিকপ্টার) প্রতীকে পেয়েছেন ৫ হাজার ৮৩৯ ভোট। কালিহাতী উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে বঙ্গবীর কাদের সিদ্দিকীর ভাই এসএএম সিদ্দিকী (আজাদ সিদ্দিকী) (আনারস) প্রতীক নিয়ে বেসরকারিভাবে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। তিনি পেয়েছেন ৫২ হাজার ৯১০ ভোট। ঘাটাইল উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে মুহাম্মদ আরিফ হোসেন (আনারস) প্রতীক নিয়ে বেসরকারিভাবে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। তিনি পেয়েছেন ৫২ হাজার ৩১৫ ভোট।

পাবনা : ষষ্ঠ উপজেলা নির্বাচনের দ্বিতীয় ধাপে পাবনার চাটমোহর, ভাঙ্গুড়া ও ফরিদপুর উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হয়। চাটমোহর উপজেলায় সাবেক মেয়র ও উপজেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক মির্জা রেজাউল করিম দুলাল (আনারস) ৩৯ হাজার ২৪৭ ভোট পেয়ে বেসরকারিভাবে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। ভাঙ্গুড়া উপজেলায় ৪৫টি ভোট কেন্দ্রের ফলাফলে স্থানীয় সংসদ সদস্যের ছেলে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গোলাম হাসনাইন রাসেল (মোটরসাইকেল) ৩১ হাজার ৫৫৯ ভোট পেয়ে বেসরকারিভাবে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। ফরিদপুর উপজেলায় ৪৫টি ভোটকেন্দ্রের ফলাফলে উপজেলা আওয়ামী লীগের সভাপতি খলিলুর রহমান সরকার (দোয়াত-কলম) ১২ হাজার ৫৫৫ ভোট পেয়ে বেসরকারিভাবে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন।

চাঁদপুর : চাঁদপুর সদর, হাজীগঞ্জ ও শাহরাস্তি উপজেলায় পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। নির্বাচনে সদর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান নির্বাচিত হয়েছে ঘোড়া প্রতীক নিয়ে মো. হুমায়ুন কবির, হাজীগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে আনারস প্রতীক নিয়ে হেলাল উদ্দিন মিয়াজী ও শাহরাস্তি উপজেলায় ঘোড়া প্রতীক নিয়ে মকবুল হোসেন পাটোয়ারী বেরসকারিভাবে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। হাজীগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে ৮৮টি ভোটকেন্দ্রের মধ্যে মো. হেলাল উদ্দিন ২৬ হাজার ৫৮৮ ভোট পেয়ে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। শাহরাস্তি উপজেলা পরিষদ নির্বাচনে ৬৫টি ভোটকেন্দ্রের মধ্যে মকবুল হোসেন পাটোয়ারী ৩২ হাজার ৬৭৯ ভোট পেয়ে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন।

বাগেরহাট : বাগেরহাটে ফকিরহাট, মোল্লাহাট, ও চিতলমারী উপজেলায় ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়েছে। ফকিরহাট উপজেলায় চেয়ারম্যান পদে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন শেখ ওহিদুজ্জামান বাবু। চিতলমারী উপজেলার চেয়ারম্যান পদে নির্বাচিত হয়েছেন মো. আলমগীর হোসেন সিদ্দিকী। মোল্লাহাট উপজেলার চেয়ারম্যান পদে নির্বাচিত হয়েছেন বর্তমান উপজেলা চেয়ারম্যান মোহাম্মদ শাহিনুর আলম ছানা।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত