টিলা ধসে নারী চা-শ্রমিক নিহত

প্রকাশ : ০১ জুন ২০২৪, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  মৌলভীবাজার প্রতিনিধি

মৌলভীবাজার জেলার কমলগঞ্জে কাজ করতে গিয়ে টিলা ধসে চা বাগানের এক চা কন্যার মৃত্যু হয়েছে। এ ঘটনায় আহত হয়েছেন আরো তিনজন।

গত বৃহস্পতিবার দুপুরে উপজেলার আদমপুর বনবিটের অধীন খাসিয়া পুঞ্জি এলাকায় এ ঘটনাটি ঘটে। আহতদের পাত্রখোলা চা বাগান হাসপাতালে প্রাথমিক চিকিৎসা প্রদান করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রেরণ করা হয় বলে জানান স্থানীয় ইউপি সদস্য দেবাশীষ চক্রবর্তী শিপন।

স্থানীয়ভাবে জানা যায়, উপজেলার পাত্রখোলা চা বাগানের কয়েকজন শ্রমিক পার্শ্ববর্তী আদমপুর বনবিট এলাকায় খাসিয়া পুঞ্জিতে কাজ করতে যান।

কাজের সময়ে রাস্তা দিয়ে যাওয়ার সময় একটি টিলার অংশ ধসে পড়লে মাটি চাপায় গীতা কাহার নামে এক চা কন্যার মৃত্যু হয়। গীতা কাহার পাত্রখোলা চা বাগানের নতুন লাইনের শংকর কাহারের কন্যা। এসময়ে গীতার সঙ্গে থাকা একই বাগানের মেঘনাথ বেন বংশী, রাজেশ গৌড় ও প্রদীপ কর্মী আহত হন। আহতদের হাসপাতালে চিকিৎসা প্রদান করা হচ্ছে। আদমপুর ইউপি চেয়ারম্যান আবদাল হোসেন ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, এরা বনবিট এলাকায় খাসিয়া পুঞ্জিতে কাজে ছিল। নিহতের মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। এ ব্যাপারে কমলগঞ্জ উপজেলা নিবার্হী অফিসার জয়নাল আবেদীন বলেন, ক্ষতিগ্রস্ত পরিবারের মধ্যে আর্থিক সহায়তা প্রদান করা হবে।