কেশবপুর পৌরসভা

প্রস্তাবিত ৬৪ কোটি টাকার বাজেট ঘোষণা

প্রকাশ : ০২ জুন ২০২৪, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  মশিয়ার রহমান, কেশবপুর (যশোর)

যশোরের কেশবপুর পৌরসভার ২০২৪-২৫ অর্থবছরের প্রস্তাবিত ৬৩ কোটি ৩৮ লাখ ৬৭ হাজার টাকার বাজেট ঘোষণা করেন পৌরসভার জননন্দিত মেয়র মো. রফিকুল ইসলাম। এ সময় তিনি কেশবপুর মডেল পৌরসভা গড়ার লক্ষ্যে সাংবাদিকদের সহযোগিতা কামনা করেন। গত বৃহস্পতিবার কেশবপুর পৌর ভবনের সভাকক্ষে পৌরসভার ২০২৪-২০২৫ অর্থ বছরের প্রস্তাবিত বাজেট ঘোষণা উপলক্ষ্যে বাজেট অনুষ্ঠানে পৌরসভার জননন্দিত মেয়র, যশোর জেলা আওয়ামী লীগের সদস্য ও কেশবপুর পৌর আওয়ামী লীগের সভাপতি মো. রফিকুল ইসলাম পৌরসভার ২০২৪-২৫ অর্থবছরের ৬৩ কোটি ৩৮ লাখ ৬৭ হাজার টাকার প্রস্তাবিত উন্নয়ন বাজেট ঘোষণা করেন। তার ঘোষিত বাজেটে রাজস্ব আয় দেখানো হয়েছে ৮ কোটি ১০ লাখ ১৭ হাজার টাকা। ব্যায় দেখানো হয়েছে ৭ কোটি ৭৭ লাখ ৬৫ হাজার টাকা, রাজস্ব উদ্বৃত্ত ৭ লাখ ৫২ হাজার টাকা। বাজেটে উন্নয়ন আয় ১ কোটি ৩৩ লাখ ৫০ হাজার টাকা, উন্নয়ন ব্যয় ১ কোটি ২৮ লাখ ৬০ হাজার টাকা, উন্নয়ন উদ্ধৃত ৪ লাখ ৯০ হাজার টাকা। বিশেষ প্রকল্পের আয় ৫৪ কোটি ২০ লাখ টাকা, বিশেষ প্রকল্পের উন্নয়ন ব্যয় ৫১ কোটি টাকা, উদ্বৃত্ত ৩ কোটি ২০ লাখ টাকা। মোট উন্নয়ন বাজেটে ৬৩ কোটি ৩৮ লাখ ৬৭ হাজার টাকার প্রস্তাবিত বাজেট ঘোষণা করেছেন।

এ সময় পৌরসভার মেয়র রফিকুল ইসলাম আরো বলেন, আগামীতে কেশবপুর পৌরসভাকে মডেল পৌরসভা হিসেবে গড়ে তোলা হবে। আরবান ডিমোনেস্ট্রেটর প্রোজেক্ট (ট উ চ) শহরের সৌন্দর্য বর্ধন, হরিহর নদীর সৌন্দর্য বর্ধন ও পৌর পার্ক নির্মাণ করা হবে এবং প্রকল্পের আওতায় রাস্তাঘাট, ড্রেন, কালভার্ট ইত্যাদি নির্মাণ করা হবে। বাজেট ঘোষণার সময় পৌরসভার মেয়র মো. রফিকুল ইসলাম সাংবাদিকদের সব সহযোগিতা করবেন এবং কেশবপুর পৌরসভাকে মডেল হিসেবে গড়ে তুলতে সহযোগিতা কামনা করেন। ভ্যান শ্রমিকদের সকল প্রকার সুবিধা দিবেন বলে জানান। তিনি আরও বলেন, শহরের যানজট মুক্ত ও ফুটপাত দখলমুক্ত করা হবে। কেশবপুর শহর থেকে মাদক, সন্ত্রাস, চাঁদাবাজ, কিশোর গ্যাং ও মাছের ঘের, জমি দখলবাজি নির্মূল করার ঘোষণা দেন। তিনি উপস্থিত সাংবাদিক, ব্যবসায়ীসহ সব শ্রেণি-পেশার মানুষের সহযোগিতা কামনা করেন।

কেশবপুর পৌরসভার বাজেট ঘোষণা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, পৌরসভার নির্বাহী কর্মকর্তা মো. মোশাররফ হোসেন, কেশবপুর প্রেসক্লাবের সভাপতি আশরাফ-উজ-জামান খান, সাধারণ সম্পাদক জয়দেব চক্রবর্তী, দপ্তর সম্পাদক মশিয়ার রহমান, পৌরসভার প্যানেল মেয়র মনোয়ার হোসেন মিন্টু, পৌর হিসাব রক্ষণ কর্মকর্তা মো. মফিজুর রহমান, মহিলা কাউন্সিলর খাদিজা খাতুন, আছিয়া খাতুন শিল্পী, আসমা খাতুন, কাউন্সিলর ও উপজেলা যুবলীগের আহ্বায়ক বিএম শহিদুজ্জামান শহিদ, শেখ এবাদত সিদ্দিকী বিপুল, জিএম কবির হোসেন, আফজাল হোসেন বাবু, কামাল খান, উপজেলা আওয়ামী লীগের প্রবীণ নেতা তপন কুমার ঘোষ মন্টু, অবসর প্রাপ্ত শিক্ষক মো. বজলুর রহমান, অবসরপ্রাপ্ত সেনা কর্মকর্তা ডা. হাবিবুর রহমান, সমাধান এনজিওর পরিচালক মো. রেজাউল ইসলাম, কেশবপুর প্রেসক্লবের সদস্য নুরুল ইসলাম খান, মদন সাহা অপু, কামরুজ্জামান রাজু, সমাজ সেবক সৈয়দ আকমল আলী, সহকারী প্রভাষক মশিউর রহমান, বিশিষ্ট ব্যবসায়ী নাসির উদ্দীন গাজীসহ বিভিন্ন শ্রণি-পেশার গণ্যমান্য ব্যক্তিবর্গ।