কালীগঞ্জে প্রতারণা ও সরকারি সম্পত্তি হস্তান্তর

মামলায় মেম্বার আটক

প্রকাশ : ১৬ জুন ২০২৪, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  মোঃ আশরাফুল হক, কালীগঞ্জ (গাজীপুর)

গাজীপুরের কালীগঞ্জে সরকারি সম্পত্তি হস্তান্তর করে প্রায় ১৯ লাখ টাকা হাতিয়ে নেওয়ার প্রতারণা মামলায় বাহাদুরসাদী ইউনিয়ন পরিষদের সদস্য মো. নজরুল ইসলামকে গ্রেপ্তার করেছে পুলিশ।

থানা ও স্থানীয় সূত্রে জানা যায়, কালীগঞ্জ উপজেলার বাশাইর মৌজার খতিয়ান নং আরএস ৮৫, দাগ নং আরএস ২৭৯ ও ২৮০ এর ২০ শতাংশ ভিপি জমি (কেস নং ২৯৩/৭৫) বাহাদুরসাদী ইউনিয়নের খলাপাড়া গ্রামের তিন ব্যক্তি সহকারী কমিশনার (ভূমি)’র কার্যালয় থেকে লিজ নিয়ে বাংলা ১৪২৫ সন পর্যন্ত লিজমানি পরিশোধ করেন। সম্প্রতি লিজকৃত জমির উপর খলাপাড়া গ্রামের মৃত নোয়াব আলীর পুত্র ও ৪নং ওয়ার্ডের ইউপি সদস্য মোঃ নজরুল ইসলাম (৪৩) এবং মৃত দেলোয়ার হোসেনের পুত্র মাহফুজুর রহমান জাবেদ (৩৪) এর লোলুপ দৃষ্টি পড়ে।

তারা নিষ্কণ্টক ১২.২৫ শতাংশ জমি বিক্রি ও নামজারীর কথা বলে একই গ্রামের আবুল হোসেনের পুত্র আবুল কাশেমের নিকট থেকে ১৬ লাখ ২৫ হাজার টাকা নেয়। পরে আবুল কাশেম জমি রেজিস্ট্রির জন্য বললে প্রতারকরা তিনটি ননজুডিশিয়াল ষ্ট্যাম্পে (নং খচ ১১৫৩৩৩৪, ১১৫৩৩৩৩ ও কট ৯৮১৪০৪২) দলিল লিখে উক্ত ভিপি সম্পত্তি থেকে ১২.২৫ শতাংশ সম্পত্তি হস্তান্তর করে। একই কায়দায় প্রতারক চক্রটি স্থানীয় সাবেক ছাত্রলীগ নেতা রাসেলের নিকট থেকেও ২ লাখ ৫০ হাজার টাকা গ্রহণ করে। কিন্তু কাশেম ও রাসেল ভিপি সম্পত্তি কিনবে না বলে টাকা ফেরত চাইলে প্রতারক নজরুল ও জাবেদ তাদের প্রাণনাশের হুমকি প্রদান করে।

এতে ভীত হয়ে কাশেম গত ১১ অক্টোবর বিজ্ঞ সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালত-২, গাজীপুর-এ প্রতারকদের নামে সিআর মোকদ্দমা নং ৪৯৩/২০২৩ দায়ের করেন। আদালত ইউপি সদস্য মো: নজরুল ইসলাম ও মাহফুজুর রহমান জাবেদের বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা জারী করেন। আদালতের নির্দেশ অনুযায়ী গত শুক্রবার বিকালে কালীগঞ্জ থানার উপপরিদর্শক মো. শাখাওয়াত হোসেন নজরুল ইসলামকে আটক করে থানায় নিয়ে আসে। এ বিষয়ে কালীগঞ্জ থানার উপ-পরিদর্শক মো. শাখাওয়াত হোসেন বলেন, বাহাদুরসাদী ইউপি ৪নং ওয়ার্ডের সদস্য মো: নজরুল ইসলামের বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা থাকায় শুক্রবার তাকে বাড়ি থেকে আটক করা হয় এবং গতকাল শনিবার দুপুরে গাজীপুর জেল হাজতে প্রেরণ করা হয়েছে।