বিভিন্ন স্থানে সড়ক দুর্ঘটনায় নিহত সাত

প্রকাশ : ২০ জুন ২০২৪, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  আলোকিত ডেস্ক

দেশের বিভিন্ন স্থানে সড়ক দুর্ঘটনায় এক দম্পতিসহ আটজন নিহত হয়েছেন। প্রতিনিধিদের পাঠানো খবর-

নকলা (শেরপুর) : শেরপুরের নকলায় রাস্তা পারাপারের সময় যাত্রীবাহী বাসের চাকায় পিষ্ঠ হয়ে আসমা বেগম নামে এক নারী নিহত হয়েছেন। পরিবার সূত্রে জানা গেছে, আসমা বেগম গত মঙ্গলবার সন্ধ্যায় জরুরি কাজে শেরপুর জেলা শহরে তার ননদের বাসায় যায়। কাজ শেষ করে ঘণ্টা খানেক পরে সে তার স্বামীর গ্রামের বাড়ির উদ্দেশে সিএনজিযোগে রওনা করেন। রওনা করার ঘণ্টা খানেক পর অজ্ঞাত এক মোবাইল ফোনে জানানো হয়, আনোয়ার হোসেন বাবুর স্ত্রী আসমা বেগম সড়ক দুর্ঘটনায় মারা গেছেন। মরদেহ নকলা থানার পুলিশি হেফাজতে নেওয়া হয়েছে।

লালমনিরহাট : যাত্রীবাহী নৈশকোচের চাপায় মোটরসাইকেল আরোহী স্বামী-স্ত্রীর মৃত্যু হয়েছে। গত রোববার রাত ১১টার দিকে কুড়িগ্রাম-রংপুর মহাসড়কের ফকিরের তকেয়া বাজার-সংলগ্ন এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহত দম্পতি কুড়িগ্রাম জেলার উলিপুর উপজেলার গুনাইগাছ ইউনিয়নের নন্দুনেফরা গ্রামের মৃত আজিজুল হকের ছেলে মাজিদুল হক বাবু এবং তার স্ত্রী রোকসানা বেগম। লালমনিরহাট সদর থানার এসআই আনিছুর রহমান বলেন, ঘটনার পর বাসটি দ্রুতবেগে ঘটনাস্থল থেকে পালিয়ে গেছে। লাশ দুটি পরিবারের কাছে হস্তÍান্তর করা হয়েছে। এ ঘটনায় থানায় মামলা হয়েছে।

মধুখালী (ফরিদপুর) : মাইক্রোবাস ও নসিমনের মুখোমুখি সংঘর্ষে মাইক্রোবাসের এক যাত্রী নিহত হয়েছেন। গত মঙ্গলবার দুপুরে ঢাকা-খুলনা মহাসড়কের উপজেলার রাজধরপুর এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহত নাজিমউদ্দিন ঝিনাইদহ জেলার শৈলকূপা উপজেলার মনোহরপুর গ্রামের বাসিন্দা। করিমপুর হাইওয়ে থানার উপ-পরিদর্শক (এসআই) মো. কাওছার আহম্মেদ জানান, ঝিনাইদহগামী একটি মাইক্রোবাস ঢাকা-খুলনা মহাসড়কের উপজেলার আড়পাড়া ইউনিয়নের রাজধরপুর এলাকায় পৌঁছালে বিপরীত দিক থেকে আসা মধুখালীগামী একটি নসিমনের সঙ্গে মুখোমুখি সংঘর্ষের ঘটনা ঘটে। তিনি আরো জানান, ঘটনাস্থলেই মাইক্রোবাসের যাত্রী নিজামউদ্দিন মারা যান। তার বাড়ি ঝিনাইদহ জেলার শৈলকূপা উপজেলার মনোহরপুর গ্রামে। মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। মাইক্রোবাস ও নসিমনটিকে জব্দ করে থানায় আনা হয়েছে।

ঈশ্বরগঞ্জ (ময়মনসিংহ) : ঈদের দিন ঘুরতে বের হয়ে মোটরসাইকেল নিয়ন্ত্রণ হারিয়ে দুই যুবকের মৃত্যু হয়েছে। গত সোমবার সকালে নেত্রকোনা-কিশোরগঞ্জ সড়কের ঈশ্বরগঞ্জ পৌরসভার মরলের ভিট-সংলগ্ন এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন- ঈশ্বরগঞ্জ পৌরসভার হামিনুল ইসলামের ছেলে মো: রনি মিয়া অপরজন একই গ্রামের হাসিন উদ্দিনের ছেলে মো: আশিক।

স্থানীয়দের বরাতে পুলিশ জানায়, আজ ঈদের নামাজ শেষে ওই দুই যুবক মোটরসাইকেলে করে নেত্রকোনা দিক থেকে ঈশ্বরগঞ্জ যাওয়ার পথে পাইভাকুড়ি মোড় সড়কে বাঁক ঘুরতে গিয়ে চালক মোটরসাইকেলটির নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেন।

এতে মোটরসাইকেল নিয়ে দুইজনই সড়কের নিচে পড়ে যান। এতে ঘটনাস্থলেই ড্রাইভিং সিটে থাকা রনি মারা যান। পরে স্থানীয় লোকজন তাদের উদ্ধার করে ঈশ্বরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান। সেখানে কর্তব্যরত চিকিৎসক রনিকে মৃত ঘোষণা করেন এবং উন্নত চিকিৎসার জন্য আশিককে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করলে পথিমধ্যে তার মৃত্যু হয়।

নওগাঁ : নওগাঁর মান্দায় বাসচাপায় আনোয়ারা বেগম নামে এক অটোচার্জার ভ্যানের যাত্রী নিহত হয়েছেন। গতকাল সকাল ১০টার দিকে নওগাঁ রাজশাহী মহাসড়কের জলছত্র নামক স্থানে এ দুর্ঘটনা ঘটে। নিহত আয়েশা বেগম মান্দা উপজেলার দোসতিনা গ্রামের আনোয়ার হোসেনের স্ত্রী। মান্দা থানার ওসি মোজাম্মেল হক কাজী জানান, আয়েশা বেগম একটি অটোচার্জার ভ্যানে চড়ে বাড়ি থেকে জলছাত্র যাওয়ার পথে পেছন দিক থেকে বিআরটিসির একটি বাস অটোচার্জার ভ্যানকে ধাক্কা দিলে আনোয়ারা রাস্তায় পড়ে যান। এ সময় অন্য একটি বাস এসে তাকে চাপা দিয়ে চলে যায়। এতে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। তিনি আরো বলেন, খবর পেয়ে লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য নওগাঁ সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।