ঢাকা ২২ সেপ্টেম্বর ২০২৪, ৭ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

ঈশ্বরদীতে কৃষিমেলা

ঈশ্বরদীতে কৃষিমেলা

পাবনার ঈশ্বরদীতে কন্দাল ফসল উন্নয়ন প্রকল্পের আওতায় তিন দিনব্যাপী কৃষিমেলা এবং ২০২৩-২৪ অর্থবছরের খরিপ ২/২০২৪-২৫ মৌসুমে কৃষি প্রণোদনা কর্মসূচির আওতায় ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মধ্যে বিনামূল্যে রোপা আমন উফশী ধানের বীজ ও সার বিতরণ অনুষ্ঠানের উদ্বোধন করেন প্রধান অতিথি পাবনা-৪ আসনের সংসদ সদস্য গালিবুর রহমান শরীফ। গতকাল শনিবার বেলা ১১টায় উপজেলা কৃষি অফিসের আয়োজনে উপজেলা কৃষি অফিস চত্বরে এ মেলা ও কৃষি প্রণোদনা কর্মসূচির আওতায় বিনামূল্যে রোপা আমন ধানের বীজ ও সার বিতরণ কর্মসূচির উদ্বোধন করা হয়। ঈশ্বরদী উপজেলা নির্বাহী কর্মকর্তা সুবীর কুমার দাসের সভাপতিত্বে ও উপজেলা কৃষি সম্প্রসারণ অফিসার প্রহল্লাদ কুমার কুন্ডুর সঞ্চালনা উদ্বোধনী অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ মিতা সরকার।

উদ্বোধনী অনুষ্ঠানে আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান আঃ ছালাম খান, মহিলা ভাইস চেয়ারম্যান আতিয়া ফেরদৌস কাকলি এবং ঈশ্বরদী প্রেস ক্লাবের সভাপতি মোস্তাক আহমেদ কিরণ। প্রধান অতিথি এই কৃষিমেলা ও আমন ধানের বীজ ও সার বিতরণ কর্মসূচি উদ্বোধনের পর মেলার বিভিন্ন স্টল ঘুরে দেখেন। তারপর কৃষকদের নিয়ে কৃষক মেলার কৃষক র‌্যালির মাধ্যমে উদ্বোধনী অনুষ্ঠান শেষ হয়।

উপজেলা কৃষি অফিস সূত্রে জানা গেছে, উপজেলায় ২০২৩-২৪ অর্থবছরে খরিপ ২/ ২২০২৪-২৫ মৌসুমে কৃষি প্রণোদনা কর্মসূচির আওতায় বিনামূল্যে ৮০০ জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মধ্যে প্রত্যেক কৃষককে ১০ কেজি ডিএপি, ১০ কেজি এমওপি সার ও ৫ কেজি আমন ধানের বীজ বিতরণ করা হবে। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলার কর্মরত ইলেকট্রিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকরা। অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে পাবনা-৪ আসনের সংসদ সদস্য গালিবুর রহমান শরীফ বলেন, বর্তমান সরকার কৃষি বান্ধব সরকার। স্বাধীনতার পর থেকেই জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বর্তমানে তার সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশ ও দেশের মানুষের জন্য ও দেশের কৃষি উৎপাদন ও উন্নয়নে কাজ করছেন। তিনি আরো বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে ঐক্যবদ্ধ হয়ে প্রধানমন্ত্রীর নেতৃত্বে কাজ করতে হবে।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত