ঢাকা ২২ সেপ্টেম্বর ২০২৪, ৭ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

সারা দেশে আওয়ামী লীগের প্লাটিনাম জয়ন্তী উদযাপন

সারা দেশে আওয়ামী লীগের প্লাটিনাম জয়ন্তী উদযাপন

আড়ম্বরপূর্ণ নানা কর্মসূচির মধ্যদিয়ে সারা দেশে আওয়ামী লীগের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী (প্লাটিনাম জয়ন্তী) উদযাপন করা হয়েছে। এসব কর্মসূচির মধ্যে ছিল জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, শোভাযাত্রা, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ, নীরবতা পালন ও আলোচনা সভা ইত্যাদি। গতকাল দিবসটি উপলক্ষ্যে দেশের প্রতিটি বিভাগ, জেলা, উপজেলা পর্যায়ে কর্মসূচির আয়োজন করেন দলের নেতাকর্মীরা। প্রতিনিধিদের পাঠানো প্রতিবেদন অনুযায়ী-

বীরগঞ্জ (দিনাজপুর) : সকাল ৬টায় জেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে ও দিনাজপুর ইনস্টিটিউট প্রাঙ্গণে আনুষ্ঠানিকভাবে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রতিষ্ঠাকালীন ৪ নেতৃবৃন্দের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন, আনন্দ শোভাযাত্রা ও ইনস্টিটিউট প্রাঙ্গণে জাতীয় পতাকা ও দলীয় পতাকা উত্তোলন করেন যথাক্রমে জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও সাবেক এমপি অ্যাডভোকেট আব্দুল লতিফ ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলতাফুজ্জামান মিতা। অস্থায়ী মঞ্চে নির্মিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রতিষ্ঠাকালীন ৪ নেতৃবৃন্দের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করে জেলা আওয়ামী লীগসহ অঙ্গ সহযোগী সংগঠনগুলো।

বদলগাছী (নওগাঁ) : সকাল ১০টায় উপজেলা আওয়ামী লীগ আয়োজিত প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে উপজেলার ডাকবাংলো চত্বরে উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব আবু খালেদ বুলুর সভাপতিত্বে প্রধান অতিথি ৪৮, নওগাঁ-৩ (মহাদেবপুর- বদলগাছী) আসনের সংসদ সদস্য সৌরেন্দ্র নাথ চক্রবর্তী সৌরেন উপস্থিত থেকে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, শহরের প্রধান প্রধান সড়কে বিশাল র‍্যালি শেষে ডাকবাংলো চত্বরে এসে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এর আগে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন উপলক্ষ্যে পুষ্পমাল্য অর্পণ, মিলাদ মাহফিল ও কেক কেটে আনন্দ উল্লাস এর মধ্য দিয়ে প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করা হয়।

ঝিনাইগাতী : উপজেলা আওয়ামী লীগের আয়োজনে সাবেক সহ-সভাপতি মোফাজ্জল হোসেন চাঁনের সভাপতিত্বে প্রতিষ্ঠাবার্ষিকীর গুরুত্ব ও তাৎপর্য উল্লেখ করে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, শেরপুর-৩ আসনের সংসদ সদস্য এডিএম শহিদুল ইসলাম। উপজেলা যুব লীগের সাধারণ সম্পাদক শাহ আলম এর সঞ্চালনায় অন্যান্যদের মাঝে বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বিশ্বজিৎ রায়।

কালীগঞ্জ (ঝিনাইদহ) : দলীয় কার্যালয়ে আলোচনা সভা শেষে দোয়া মাহফিল অনুষ্ঠানের মধ্যদিয়ে প্রতিষ্ঠাবার্ষিকী আয়োজন সম্পন্ন হয়। প্রতিষ্ঠাবার্ষিকী আয়োজনে উপস্থিত ছিলেন কালীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি শামিম আরা মান্নান, সহ-সভাপতি ইসরাইল হোসেন, সাধারণ সম্পাদক আইয়ুব হোসেন খান, জেলা আওয়ামী লীগের শ্রমবিষয়ক সম্পাদক মোস্তাফিজুর রহমান বিজু, উপজেলা বঙ্গবন্ধু পরিষদের সভাপতি আব্দুর রশিদ খোকন, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক প্রফেসর জাহাঙ্গীর আলম, সহ-সাংগঠনিক সম্পাদক আমিনুর রহমান তপু, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি সাহেদ কবির লিমনসহ উপজেলা আওয়ামী লীগের বিভিন্ন ইউনিটের নেতাকর্মীরা।

অপরদিকে উপজেলা আওয়ামী লীগের এমপি আনোয়ারুল আজিম আনারের অনুসারীরা ভূষণ রোডস্থ দলীয় কার্যালয়ে প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে এক আলোচনা সভার আয়োজন করে। ওই আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাবেক উপজেলা চেয়ারম্যান জাহাঙ্গীর সিদ্দিক ঠান্ডু।

রাঙামাটি : জেলা আওয়ামী লীগের সভাপতি ও স্থানীয় সাংসদ দীপংকর তালুকদারের সভাপতিত্বে ও সাংগঠনিক সম্পাদক মো: শাওয়াল উদ্দিনের সঞ্চালনায় সভায় স্থানীয় মহিলা সংরক্ষিত আসনের সংসদ সদস্য জরত্বী তঞ্চঙ্গ্যা, রাঙামাটি জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাজী মো: মুছা মাতব্বর, সহ-সভাপতি হাবিবুর রহমান হাবিব, অংসুই প্রু চৌধুরী, বৃষকেতু চাকমা, রফিকুল মাওলা, উপ দপ্তর সম্পাদক শহীদুজ্জামান মহসীন রোমান, যুবলীগ সভাপ?তি পৌর মেয়র আকবর হোসেন চৌধুরীসহ বিভিন্ন সহযোগী অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।

সোনারগাঁও (নারায়ণগঞ্জ) : সকাল ৮টায় উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ইঞ্জিনিয়ার মাসুদুর রহমান মাসুমের নেতৃত্বে দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, শান্তির বার্তাবাহক কবুতর অবমুক্তকরণ ও আনন্দ র‍্যালিতে অংশ নেয় উপজেলা আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের কয়েক হাজার নেতাকর্মী। আনন্দ র‍্যালির আগে আলোচনা সভায় উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও নারায়ণগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য আব্দুল্লাহ আল কায়সার হাসনাত প্রধান বক্তব্য রাখেন। এ সময় আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আব্দুল হাই, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আবু হাসনাত মো: শহীদ বাদল।

গাইবান্ধা : দলীয় কার্যালয়ে জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান আবু বকর সিদ্দিকের সভাপতিত্বে সভায় বক্তব্য দেন সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান আমিনুর জামান রিংকু, সহ-সভাপতি শহিদুল ইসলাম আবু, সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মৃদুল মোস্তাফিজ ঝন্টু, শহর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও কাউন্সিলর কামাল হোসেন, তানজিমুল ইসলাম জামিল, শফিকুল ইসলাম, সাইফুল আলম সাকা, মোশাররফ হোসেন দুলাল, সমীরণ কুমার সরকার, শাহ মাসুদ জাহাঙ্গীর কবীর মিলন, সরদার মো. শাহীদ হাসান লোটন, মোস্তাক আহমেদ রঞ্জু প্রমুখ।

ফেনী : সদর উপজেলা পরিষদ প্রাঙ্গণে ফেনী ২ আসনের সংসদ সদস্য নিজাম উদ্দিন হাজারী প্রধান অতিথি থেকে ফেনী সদর উপজেলার বিভিন্ন ইউনিয়নের অনাগ্রসর ৫০ জন মহিলার মাঝে সেলাই মেশিন, ৫ শতাধিক শিক্ষার্থীর মাঝে বিভিন্ন ফলজ, বনজ ও ঔষধি গাছের চারা ও টিফিনবক্স বিতরণ করা হয়। অনুষ্ঠানে অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন ফেনী সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান শুসেন চন্দ্র শীল, ফেনী পৌরসভার মেয়র নজরুল ইসলাম স্বপন মিয়াজী, সদর উপজেলা ভাইস চেয়ারম্যান একে শহীদ উল্যাহ খোন্দকার ও মুর্শিদা আক্তার, সদর উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ হুমায়ুন রশিদ, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকতা ডা: এস এস আর মাসুদ রানা, সামাজিক বন বিভাগ ফেনী সদরের বন কর্মকতা বাবুল চন্দ্র ভৌমিক, সদর উপজেলার পরিবার পরিকল্পনা কর্মকর্তা সাহিদা হোসেন ও বিভিন্ন ইউনিয়ন পরিষদের জনপ্রতিনিধি।

ঝিনাইদহ : সকালে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে মুজিব চত্বরে এসে শেষ হয়। পরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণের মাধ্যমে শ্রদ্ধার্ঘ অর্পণ করে।

জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক সংসদ সদস্য সফিকুল ইসলাম অপুর নেতৃত্বে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও ঝিনাইদহ-২ আসনের সংসদ সদস্য নাসের শাহরিয়ার জাহেদী মহুল, শৈলকুপা-১ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা নায়েব আলী জোয়ার্দার, জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আক্কাস আলী, যুগ্ম সাধারণ সম্পাদক মাসুদ আহমেদ সনজু প্রমুখ।

দিনাজপুর : জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি আবুল কালাম আজাদের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন- দলের সাধারণ সম্পাদক আলতাফুজ্জামান মিতা, সহ-সভাপতি কামরুল হুদা হেলাল, যুগ্ম সাধারণ সম্পাদক ফারুকুজ্জামান চৌধুরী মাইকেল ও শাহ ইয়াজদান মার্শাল, সাংগঠনিক সম্পাদক রফিকুল ইসলাশ শাহ, রায়হান কবীর সোহাগ ও সেলিম আখতার চৌধুরী, শিল্প ও বানিজ্য সম্পাদক আখতারুজ্জামান, দিনাজপুর পৌর আওয়ামী লীগের সভাপতি শামীম আলম সরকার বাবু ও সাধারণ সম্পাদক এনাম উল্ল্যাহ জ্যামি, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি উপজেলা চেয়ারম্যান ইমদাদ সরকার, মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তারিকুন বেগম লাবুন, যুব মহিলা লীগের সভাপতি ছবি সিনহা, যুবলীগের সভাপতি রাশেদ পারভেজ, মৎস্যজীবী লীগের সহ-সভাপতি মোস্তবা একরাম হাসনাইন, জাতীয় শ্রমিক লীগের সাংগঠনিক সম্পাদক আকরাম আলী মুন্না প্রমুখ।

মুরাদনগর (কুমিল্লা) : মুরাদনগর উপজেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট আবুল কালাম আজাদের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্থানীয় সংসদ সদস্য জাহাঙ্গীর আলম সরকার, প্রধান বক্তা কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের সভাপতি ম. রুহুল আমীন। মুরাদনগর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গোলাম সারওয়ার হাসান চিনুর সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, মুরাদনগর উপজেলা পরিষদের চেয়ারম্যান ডা. আহসানুল আলম সরকার কিশোর, মুরাদনগর উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি হারুন আর রশীদ, কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক হেলাল উদ্দিন মজনু, কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের সাবেক সাংস্কৃতিকবিষয়ক সম্পাদ মাসুকুল ইসলাম মাসুক প্রমুখ।

নেত্রকোনা : গতকাল থেকে তিনদিনের কর্মসূচি শুরু হয়েছে। অন্যান্য কর্মসূচির মধ্যে রয়েছে দলটির স্থানীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন, কেক কাটা, শোভাযাত্রা, আলোচনা সভা, বাংলা কনসার্ট, আতশবাজি, মেডিক্যাল ক্যাম্প, চক্ষু শিবির, রক্তদান ও বৃক্ষরোপণ। এছাড়া সকাল ১১টায় নেত্রকোণা কেন্দ্রীয় শহীদ মিনারে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। জেলা আওয়ামী লীগের সভাপতি মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট আমিরুল ইসলাম আলোচনা সভায় সভাপতিত্ব করেন। সঞ্চালনায় সাধারণ সম্পাদক শামছুর রহমান লিটন।

খাগড়াছড়ি : সকালে জেলা আওয়ামী লীগের কার্যালয়ে কেক কাটেন পার্বত্য চট্টগ্রামবিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপিসহ জেলা আওয়ামী লীগ অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা। এর আগে জাতীয় সংগীতের মাধ্যমে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করা হয়।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত