ঢাকা ২২ সেপ্টেম্বর ২০২৪, ৭ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

পোলট্রি ফার্ম বন্ধের দাবিতে মানববন্ধন

পোলট্রি ফার্ম বন্ধের দাবিতে মানববন্ধন

মানিকগঞ্জের সাটুরিয়ায় বসতবাড়ির পাশে পোলট্রি ফার্ম বন্ধের দাবিতে এলাকাবাসী সম্প্রতি জেলা প্রসাশক, উপজেলা নির্বাহী কর্মকর্তা ও থানা অফিসার ইনচার্জ (ওসি) বরাবার আবেদন করেছেন। এদিকে কোনো প্রতিকার না পেয়ে অবশেষে পোলট্রি ফার্ম বন্ধের দাবিতে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করেছে এলাকাবাসী।

এ সময় খোদ্দখোলা এলাকায় কয়েকশ নারী-পুরুষ উপস্থিত ছিলেন। গতকাল বেলা ১১টার দিকে উপজেলার ধানকোড়া ইউনিয়নের খোদ্দখোলা এলাকাবাসীর আয়োজনে পোলট্রি ফার্মের সামনে ঘণ্টাব্যাপী এ মানববন্ধন কর্মসূচি পালিত হয়।

মানববন্ধন কর্মসূচিতে এলাকার বিশিষ্ট সমাজসেবক মো: মোনায়েমণ্ডএর সভাপতিত্বে বক্তব্য রাখেন, আওয়ামী লীগ নেতা মো: হারুন অর রশিদ বাবু, মো: হাসেন আলী, মো: বাবুল হোসেন, মো: আবুল হোসেন আবু সাহ প্রমুখ।

অনুষ্ঠানে বক্তরা বলেন, সাটুরিয়া উপজেলার ৯টি ইউনিয়নের মধ্যে আমাদের ধানকোড়া ইউনিয়নে একাধিক ইন্ডাস্ট্রিয়াল ও ছোট বড় কলকারখানা রয়েছে। এই গ্রামটি ঘনবসতি এলাকা এবং পাশে রয়েছে একটি বাজার ও একটি দরগা শরীফ এখানে মুরগির খামার হলে দুর্গন্ধে পুরা এলাকার পরিবেশ নষ্ট হবে। পোলট্রি ফার্মণ্ডএর দুর্গন্ধে চলাফেরা দায় হয়ে পড়বে এর কারণে আমরা এলাকাবাসী এর বিরোধিতা করে মানববন্ধন ও বিক্ষোভ করছি।

জানা যায়, একই গ্রামের মো: ফজলুল হকের ছেলে মো: ফাইজুর রহমান জনবসতি এলাকায় পোলট্রি ফার্ম স্থাপনে কাজ করছে। এলাকাবাসীর দাবি সেখানে পোলট্রি ফার্ম স্থাপন করা হলে সাধারণ জনগণের বসবাস করা খুব কষ্টসাধ্য হবে। পোলট্রি ফার্মের গন্ধে এলাকার পরিবেশ দূষিত হবে। বিভিন্ন রোগে আক্রান্ত হবে। পোলট্রি ফার্মটি বন্ধ করার জন্য প্রসাশনের হস্তক্ষেপ কামনা করছেন এলাকাবাসী।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত