চরাঞ্চলের মানুষের উন্নয়নে কাজ করছে সরকার

প্রকাশ : ৩০ জুন ২০২৪, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  রংপুর ব্যুরো

রংপুরে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী মো: আব্দুল ওয়াদুদ এমপি বলেছেন, চরাঞ্চলের মানুষের দুর্ভোগ কমিয়ে ভাগ্য উন্নয়নের লক্ষ্যে কাজ করছে সরকার।

গতকাল শনিবার সকালে নগরীর বাস টার্মিনাল সংলগ্ন বাংলাদেশ পল্লী উন্নয়ন বোর্ডের আয়োজনে ৭তলা বিশিষ্ট প্রর্দশনী ও বিক্রয় কেন্দ্রের উদ্বোধন শেষে তিনি এসব কথা বলেন। এ সময় প্রতিমন্ত্রী বলেন, দেশের ৩৬ হাজার চরাঞ্চলে ‘আমার চর আমার পল্লী’ গঠন করবে সরকার। আওয়ামী লীগ সরকার, তৃণমূল মানুষের সরকার। এ সরকার উত্তরাঞ্চল থেকে মঙ্গা দূর করেছে। স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় এমফোরসি প্রকল্পের আওতায় চরাঞ্চলের মানুষের ভাগ্যের উন্নয়নে কাজ করছে। এ সময় আব্দুল ওয়াদুদ এমপি আরো বলেন, আপনারা প্রধানমন্ত্রীকে সহযোগিতা করুন এবং তার পাশে থাকুন তিনি আপনাদের সব দিবেন। এরই মধ্যে দিয়েছেন আরো দেবেন। ৭তলা বিশিষ্ট প্রর্দশনী ও বিক্রয় কেন্দ্রের উদ্বোধন শেষে প্রতিমন্ত্রী ও অতিথিবৃন্দ বিআরডিবির প্রশিক্ষণ প্রাপ্ত উদ্যোক্তাদের তৈরি করা শতরঞ্জি ও পাট পণ্যের স্টল ঘুরে দেখেন। পরিদর্শন শেষে উত্তরাঞ্চলের দরিদ্রদের কর্মসংস্থান নিশ্চিতকরণ কর্মসূচি (উদকনিক) উদ্যোক্তাদের সঙ্গে মতবিনিময় সভা করেন।

এ সময় বিআরডিবির মহাপরিচালক আব্দুল গাফ্ফার খানের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য হিসেবে উপস্থিত ছিলেন পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের সচিব মোসাম্মৎ শাহানারা খাতুন, রংপুর জেলা প্রশাসক মোহাম্মদ মোবাশ্বের হাসান প্রমুখ।