ঢাকা ২২ সেপ্টেম্বর ২০২৪, ৭ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

বনবিভাগের ১৫ কোটি টাকা মূল্যের জমি উদ্ধার

বনবিভাগের ১৫ কোটি টাকা মূল্যের জমি উদ্ধার

গাজীপুরের কালিয়াকৈর উপজেলার ভুলোয়া রংপুরেরটেক এলাকায় গতকাল দুপুরে উচ্ছেদ অভিযান চালিয়েছে বনবিভাগ। এ উচ্ছেদ অভিযান চালিয়ে বনবিভাগের প্রায় ১৫ কোটি টাকার জমি উদ্ধার করা হয়।

এলাকাবাসী ও উচ্ছেদ অভিযান সূত্রে জানা গেছে, কালিয়াকৈর উপজেলার ভুলোয়া এলাকায় চন্দ্রা বিট অফিসের আওতায় কতিপয় লোকজন বনবিভাগের প্রায় তিন একর জমি জবর দখল করে।

পরে তারা সেখানে বিভিন্ন অবৈধ স্থাপনা নির্মাণ করে। স্থানীয় দালাল চক্র ও বনবিভাগের কিছু অসাধু কর্মকর্তা-কর্মচারীদের যোগসাজসে ওই জমি জবর-দখল করা হয়। এর বিনিমময়ে ওই অসাধু কর্মকর্তা-কর্মচারী ও দালাল চক্র মোটা অংকের টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ রয়েছে। এদিকে বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নজরে এলে বার বার বনবিভাগের জবর দখল হওয়া জমি ছেড়ে দেওয়ার তাগিদ দেয়। কিন্তু জবর-দখলকারীরা বনবিভাগের দখলকৃত জমি ছেড়ে দিচ্ছে না। ওউ জমি উদ্ধারে গতকাল রোববার দুপুরে ওই এলাকায় উচ্ছেদ অভিযান চালিয়েছে বনবিভাগ।

কালিয়াকৈর রেঞ্জ কর্মকর্তা মনিরুল করিমের নেতৃত্বে এ উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়। এসময় উচ্ছেদ অভিযানে উপস্থিত ছিলেন চন্দ্রা, মৌচাক, বোয়ালী, রগোনাথপুরসহ বিভিন্ন বিট অফিসের বিট কর্মকর্তা ও স্টাফ বৃন্ধ। অভিযান চালিয়ে ওই এলাকার ১৩টি অবৈধ স্থাপনা ভেঙে গুঁড়িয়ে দেওয়া হয়। এর মাধ্যমে প্রায় ১৫ কোটি টাকার মূল্যের বনবিভাগের জমি উদ্ধার করা হয়েছে। কালিয়াকৈর রেঞ্জ কর্মকর্তা মনিরুল করিম জানান, ওই এলাকায় অভিযান চালিয়ে বিভিন্ন অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে। যার আনুমানিক মূল্য প্রায় কোটি টাকা। এছাড়া অচিরেই অভিযান চালিয়ে পর্যায়ক্রমে পূর্বচান্দরা, মাটিকাটা রেললাইনসহ আশপাশে বনবিভাগের জমি উদ্ধার করা হবে। তবে আমাদের এ উচ্ছেদ অভিযান চলমান থাকবে।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত