বরগুনায় নবজাতক উদ্ধার

প্রকাশ : ১২ জুলাই ২০২৪, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  বরগুনা প্রতিনিধি

বরগুনায় হাসপাতালের রান্নাঘরের পাশ থেকে একটি ফুটফুটে নবজাতককে উদ্ধার করা হয়েছে। উদ্ধারের পর শিশুটির সুস্থতার জন্য ২৫০ শয্যা হাসপাতালের ‘শেখ রাসেল স্ক্যানু’ ওয়ার্ডে রাখা হয়। গতকাল সকাল ১০টার দিকে নবজাতকটিকে বরগুনা জেনারেল হাসপাতালের রান্নাঘর ও নার্সিং ইনস্টিটিউটের পাশে নারিকেল গাছের পাতা দিয়ে ঢাকা অবস্থায় পাওয়া যায়।

এ বিষয়ে সদর থানায় একটি সাধারণ ডাইরি করা হয়েছে। বিষয়টি নিশ্চিত করেন জেনারেল হাসপাতালের আরএমও ডা. তাসকিয়া। হাসপাতাল সূত্রে জানা যায়, বরগুনা জেনারেল হাসপাতালের রান্নাঘর ও নার্সিং ইনস্টিটিউটের পাশ থেকে একটি নবজাতক শিশু কান্না করছিল। তখন রান্নাঘরে থাকা হাসপাতালের একজন কর্মচারী কান্নার আওয়াজ পেয়ে কর্তৃপক্ষকে জানায়। ততক্ষণাৎ হাসপাতালের আরএমও এসে নবজাতকটিকে উদ্ধার করে শিশু ওয়ার্ডে নিয়ে চিকিৎসা দেন। ঘটনাস্থলে পুলিশ এসে খোঁজ-খবর নিয়ে থানায় একটি সাধারণ ডাইরি করেছে।

বরগুনা জেনারেল হাসপাতালের (আরএমও) ডা. তাসকিয়া সিদ্দিকাহ বলেন, সকাল ১০টার দিকে আমার হসপিটালের একজন পরিচ্ছন্নকর্মী নবজাতকটির কথা জানালে, আমি তাকে উদ্ধার করে শিশু ওয়ার্ডে চিকিৎসার জন্য রেখে দিয়েছি।

পুলিশ সুপার কার্যালয় থেকে পুলিশ এসে তথ্য নিয়ে গেছে সাধারণ ডায়েরি করার জন্য। সুস্থ হওয়ার আগ পর্যন্ত আমাদের তত্ত্বাবধানেই শিশুটি থাকবে। পরবর্তীতে প্রশাসনের মাধ্যমে শিশুটিকে হয়তো কোনো একটি শিশুকল্যাণ বোর্ডে রাখা হবে। এ বিষয়ে অতিরিক্ত পুলিশ (সুপার ক্রাইম ও অর্থ) মো. মোজাম্মেল হক রেজা জানান, উদ্ধার হওয়া শিশুটির পরিচয় খুঁজতে সব ধরনের চেষ্টা চালানো হচ্ছে।

থানায় সাধারণ ডাইরি করা হয়েছে। জেলা প্রশাসকের মাধ্যমে শিশুকল্যাণ বোর্ডে একটি পত্র পাঠানো হয়েছে। এছাড়াও প্রাথমিকভাবে শিশুটির সব ধরনের চিকিৎসা নিশ্চিত করতে সচেতন রয়েছি আমরা।