ঢাকা ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

সেতুর দাবিতে ঠাকুরগাঁওয়ে এমপির বাড়ি ঘেরাও

সেতুর দাবিতে ঠাকুরগাঁওয়ে এমপির বাড়ি ঘেরাও

এলাকায় সেতুর দাবিতে ঠাকুরগাঁও-১ আসনের সংসদ সদস্য রমেশ চন্দ্র সেনের বাড়ি ঘেরাও করেছে গ্রামবাসী। গতকাল সকালে ঠাকুরগাঁও সদর উপজেলার হরিহরপুরসহ ৫টি গ্রামের বাসিন্দারা এমপির পৌরশহরের কলেজপাড়া বাসভবন ঘেরাও করেন তারা এবং দাবি আদায়ের জন্য স্লোগান দিতে থাকেন। পরে তারা সেতুর দাবিতে কলেজপাড়া মূল সড়কে দাঁড়িয়ে মানববন্ধন করেন। এতে প্রায় হরিহরপুরসহ ৫টি গ্রামের প্রায় ৫ শতাধিক নারী-পুরুষ ও শিশু অংশ নেয়।

জানা গেছে, ঠাকুরগাঁও সদর উপজেলার রহিমানপুর ইউনিয়নের হরিহরপুর হাজিপাড়া, কামাড়পুকুর, নীমবাড়ি, কাপিবাড়ি, আক্চা ও মুন্সিরহাট গ্রামের ১৫-২০ হাজার মানুষ শুক নদীর উপর দিয়ে যাতায়াত করতে হয়। কিন্তু কোনো সেতু না থাকায় চরম দুর্ভোগের শিকার হতে হয়।

ঠাকুরগাঁও পৌরশহর হতে এই গ্রামগুলোর দুরত্ব প্রায় ১ থেকে দেড় কিলোমিটার। সেতু না থাকার কারণে প্রায় ৭-৮ কিলোমিটার ঘুরে আসতে হয়। হরিহরপুর গ্রামের আসমা আক্তার মুক্তা বলেন নদী পাড় হতে গিয়ে সাঁকো ভেঙে আমার ভাই মারা যায়। আমরা দীর্ঘদিন ধরে সেতুর দাবি করে আসছিলাম কেউ কথা শুনছে না। তাই গ্রামের সকলে মিলে সেতুজের দাবিতে এমপি সাহেবের বাড়ি ঘেরাও করেছি। হরিহরপুর গ্রামের শাহজাহান ইসলাম সোহান বলেন গ্রামগুলো থেকে সহজে যাতায়াতের জন্য কোনো রাস্তা না থাকায় চরম দুর্ভোগে পড়তে হয়। কৃষকরা তাদের উৎপাদিত ফসল সঠিকভাবে বাজারজাত করতে পারে না। মানুষ অসুস্থ হয়ে পড়লে অনেক কষ্ট করে ৭-৮ কিলোমিটার রাস্তা ঘুরে আসতে হয়। স্থানীয় ইউপি সদস্য সাদেকুল ইসলাম বলেন, আমরা এর আগে অনেকবার চেষ্টা করেছি।

ওই রাস্তা দিয়ে মানুষ চলতে পারে না। এলাকার মানুষের দুর্ভোগ থেকে রক্ষা পাওয়ার জন্য আমরা গ্রামের মানুষ সবাই মিলে এমপি সাহেবের বাসায় এসেছি। ওনার সাথে দেখা করেছি, তিনি সেতু দেওয়ার প্রত্যয় ব্যক্ত করেছেন।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত