ঢাকা ২২ সেপ্টেম্বর ২০২৪, ৭ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

অ্যাডভোকেট আব্দুর রহমান কলেজ

সভাপতি ও অধ্যক্ষের বিরুদ্ধে টাকা আত্মসাতের অভিযোগ

সভাপতি ও অধ্যক্ষের বিরুদ্ধে টাকা আত্মসাতের অভিযোগ

সাতক্ষীরার অ্যাডভোকেট আব্দুর রহমান কলেজের পরিচালনা পরিষদের সভাপতি মকছুদুর রহমান ও ভারপ্রাপ্ত অধ্যক্ষ সরদার রমেশ চন্দ্র কর্তৃক ৩ কোটি ৫২ লাখ ৬৫ হাজার টাকা আত্মসাতসহ নানা অনিয়ম-দুর্নীতি প্রতিবাদে ও তাদের অপসারণের দাবিতে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। গতকাল শনিবার দুপুর ১২টায় সাতক্ষীরা প্রেসক্লাবের আব্দুল মোতালেব মিলনায়তনে সংবাদ সম্মেলনের আয়োজন করেন, লাবসা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এসএম আবু সুফিয়ান সজল ও একই ইউনিয়নের জাতীয় পার্টির সাধারণ সম্পাদক আব্দুর রউফ বাবু। লিখিত বক্তব্যে আবু সুফিয়ান সজল বলেন, সদর উপজেলার লাবসা ইউনিয়নের বিনেরপোতা আব্দুর রহমান কলেজের পরিচালনা পরিষদের সভাপতি আবুল হোসেন মো: মকছুদুর রহমান ১৯৯৯ সালে প্রতিষ্ঠানকালীন সভাপতি নির্বাচিত হন।

এরপর ২০১৯ থেকে ২০২৪ সাল পর্যন্ত টানা ৪ বার অবৈধভাবে সভাপতির দায়িত্ব পালন করে আসছেন। সভাপতির দায়িত্বে থেকে তিনি জ্যেষ্ঠতা লংঘন করে জাতীয় বিশ্ববিদ্যালয়ের সংবিধিান পরিপন্থি ও বিষয়বহির্ভূত শিক্ষাগত যোগ্যতাবিহীন জীববিজ্ঞানের সহকারী অধ্যাপক রমেশ চন্দ্রকে দীর্ঘ ৪ বছরের অধিক সময় ধরে ভারপ্রাপ্ত অধ্যক্ষের দায়িত্ব দিয়েছেন। সভাপতি মকছুদুর রহমান, ভারপ্রাপ্ত অধ্যক্ষ রমেশ চন্দ্র ও শিক্ষক প্রতিনিধি সুশান্ত মন্ডলের যোগসাজশে পরিকল্পিতভাবে তাদের বিরুদ্ধে যশোর মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ড, শিক্ষা মন্ত্রণালয় ও জাতীয় বিশ্ববিদ্যালয় বিধি-বিধান ও সংবিধি উপেক্ষা করে আর্থিক অনিয়ম, জালিয়াতি, নিয়োগ বাণিজ্য, ব্যাংক জালিয়াতি ও স্বেচ্ছাচারিতার নানা অভিযোগ রয়েছে।

আর এসব খাতে তারা আজ পর্যন্ত মোট ৩ কোটি ৫২ লাখ ৬৫ হাজার টাকা তছরুপসহ নানা অনিয়ম-দুর্নীতির করেছেন বলে সংবাদ সম্মেলনে জানানো হয়েছে। সংবাদ সম্মেলন থেকে তারা এ সময় কলেজটির পরিচালনা পরিষদের সভাপতি মকছুদুর রহমান ও ভারপ্রাপ্ত অধ্যক্ষ সরদার রমেশ চন্দ্র ও শিক্ষক প্রতিনিধি সুশান্ত মন্ডলের বিরুদ্ধে দৃষ্টান্তমূলক শাস্তির দাবিসহ তাদের অপসারণের জন্য সদর আসনের সংসদ সদস্যসহ সংশ্লিষ্ট প্রশাসনের জরুরি হস্তক্ষেপ কামনা করেছেন।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত