ক্রয়কৃত সম্পত্তির বিরোধের জেরে বৃক্ষ কর্তন

প্রকাশ : ১৫ জুলাই ২০২৪, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  মুন্সীগঞ্জ প্রতিনিধি

মুন্সীগঞ্জে ক্রয়কৃত সম্পত্তির বিরোধে জের ধরে ফলজ ও বনজ বৃক্ষ কর্তনের অভিযোগ উঠেছে। জানা যায়, মুন্সীগঞ্জ পৌরসভার ৬নং ওয়ার্ডের রুহিতপুর এলাকায় নার্গিস বেগমের ক্রয়কৃত সম্পত্তিতে লাগানো দুটি আম গাছ, একটি কাঁঠাল গাছ, বরই ও একটি কাঠ গাছ কর্তন করেছে প্রতিবেশী শাহিন বেপারী (৪০), আলামিন জম্মাদার (৩৫) ও বাচ্চু জম্মাদার (৬২)। এই তিনজনকে অভিযোক্ত করে নার্গিস বেগম গতকাল রোববার সকাল ৯টায় মুন্সীগঞ্জ থানায় অভিযোগ দায়ের করেছে।

অভিযোগ সূত্রে জানা যায়, নার্গিস বেগম এর প্রতিবেশী শাহীন বেপারীদের সাথে দেওভোগ মৌজার নারগিস বেগমের ক্রয়কৃত সম্পত্তি রয়েছে এই সম্পত্তি নিয়া দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছে শাহীনদের সাথে। তারা ক্রয়কৃত সম্পত্তি জোরপূবর্ক দখল করার পাঁয়তারা করছে। স্থানীয়ভাবে তাদের সঙ্গে মীমাংসার চেষ্টা করলেও কোনো প্রকার মীমাংসায় না এসে সম্পত্তি দখল করার পাঁয়তারা করে আসছে। এরই ধারাবাহিকতায় গতকাল সকাল ৯টায় প্রতিবেশী শাহিন বেপারী (৪০), আলামিন জম্মাদার (৩৫) ও বাচ্চু জম্মাদার (৬২)। এই তিনজন নারগিসের লাগানো ফলজ ও বনজ গাছ কর্তন করে।

এতে প্রায় ১৫ হাজার টাকা ক্ষতি সাধন হয়। তাদের গাছ কাটতে বাধা দিলে নারগিস ও তার ভাইদের ভয়ভীতি হুমকি প্রদান করে। পরে উভয় পক্ষের মধ্যে উত্তেজনা বিরাজ করলে ৬নং ওয়ার্ড কাউন্সিলর সাত্তার মুন্সী উভয়কে শান্ত থাকার অনুরোধ করেন এবং এই বিষয়ে সমাধা করার আশ্বাস দেন। তিনি বলেন, কাগজপত্রে যিনি জমির মালিক হবেন তিনিই এই জায়গা ভোগ দখল করবেন। এদিকে জমির দাবি করা মালিক নার্গিস বলেন এর আগেও তারা আমাদের সম্পত্তি নিতে বেপোরায় হলে আমি থানায় অভিযোগ দিলে পুলিশ উভয় পক্ষকে যে যে অবস্থায় আছে, তাকে সে অবস্থায় থেকে শান্তি-শৃঙ্খলা বজায় থাকার আহ্বান জানান।

কিন্তু তারা না মেনে উল্টো আমার জমি থেকে আমাকে উচ্ছেদ করতে চায়। এ বিষয়ে জানতে অভিযোক্ত শাহীন বেপারীর সঙ্গে যোগাযোগের চেষ্টা করা হলে তাকে পাওয়া যায়নি। মুন্সীগঞ্জ থানা পুলিশ জানিয়েছেন গাছকাটা নিয়ে একটি অভিযোগ পেয়েছি তদন্ত করে দেখা হচ্ছে।