ক্ষুদ্র ব্যবসায়ীকে হত্যায় গ্রেপ্তার এক

প্রকাশ : ০৪ আগস্ট ২০২৪, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  সোনাগাজী (ফেনী), প্রতিনিধি

ফেনীর সোনাগাজীতে পশ্চিম চরদরবেশ গ্রামে জমি সংক্রান্ত বিরোধের জেরে আবদুল কাদের নামে এক ক্ষুদ্র ব্যবসায়ীকে কুপিয়ে হত্যার চেষ্টার ঘটনার মামলায় আবদুর রহিম (৫৫) নামে এক আসামিকে গ্রেপ্তার করেছে পুলিশ। গত শুক্রবার সন্ধ্যায় উপজেলার চরদরবেশ ইউনিয়নের ১১ নং সøুইস গেট সংলগ্ন চৌধুরীর বাজার এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। গতকাল শনিবার সকালে তাকে কারাগারে প্রেরণ করা হয়েছে। সে পশ্চিম চরদরবেশ গ্রামের মৃত মজিবুর রহমানের ছেলে।

পুলিশ জানায়, পশ্চিম চরদরবেশ গ্রামের বড় সর্দার বাড়ির আবদুল কাদেরের সঙ্গে কফিল উদ্দিন মৌলভী বাড়ির আবদুর রহিম গংদের জমি নিয়ে বিরোধ চলে আসছে।

গত ২৭ জুলাই সকালে আবদুল কাদের স্থানীয় আনার আহমদের মুদি দোকানে বাজার সওদা করতে গেলে গেলে পূর্ব পরিকল্পিতভাবে মো. জাফর প্রকাশ লিটন, আসিফ আবদুল্লাহ রবিন ও আবদুর রহিমের নেতৃত্বে এলোপাথাড়ি কুপিয়ে হত্যার চেষ্টা চালায়।

তাকে প্রথমে সোনাগাজী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে, পরে ফেনী জেনারেল হাসপাতাল এবং সেখান থেকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করে।

এ ঘটনায় আহতের স্ত্রী বিবি হাজেরা বাদী হয়ে চার জনের নাম উল্লেখ করে ৩০জুলাই মামলা দায়ের করেন।

গোপন সংবাদের ভিত্তিতে পুলিশ আবদুর রহিমকে গ্রেপ্তার করতে পারলেও বাকি আসামিরা পলাতক রয়েছে। সোনাগাজী মডেল থানার ওসি সুদ্বীপ রায় ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।