গৃহবধূকে ধর্ষণের চেষ্টা

মামলা হয়নি ৩ দিনেও

প্রকাশ : ০৪ আগস্ট ২০২৪, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  আদমদীঘি (বগুড়া), প্রতিনিধি

বগুড়ার আদমদীঘিতে এক গৃহবধূ (২১) কে ধর্ষণের চেষ্টা করার অভিযোগে রবিন (২৮) নামের এক যুবকের বিরুদ্ধে থানায় লিখিত এজাহার দায়ের করার তিন দিন অতিবাহিত হলেও ঘটনা তদন্ত কিংবা মামলা রেকর্ডভুক্ত করা হয়নি। এদিকে ধর্ষণের চেষ্টার শিকার ওই গৃহবধূ নিরাপত্তাহিন হয়ে লোকলজ্জায় পিত্রালয়ে আশ্রয় নিয়েছেন বলে তার স্বামী অভিযোগ করেন। ঘটনাটি ঘটেছে গত ৩১ জুন রাতে দমদীঘি সদর ইউনিয়নের ডহরপুর গ্রামে। রবিন ওই গ্রামের নিপুল হোসেনের ছেলে ও ট্রাক ড্রাইভার বলে জানাগেছে। আদমদীঘির ডহরপুর গ্রামের ওই গৃহবধূর থানায় লিখিত দায়ের করা এজাহার সূত্রে জানাযায়, তার স্বামী একজন গৃহ নির্মাণ শ্রমিক। তার ৪ বছরের এক শিশু সন্তানকে নিয়ে একা বাড়িতে থাকতেন। তাকে পাশের বাড়ির রবিন নামের ওই যুবক প্রায় উত্যক্ত করতো। গত ৬ মাস পূর্বে গৃহবধূর স্বামী বাড়িতে না থাকার সুযোগে রবিন বাড়িতে ঢুকে কুপ্রস্তাব দেয়।

রাজি না হওয়ায় সে নানা হুমকি দিয়ে চলে যায়। ঘটনাটি গৃহবধূ তার স্বামীসহ পরশিদের জানানো হয়। এরপর থেকে রবিন আরো বেপরোয়া হয়ে বাড়ির পাশে সন্দেহজনক ভাবে ঘোরাফেরা করে ধর্ষণ করার পায়তার করে। এমতাবস্থায় গত ৩১ জুন রাতে গৃহবধূরর স্বামী কর্মস্থল থেকে আসতে দেরি হওয়ায় গৃহবধূ রাতে সংসারের কাজ করার সময় রবিন নামের ওই যুবক কৌশলে তার শয়ন ঘরে ঢুকে লুকে থাকে। রাত ১০টায় শয়ন ঘরে খাবার খেতে বসলে, রবিন হঠাৎ ঘর থেকে বের হয়ে ওই গৃহবধূকে ঝাপটে ধরে জোরপূর্বক পড়নের কাপড় খুলে ধর্ষণের চেষ্টা করে। এ সময় গৃহবধূ রবিনকে ধাক্কা দিয়ে চিৎকার করলে পড়শিরা এগিয়ে এলে রবিন পালিয়ে যায়।

ঘটনার পরদিন ১ জুলাই ওই গৃহবধূ বাদি হয়ে রবিনের বিরুদ্ধে ধর্ষণের চেষ্টার অভিযোগে আদমদীঘি থানায় লিখিত এজাহার দাখিল করেন। কিন্তু তিন দিন অতিবাহিত হলেও অদ্যইদ কোনো তদন্ত কিংবা মামলা রেকর্ডভুক্ত করা হয়নি। বাদিনীর স্বামীর অভিযোগ রবিনসহ তার পরিবারের লোকজন নানা হুমকি ও লোকলজ্জায় তার স্ত্রীকে পিত্রালয় দুপচাঁচিয়ায় থাকতে হচ্ছে। রবিনের সঙ্গে যোগাযোগের চেষ্টা করেও তাকে বাড়িতে পাওয়া যায়নি। আদমদীঘি থানার অফিসার ইনচার্জ রাজেশ কুমার চক্রবর্তী বাদিনীর লিখিত এজাহার পাওয়া বিষয়টি নিশ্চিত করে বলেন, তদন্ত করে আইনগত ব্যবস্থা নেয়া হবে।