ঢাকা ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

কাউখালী পানি উন্নয়ন বোর্ড

বেড়িবাঁধ নির্মাণে অনিয়মের অভিযোগ

বেড়িবাঁধ নির্মাণে অনিয়মের অভিযোগ

কাউখালীতে পানি উন্নয়ন বোর্ডের বেরিবাঁধ নির্মাণে ব্যাপক অনিয়মের অভিযোগ পাওয়া গেছে। পানি উন্নয়ন বোর্ড সূত্রে জানা যায়, কচা নদীর তীরে ভান্ডারিয়ার ভিটাবাড়িয়ার প্রান্ত থেকে কাউখালীর শিয়ালকাঠী-ফলইবুনিয়া পর্যন্ত বেরিবাঁধ নির্মাণের জন্য ২০২৪-২৫ অর্থ বছরে একটি প্রকল্প গ্রহণ করে। এই প্রকল্পে কাউখালীর অংশে ১১০০ মিটার বেরিবাঁধ নির্মাণের জন্য ৪২ লাখ টাকা বরাদ্দ দেয়া হয়। সেই মোতাবেক ঠিকাদারী প্রতিষ্ঠান ইউনাইটেড কনস্ট্রাকশন পিরোজপুর এর স্বত্বাধিকারী সরোয়ার হোসেন কাজটি বাস্তবায়ন করেন। সরোজমিনে গেলে এলাকাবাসী জানায়, কাজের প্রাক্কলন অনুযায়ী বেরিবাঁধের কাজ করা হয়নি। স্থানীয় বাসিন্দা মো. সাইদুল আলম, কালাম সিকদারসহ অনেকে জানান যে, এই বেরিবাঁধটি নির্মাণের ২ বছর পূর্বে ত্রাণ মন্ত্রণালয় থেকে কাবিটার মাধ্যমে বেরিবাঁধ নির্মাণ করা হয়েছিল। বর্তমানে ঐ বেরিবাঁধের উপরে পানি উন্নয়ন বোর্ডেও বেরিবাঁধ নির্মাণ করা হয়েছে।

তবে পানি উন্নয়ন বোর্ড কর্তৃপক্ষ স্থানীয়দের যেভাবে ভেরিবাঁধ নির্মাণের পরিকল্পনা জানিয়েছিল ঐভাবে বেরিবঁধাটি নির্মাণ করা হয়নি বলে তারা অভিযোগ করেন। স্থানীয়রা আরো জনান, ঠিকাদারী প্রতিষ্ঠান কাজটি অসমাপ্ত রেখেই কিছুদিন পূর্বে চলে গেছে। পুনরায় কাজ হবে কি না, বলে সন্দেহ পোষণ করছে। অন্যদিকে কাউখালী উপজেলার প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার কাছে বিষয়ে জানতে চাইলে, তিনি নুতন যোগদান করেছেন, এই কাজের সম্পর্কে তিনি কিছু জানেন না বলে জানান।

ঠিকাদারী প্রতিষ্ঠানের স্বত্ত্বাধিকারী সরোয়ার এর কাছে কাজের অনিয়মের বিষয়ে জানতে চাইলে তিনি জানান, কাজে কোনো অনিয়ম করা হয়নি, যে কাজ বাকি আছে তা পরবর্তী সময়ে করা হবে। পিরোজপুর পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মো. নুসাইর হোসেন জানান, কাজ চলমান আছে অনিয়মের কোনো সুযোগ নাই, কাজ দেখে তাদের বিল প্রদান করা হবে।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত