কক্সবাজারে সাংবাদিক সাদ্দামের বাড়ি ব্যবসাপ্রতিষ্ঠানে হামলা লুটপাট

প্রকাশ : ০৮ আগস্ট ২০২৪, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  স্টাফ রিপোর্টার, কক্সবাজার

সরকার পতনের সুযোগকে কাজে লাগিয়ে একদল মুখোশধারী চিহ্নিত অপরাধী কক্সবাজার থেকে প্রকাশিত দৈনিক সকালের কক্সবাজার পত্রিকার স্টাফ রিপোর্টার, রিপোর্টার্স ইউনিটি কক্সবাজারের সদস্য সাদ্দাম হোসেনের বসতবাড়ি ও তার সহোদরদের ব্যবসা প্রতিষ্ঠানে হামলা লুটপাট, ভাঙচুর চালিয়েছে। এ সময় ব্যবসা প্রতিষ্ঠানে থাকা নগদ টাকা, স্বর্ণালংকার ও কাপড়চোপড়সহ প্রয়োজনীয় কাগজপত্র লুট করে নিয়ে যায়। গত রোববার বিকাল সাড়ে ৪টার দিকে পৃথক সময়ে কক্সবাজার সদরের আদর্শ গ্রাম ও হোটেল মোটেল জোন (কলাতলী) এলাকায় এই লুটপাটের ঘটনা ঘটে। এই তাণ্ডবলীলা থেকে রেহাই পায়নি তার মা-বোন, প্রবাস ফেরত ভাইসহ সতের মাসের শিশু আদিলও।

প্রত্যক্ষদর্শীরা জানান, গত রোববার বিকাল সাড়ে ৪টার দিকে একদল মুখোশধারী অপরাধী সাদ্দামের আদর্শ গ্রামস্থ বসতবাড়িতে হামলা চালায়। এ সময় বসতবাড়িতে ব্যাপক লুটপাট চালায়। ওই সময় সাংবাদিক সাদ্দামকে না পেয়ে তার প্রবাস ফেরত ভাই সৈয়দ হোসেন (৩৮), রবিউল হোসেন (২৮), লতিফা আকতার (৩৫) ও সতের মাসের আদিলকে মারধর করে মুখোশধারী অপরাধীরা। এক পর্যায়ে তার বাড়িতে অগ্নিসংযোগের চেষ্টা চালায় তারা। এ সময় পার্শ্ববর্তী লোকজন এগিয়ে আসলে অপরাধী চক্রটি পালিয়ে যায়। পরে হোটেল-মোটেল (কলাতলী) এলাকায় তার প্রবাসী ভাইদের পরিচালিত ড্রিম প্যালেস রিসোর্ট এ হামলা ও লুটপাট চালায়।

সাংবাদিক সাদ্দাম হোসেন জানান, আওয়ামী লীগ সরকার পতনের পর সারাদেশে সাধারণ মানুষের উৎসবের সময় হঠাৎ অতর্কিতভাবে একদল মুখোশধারী অপরাধী আমার বাড়িতে হামলা করে লুটপাট চালায়। এবং আমার প্রবাসী ভাইয়দের পরিচালিত হোটেলেও হামলা ও লুটপাট চালায়।

এদিকে সাংবাদিক সাদ্দামের বাড়িতে হামলার ঘটনায় তীব্র নিন্দা, প্রতিবাদ ও জড়িত সন্ত্রাসীদের গ্রেপ্তারের দাবি জানিয়েছেন ‘রিপোর্টার্স ইউনিটি কক্সবাজারের নেতারা। সাদ্দাম হোসেন সাংবাদিকতার পাশাপাশি একজন প্রতিষ্টিত ব্যবসায়ী এবং বৃহত্তর আদর্শ সমাজ কমিটির সাধারণ সম্পাদক। ‘রিপোর্টার্স ইউনিটি কক্সবাজারের সাধারণ সম্পাদক ওসমান গনি জানান, আওয়ামী লীগ সরকার পতনের সুযোগকে কাজে লাগিয়ে একটি অপরাধী চক্র ‘বৈষমবিরোধী ছাত্র আন্দোলনকে প্রশ্নবিদ্ধ করতে মাঠে নেমেছে। তার ধারাবাহিকতায় সাংবাদিক সাদ্দামের বসতবাড়ি -ব্যবসা প্রতিষ্ঠানে নগ্ন হামলা চালিয়েছে। তিনি বলেন, সমকাল প্রতিনিধি ইব্রাহিম খলিল মামুন, সাদ্দাম হোসেনসহ অন্য যেসব সাংবাদিকদের উপর হামলা, বিরুদ্ধে মামলা হয়েছে তাদের পাশে থাকবে রিপোর্টার্স ইউনিটি কক্সবাজার। চলমান সংকট পরিস্থিতি উন্নতি হলে ভুক্তভোগীরা আইনের আশ্রয় নিবে বলে জানিয়েছেন।