সংখ্যালঘু পরিবারের ভয়ভীতি কমাতে মাঠে-ইউএনও

প্রকাশ : ০৮ আগস্ট ২০২৪, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  বীরগঞ্জ (দিনাজপুর) প্রতিনিধি

বীরগঞ্জ উপজেলার নির্বাহী অফিসার মো. ফজলে এলাহীর নেতৃত্বে একটি সেনাবাহিনীর টিমসহ বীরগঞ্জ উপজেলার মোহাম্মদপুর ও সাতোর ইউনিয়নের মাহানপুর বাজার, ব্যাঙ্গের মোড়, ২৮ মাইল বাজারসহ বিভিন্ন বাজারের দোকানপাট ভাঙচুর প্রদর্শন করেন। গতকাল বুধবার দুপুরে সংখ্যালঘু পরিবারের উপর হামলা, বাড়ির আসবাবপত্র লুটসহ বিভিন্ন ভয়ভীতি কমাতে ইউএনও সর্বসাধারণকে সতর্ক করেন।

ইউএনও বলেন, বাংলাদেশের শান্তিপ্রিয় ছাত্র ও নাগরিক মিলে দেশকে পরিবর্তন করেছে। বীরগঞ্জে শান্তি-শৃঙ্খলা বজায় রাখার জন্য বিভিন্ন রাজনৈতিক দলের সঙ্গে ও ছাত্রদের সঙ্গে পর্যায়ক্রমে মিটিং করে করা হয়েছে। কোনো ধরনের সহিংসতা যেন না হয়। আবার কেউ ধ্বংসাত্মক কাজ করেন, কোনো ছাড় দেয়া হবে না।

দুষ্কৃতদের কোনো ঠাঁই নাই এবং সংখ্যালঘুদের উপরে হামলা, বাড়িঘর ভাঙচুর করা যাবে না। রাত জেগে হলেও পাহারা দিয়ে রাষ্ট্রের সম্পদ এবং নিজেদের রক্ষার্থে সড়ক থাকতে আহ্বান করেন। বৈষম্য বিরোধী আন্দোলনের বীরগঞ্জ উপজেলার সমন্বয়কারী আবু বক্কর সুমন বলেন, আমাদের মধ্যে আর কোনো ধ্বংসলীলা চলবে না। আমরা আমাদের নিজেদের জায়গা থেকে নিরাপত্তার জন্য ঐক্যবদ্ধ থাকবো। এ সময় উপস্থিত ছিলেন জেমিয়ন রায়, সাকিব রহমান, ইয়াসিন ইসলাম, মেহেরুল ইসলাম মেহের, বিপ্লবী যুব উন্নয়ন সংঘ প্রাণনগর (২৫ মাইল) সংগঠনের সদস্য আদিল মাহমুদ, রিজু, আরিফ হোসেন, মোমিন, শামীম, আলী আহমেদসহ বীরগঞ্জ উপজেলার রাজনৈতিক গণ্যমান্য ব্যাক্তিবর্গ প্রমুখ।