ফরিদগঞ্জে ইউপি চেয়ারম্যানের বাড়িতে মিলল ককটেল

প্রকাশ : ১১ আগস্ট ২০২৪, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  চাঁদপুর প্রতিনিধি

চাঁদপুর জেলাধীন ফরিদগঞ্জ উপজেলার রূপসা দক্ষিণ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শরীফ খাঁনের বাড়ি থেকে ককটেল, সরকারি কম্বল ও বিজিডি চাল, টিসিবির চাল, ডাল, তেল ও চিনি জব্দ করা হয়েছে। গত শুক্রবার উপজেলা প্রশাসন, সেনাবাহিনীর একটি টিম ও বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সহযোগিতায় ওই চেয়ারম্যানের বাড়িতে অভিযান চালিযে উপরোক্ত মালামাল জব্দ করে।

এ সময় চেয়ারম্যানের মালিকানাধীন একটি গুদামঘর থেকে ৫০টি ককটেল, ২২০টি সরকারি কম্বল, বিজিডির ৯০০ কেজি চাল, টিসিবির ১ হাজার ২০০ কেজি চাল, ৮০ কেজি ডাল, ৭২ লিটার সয়াবিন তেল ও ৫ কেজি চিনি জব্দ করে।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট এ আর এম জাহিদ হাসান বলেন, চেয়ারম্যান শরীফ খানের বাড়ি থেকে জব্দকৃত মালামাল ইউনিয়ন পরিষদের সচিবের হেফাজতে দেয়া হয়েছে। পরবর্তীতে আইনি ব্যবস্থা পক্রিয়াধীন।

ওই ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান বিল্লাল হোসেন, স্থানীয় বাজার ব্যবসায়ী আব্দুল কাদিরসহ স্থানীয় বাসিন্দারা বলেন, চেয়ারম্যান শরীফ খান সরকারি মালামাল সঠিকভাবে বণ্টন না করে নিজেই আত্রসাৎ করছেন।

সরকারি চাল তার মাছের খামারে ব্যবহার করে এবং ডাল, তেল ও চিনি তার হোটেলে ব্যবহার করতেন। কেউ এসব অন্যায়ের প্রতিবাদ করলে তার সন্ত্রাসী বাহিনী দিয়ে হামলা মারধর করতো।

অভিযানে সেনাবাহিনীর সার্জন সাঈদ হোসেন, স্থানীয় ইউপি সচিব রাবেয়া বশ্রী, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন স্থানীয় সমন্বয়ক হাসান, আব্দুল্লাহ আল নোমানসহ আরো অনেকেই উপস্থিত ছিলেন।

অভিযুক্ত ইউপি চেয়ারম্যান শরীফ খান পলাতক থাকায় ও মুঠোফোনে চেষ্টা করেও তার বক্তব্য নেয়া যায়নি।