মিঠাপুকুরে পূর্বশত্রুতার জেরে পিটিয়ে হত্যার চেষ্টা

বাড়িতে আগুন

প্রকাশ : ১৩ আগস্ট ২০২৪, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  মিঠাপুকুর (রংপুর) প্রতিনিধি

রংপুরের মিঠাপুকুরে পূর্বশত্রুতার জেরে বাড়ির সামনে একা পেয়ে মোন্নাফ (৪৮) নামে একজনকে মারধর করে গুরুত্বর আহত করার অভিযোগ উঠেছে প্রতিপক্ষের বিরুদ্ধে। এ ঘটনায় আহত মোন্নাফ নামে ওই ব্যক্তিকে উদ্ধার করতে গেলে প্রতিপক্ষরা নিজের বাড়ির সামনে খড়ের গাদায় আগুন লাগিয়ে নাশকতাকারীরা বাড়িতে হামলা এবং অগ্নিসংযোগ করছে এমন অভিযোগ এনে সেনাবাহিনীকে ফোন দিয়ে ঘটনা ভিন্ন খাতে প্রবাহের চেষ্টা করছে বলে অভিযোগ রয়েছে। সরেজমিন গিয়ে জানা যায়, মিঠাপুকুর উপজেলার ০৩ নং পায়রাবন্দ ইউনিয়নের শালমারা বাজার সংলগ্ন বিরাহিমপুর আদর্শ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক হোসাইন আহম্মেদ নাসিমের সঙ্গে দীর্ঘদিন থেকে তার মামা বজলার রহমানের জমি সংক্রান্ত বিরোধ চলে আসছে। জমি সংক্রান্ত বিরোধের জেরে একাধিকবার রক্তক্ষয়ী সংঘর্ষ এবং একাধিক মামলা চলমান রয়েছে। এরই সূত্রধরে গত শুক্রবার সকাল আনুমানিক ১০টার সময় মোন্নাফ হোসেন, পার্শ¦বর্তী ভাংনী ইউনিয়নে তার শ্বশুরবাড়িতে ভ্যানযোগে যাওয়ার সময় হোসাইন আহম্মেদ নাসিম, রিপন মাস্টার, সুরুজ, হাবিব, মোসলেম উদ্দিন, হেলাল, বেলাল, চাঁন মিয়াসহ তার ভাই ভাতিজা মিলে ১০-১২ জন মোন্নাফের পথরোধ করেন। জীবন রক্ষার্থে মোন্নাফ দৌড় দিয়ে আকবর নামে একজনের বাড়িতে আশ্রয় নিলে রিপন মাস্টারের হুকুমে আকবরের বাড়ি ভেঙে প্রবেশ করে অভিযুক্তরা মোন্নাফকে দেশীয় ছোরা দিয়ে মাথায় কোপ এবং এলোপাথাড়ি মারপিট করে। এতে মোন্নাফের দু-পা, ও হাত ভেঙে দেয়া হয়। এমনকি মোন্নাফকে রক্ষা করতে গিয়ে আকবরের স্ত্রীর হাত ভেঙে গিয়েছে।

মোন্নাফকে মারধরের খবর শুনে তার স্বজন এবং স্থানীয়রা তাকে উদ্ধার করতে গেলে পরিস্থিতি বেগতিক দেখে হুসাইন আহমেদ নাসিম এবং তার পরিবারের লোকজন বাড়ির বাইরে রাখা একটি খড়ের গাদায় আগুন লাগিয়ে দেয়। খবর পেয়ে সেনাবাহিনীর সদস্যরা সেখানে গেলে নাসিম জানায়, তার বাড়িতে মোন্নাফ আগুন লাগাতে এসেছিল এবং তার ভাতিজারা কোটাবিরোধী আন্দোলন করায় আওয়ামী লীগের লোকজন তার বাড়িতে নাশকতা করতে এসেছে। হোসাইন আহম্মেদ নাসিমের দাবি, পূর্বশত্রুতার জেরে দেশের সার্বিক পরিস্থিতির সূযোগে মোন্নাফ হোসেন তার বাড়িতে নাশকতা করতে এসেছিল। পরে মোন্নাফকে আটক করা হলে আরো প্রায় ৩০০-৪০০ লোকজন তার বাড়িতে হামলা এবং বাড়িতে থাকা নারীদের মারধর করে আহত করে।

তবে এত লোকজন বাড়িঘরে হামলা করার পরেও সব অক্ষত আছে এবং বাইরে শুধু খড়ের গাদায় আগুন লাগল! এমন প্রশ্ন করা হলে তিনি কোনো সদুত্তর দিতে পারেননি। নামপ্রকাশে অনিচ্ছুক কয়েকজন জানান, হোসাইন আহম্মেদ নাসিম এবং তার মামা বজলার রহমানের জমি সংক্রান্ত বিরোধের জেরে এর আগে একাধিকবার মারামারি হয়েছে।