ঢাকা ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

পিলখানায় চাকরিচ্যুত বিডিআর সদস্য

চাকরিতে পুর্নবহালের দাবিতে মানববন্ধন

চাকরিতে পুর্নবহালের দাবিতে মানববন্ধন

পিলখানা বিডিআর সদস্যদের চাকরিতে পুর্নবহাল, ৫৭ জন সেনা কর্মকর্তাসহ ৭৪ জনকে হত্যার বিচার ও বিডিআর বিদ্রোহের পুনঃতদন্তের দাবিতে ঝিনাইদহে মানববন্ধন করেছে চাকরিচ্যুত শাতাধীক বিডিআর সদস্য। গতকাল বুধবার দুপুরে ঝিনাইদহ শহরের পায়র চত্বরে বিডিআর কল্যান পরিষদের ব্যানারে তারা মানববন্ধন কর্মসূচি পালন করেন। মানববন্ধন কর্মসূচিতে চাকরিচ্যুত সাবেক বিডিআর সদস্যদের পরিবার পরিজন ও সন্তানরা অংশ গ্রহণ করেন। মানববন্ধন শেষে চাকরিচ্যুত বিডিআর সদস্যরা ঝিনাইদহ শহরে বিক্ষোভ মিছিল করেন।

মিছিল শেষে শহরের পায়রা চত্বরে বক্তব্য রাখেন সাবেক বিডিআর সদস্য এবিএম কামরুজ্জামান, হাবিলদার মনিরুজ্জামান, মেডিকেল এ্যসিসটেন্ট মুরাদ আলী, ল্যান্স নায়েক আব্দুল কাদের ও সিপাহী আশরাফুল ইসলাম। সাবেক বিডিআর সদস্যরা অভিযোগ করেন, ২০০৯ সালে রাষ্ট্রীয় ষড়যন্ত্রের মাধ্যমে পিলখানায় ভারতীয় সৈন্য ঢুকিয়ে বিডিআরে কর্মরত দেশপ্রেমিক সেনা অফিসার ও সাধারন জওয়ানদের হত্যা করে। হত্যার পর সাধরণ বিডিআর সদস্যদের ঘাড়ে দোষ চাপিয়ে তাদের চাকরিচ্যুতসহ মিথ্যা মামলা দিয়ে কারাগারে নির্মম নির্যাতন করা হয়। এতে অনেক বিডিআর সদস্য নিহত হন।

মানববন্ধন কর্মসূচিতে সাবেক বিডিআর সদস্য এবিএম কামরুজ্জামান অভিযোগ করেন, ১৫ বছর ধরে বিডিআর সদস্যরা চাকরিতে না থাকলেও তারা কোনো রাষ্ট্র বিরোধী উগ্রসংগঠনের সঙ্গে জড়িত হননি। মিথ্যা ও অসাড় তদন্তের মাধ্যমে তাদের চাকরিচ্যুত করে নাটক সাজানো হয়েছে। তিনি ৫৭ জন সেনা কর্মকর্তাসহ ৭৪ জনকে হত্যার বিচার ও বিডিআর বিদ্রোহের পুনঃতদন্তসহ চাকরিচ্যুত বিডিআর সদস্যদের চাকরিতে পুনর্বহালের দাবি জানান।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত