ঢাকা ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

ছাত্র আন্দোলনে শহীদদের স্মরণে গাছ লাগানো কর্মসূচি

ছাত্র আন্দোলনে শহীদদের স্মরণে গাছ লাগানো কর্মসূচি

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে শহীদ শিক্ষার্থীদের স্মরণে গাছ লাগান পরিবেশ বাঁচান এই স্লোগানকে সামনে রেখে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের পক্ষ থেকে মো. শফিকুল ইসলাম রানার উদ্যোগে গতকাল দুপুরে বাগেরহাটের মোরেলগঞ্জ উপজেলার নব্বই রশি বাসস্ট্যান্ড (বালুর রাস্তার) এ বৃক্ষরোপণ কর্মসূচি পালন করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন, মোরেলগঞ্জ উপজেলা ছাত্রদলের আহ্বায়ক আবু সালেহ মোরেলগঞ্জ সদর ইউনিয়ন ছাত্রদলের আহ্বায়ক শফিকুল ইসলাম রানাসহ বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ছাত্রবৃন্দ।

এ সময় ঢাকা মহানগর দক্ষিণ শ্যামপুর থানা শ্রমিক দলের আহ্বায়ক মো. হারুন অর রশিদ বলেন, আমরা সৌন্দর্যের জন্য যে হারে গাছ কেটে ফেলেছি এর প্রভাব কিন্তু সবাই অনুমান করতে পেরেছেন।

তাই আমি অনুরোধ করব সবাই অন্তত বছরে একটি করে গাছ লাগান। গাছ শুধু পরিবেশই বাঁচায় না, গাছ আমাদের অক্সিজেন দেয়। তাছাড়া গাছ থাকলে বিভিন্ন রকম দুর্যোগের হাত থেকেও রক্ষা পাওয়া যায়।

এ সময় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনকারী মো. শফিকুল ইসলাম বলেন, এই গাছ বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের শহীদদের স্মরণে লাগানো হয়েছে সবাই এর যথাযথ খেয়াল এবং পরিচর্যা করবেন এবং যাতে কোনো ক্ষয়ক্ষতি না হয় সেদিকেও লক্ষ্য রাখবেন।

গাছ লাগানো কর্মসূচি শেষে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সব শহীদ ছাত্রদের স্মরণে দোয়া করা হয়।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত