ঢাকা ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

বিএনপি নেতার জমি দখলে নেয়ার অভিযোগ

বিএনপি নেতার জমি দখলে নেয়ার অভিযোগ

শিল্পাঞ্চল আশুলিয়ায় আওয়ামী লীগের নেতাকর্মীদের সহায়তায় এক বিএনপি নেতার ৯১ শতাংশ জমি দখলে নেয়ার অভিযোগ উঠেছে ওইস্কা ট্রেনিং সেন্টার নামের একটি প্রতিষ্ঠানের বিরুদ্ধে। গত বুধবার সন্ধ্যায় বিষয়টি গণমাধ্যমকর্মীদের জানান আশুলিয়ার ইয়ারপুর ইউনিয়ন বিএনপি নেতা আব্দুল মালেক মন্ডল। তিনি ওই ইউনিয়নের সাবেক মেম্বারও ছিলেন। বিগত আওয়ামী লীগ সরকারের আমলে মামলা-হামলার ভয়ে পালিয়ে থাকাকালীন সময়ে তার এই সম্পত্তি দখল করে নেয় বলে অভিযোগ করেন তিনি।

বিএনপি নেতা মালেক মণ্ডল জানান, বিগত আওয়ামী লীগ সরকারের আমলে বিএনপি করার সুবাদে বাড়িতে একটি রাতও থাকতে পারিনি। থানায় মিথ্যা মামলা, পুলিশি হয়রানি আর হামলায় ভয়ে ১৫টি বছর বাড়ির বাইরে কাটিয়েছেন তিনি ও তার পরিবারের সদস্যরা। গ্রেপ্তার হয়ে জেল হাজতেও থেকেছেন বেশ কয়েকবার। এই সুযোগে তাদের ২০১৪ সালের দিকে তাদের অনুপস্থিতিতে স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মীরা ওইস্কা (আইডিবি) বাংলাদেশ বা ওইস্কা ট্রেনিং সেন্টার নামের একটি জাপানি প্রতিষ্ঠানকে নরসিংহপুরে তাদের ৯১ শতাংশ জমি দখল করেন দেন। তিনি জনান, এই জমি নিয়ে একটি বাটোয়ারা মামলা আদালতে চলমান রয়েছে। এরপরেও তারা তাদের জমি দখলে নিয়ে সীমানা প্রাচীর দিয়ে আটকে রেখেছেন। তবে তার বাবা-চাচাদের অংশ ওই প্রতিষ্ঠানের কাছে বিক্রি করলেও তার ফুফুর অংশ রয়ে গেছে। মূলত ওই জমি তারা তার ফুফুর কাছ থেকে অন্তত ২০ বছর আগে কিনে নিয়েছেন। কিন্তু আওয়ামী লীগ নেতাকর্মীদের সহায়তায় ওইস্কা ওই জমিগ দখলে নেয়। এদিকে, তাদের দখল হয়ে যাওয়া ৯১ শতাংশ জমি উদ্ধার করতে বেশ কিছুদিন আগে নিজেরাই ওই প্রতিষ্ঠানে যান এবং জিআই তার দিয়ে জমির সীমানা নির্ধারণ করেন। এরপর বিষয়টি সমাধান করে দিবে ওই প্রতিষ্ঠানের কর্মকর্তাদের আশ্বাসের ভিত্তিতে তারা চলে আসেন।

এ ব্যাপারে ওইস্কা ট্রেনিং সেন্টারের উপ-পরিচালক জেসমিন নাহার শ্রাবণি মুঠোফোনে নয়া দিগন্তকে জানান, আমরা কোনো জমি দখলে নেইনি। জমি তাদের কাছ থেকে কিনে নেয়া হয়েছে। তবে ওনারা যদি জমি এখানে পান তাহলে অবশ্যই সেটা আলোচনার মাধ্যমে মীমাংসা করতে হবে। এ ছাড়া এ জমি নিয়ে আদালতে একটি মামলা চলমান রয়েছে। এর আগেও কয়েকটি মামলা হয়েছে সেগুলো খারিজ হয়েছে। তবে জমি পেলে অবশ্যই বুঝিয়ে দেয়া হবে বলেও জানান তিনি।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত