ঢাকা ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

১৫ আগস্টেও দেখা মেলেনি আ’লীগের নেতাকর্মীদের

১৫ আগস্টেও দেখা মেলেনি আ’লীগের নেতাকর্মীদের

রংপুর জেলার মিঠাপুকুর উপজেলা বিগত ১৫ বছর ধরে আওয়ামী লীগ ক্ষমতায় থাকলেও সরকার পতনের পর গতকাল ১৫ই আগস্ট দেখা মেলেনি আওয়ামী লীগের নেতাকর্মীদের। বিগত সময়ে দেখা গিয়েছে সদ্য বাতিলকৃত শোক দিবসে মিঠাপুকুরে আওয়ামী লীগের নেতাকর্মীদের দেখা গেলেও গতকাল মিঠাপুকুরে আওয়ামী লীগের কোনো নেতাকর্মীকে খুঁজে পাওয়া যায়নি। সরেজমিনে গিয়ে দেখা যায়, মিঠাপুকুর উপজেলা পরিষদ মাঠ, ঢাকা-রংপুর মহাসড়ক, ফ্লাইওভারের নিচসহ উপজেলার প্রত্যেকটি স্থানেই বিএনপি-জামায়াতের নেতাকর্মীদের সারাদিন ব্যাপী বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ ও অবস্থান কর্মসূচি পালন করে। মিঠাপুকুরে বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল, যুবদল, স্বেচ্ছাসেবক দল ও বিএনপির প্রবীণ নেতাকর্মীদের সক্রিয়ভাবে উপজেলার বিভিন্ন স্থানে খুনি শেখ হাসিনার শাস্তির দাবিতে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করতে দেখা যায়। এ ছাড়াও মিঠাপুকুরে জামায়াতের নেতাকর্মীরা শান্তিপূর্ণ অবস্থান কর্মসূচি পালন করে। গতকাল ১৫ই আগষ্ট সকাল থেকে মিঠাপুকুর উপজেলা জামায়াতের কার্যালয়ে উপজেলার সকল ছাত্র-শিবির ও জামায়াতের নেতাকর্মীদের অবস্থান কর্মসূচি পালন করে।

রংপুর জেলা জামায়াতের সেক্রেটারি মাওলানা এনামুল হক জানান, আমরা চাইনা মিঠাপুকুরে আর কোনো ক্ষতি হোক। তাই আমি সব নেতাকর্মীকে মিঠাপুকুরে শান্তিপূর্ণ অবস্থান কর্মসূচি পালন করতে বলি। মিঠাপুকুর উপজেলা জামায়াতের আমীর জয়নাল আবেদিন জানান, আমরা শান্তিপূর্ণ অবস্থান কর্মসূচি পালন করেছি যাতে করে কেউ মিঠাপুকুরে অরাজকতার সৃষ্টি করতে না পারে। কেউ যদি মিঠাপুকুরের মাটিকে পূণরায় কলঙ্কিত করতে চায় তাহলে আমরা শক্ত হাতে তার প্রতিবাদ জানাবো।

মিঠাপুকুর উপজেলা বিএনপির আহ্বায়ক অধ্যাপক গোলাম রব্বানী বলেন, আমরা খুনি হাসিনার বিচারের দাবিতে আজ বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ চালিয়ে যাচ্ছি। এই তত্ত্বাবধায়ক সরকারের কাছে আমাদের আবেদন, অতি দ্রুত খুনি হাসিনাকে দেশে ফিরিয়ে এনে কঠোর থেকে কঠোরতর শাস্তি নিশ্চিত করতে হবে।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত