ঢাকা ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

শিল্পকলা একাডেমির কর্মকর্তাকে অপসারণের দাবি

শিল্পকলা একাডেমির কর্মকর্তাকে অপসারণের দাবি

দিনাজপুর ব্যান্ড শিল্পীসহ সকল শিল্পীবৃন্দ জেলা কালচারাল অফিসারের অপসারণসহ ৭ দফা দাবি বাস্তবায়নের লক্ষে জেলা শিল্পকলা একাডেমির সামনে মানববন্ধন। গত রোববার বিকালে ব্যান্ড শিল্পী অশোক কুমারের নেতৃত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন বীর মুক্তিযোদ্ধা বিশিষ্ট শিল্পী ফরহাদ আহম্মেদ, রাকিবুল জামান মৃদুল, মানতাসা বেগম, রিপন ঘরামী, মো: রাজ্জাক, জিয়াউল হক, আব্দুল হাকিম, এসএম সারোয়ার হোসেন, শফিকুল ইসলাম পিন্টু, গোলাম মাওলা রানা, শহিদুর রহমান সবুজ, চিত্রশিল্পী দিপনসহ বিভিন্ন সংগঠনের ব্যান্ড শিল্পীরা। সঞ্চালকের দায়িত্ব পালন করেন কিবরিয়া হোসেন।

বক্তারা বলেন, দিনাজপুর জেলা শিল্পকলা একাডেমি দায়িত্বরত কালচারাল অফিসার মিম আরা পারভীন ডালিয়াকে ৭২ ঘণ্টার মধ্যে অপসারণ করতে হবে। যদি না করা হয় তাহলে অনতিবিলম্বে তাকে পদত্যাগ করতে হবে। শিল্পকলায় রাজনীতি-দলীয়করণ ও বৈষম্যমুক্ত করতে হবে।

শিল্পকলায় অন্যান্য শিল্পীর ন্যায় ব্যান্ড শিল্পীদেরও সমান অধিকার নিশ্চিত করতে হবে। সকল শিল্পীদের ঝুঁকি ভাতার আওতায় আনতে হবে এবং অস্বচ্ছল শিল্পীদের ভাতা প্রদান করতে হবে। ব্যান্ড শিল্পীকে যারা অপসাংস্কৃতি বলে আখ্যা দিয়েছেন ও দিবেন তাদের বাধ্যতামূলক আইনের আওতায় আনতে হবে।

শিল্পকলা একাডেমি সকাল ১০টা হতে রাত ১০টা পর্যন্ত সকল শিল্পীদের জন্য খোলা রাখতে হবে। দিনাজপুর জেলার গুণী শিল্পীদের সমন্বয় সকল শিল্পীদের নিয়ে ১ মাসের মধ্যে দিনাজপুর জেলা শিল্পকলা একাডেমির একটি নির্দলীয় কমিটি গঠন করতে হবে। শিল্পকলা একাডেমি প্রাঙ্গণে অতি দ্রুত একটি মুক্তমঞ্চ তৈরি করতে হবে।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত