সাবেক এমপিসহ ৯০০ জনের বিরুদ্ধে হত্যা মামলা

প্রকাশ : ২৪ আগস্ট ২০২৪, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  স্টাফ রিপোর্টার, সিরাজগঞ্জ

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে সিরাজগঞ্জে যুবদল ও ছাত্রদলের তিন নেতাকর্মী হত্যার ঘটনায় পৃথক তিনটি হত্যা মামলা দায়ের করা হয়েছে। এ মামলায় সাবেক ২ এমপি, সাবেক মন্ত্রিপরিষদ সচিবসহ প্রায় ৯০০ জনকে আসামি করে করা হয়।

গত বৃহস্পতিবার গভীর রাতে নিহতদের স্বজনরা বাদী হয়ে সংশ্লিষ্ট থানায় মামলাগুলো দায়ের করেন। আসামিদের মধ্যে সাবেক এমপি ডা. হাবিবে মিল্লাত মুন্না, সাবেক এমপি ড. জান্নাত আরা হেনরী, সাবেক মন্ত্রিপরিষদ সচিব কবির বিন আনোয়ার, সাবেক জেলা পরিষদ চেয়ারম্যান শামীম তালুকদার লাবু, সাবেক উপজেলা চেয়ারম্যান রিয়াজ উদ্দিন, সাবেক পৌর মেয়র সৈয়দ আব্দুর রউফ মুক্তা, জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাড. কে এম হোসেন আলী হাসান, সাধারণ সম্পাদক আব্দুস সামাদ তালুকদারসহ ৪৬৩ জনের নাম উল্লেখ করা হয়েছে।

সদর থানার ওসি হুমায়ুন কবির এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি আলোকিত বাংলাদেশকে জানান, ছাত্র-জনতার আন্দোলন চলাকালে গত ৪ আগস্ট ৩ জনকে পিটিয়ে, গুলি করে ও কুপিয়ে হত্যা করা হয়। এ ব্যাপারে নিহতদের স্বজনেরা বাদী হয়ে সংশ্লিষ্ট থানায় পৃথক তিনটি হত্যা মামলা দায়ের করেন। মামলায় সাবেক দুই এমপি, সাবেক মন্ত্রিপরিষদ সচিবসহ প্রায় ৯শ’ জনকে আসামি করা হয়েছে। এরই মধ্যে আসামিদের গ্রেপ্তারে পুলিশি অভিযান শুরু করা হয়েছে বলে তিনি উল্লেখ করেন।