ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

বলইবুনিয়া মাধ্যমিক বিদ্যালয়

প্রধান শিক্ষকের পদত্যাগের দাবিতে বিক্ষোভ

প্রধান শিক্ষকের পদত্যাগের দাবিতে বিক্ষোভ

বাগেরহাটের মোরেলগঞ্জ বলইবুনিয়া মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আমির হোসেন দুলালের পদত্যাগের দাবিতে তিন শতাধিক শিক্ষার্থীরা বিক্ষোভ করে তার অফিস কক্ষে তালা ঝুলিয়ে দিয়েছেন। গত বৃহস্পতিবার বেলা ১২টার দিকে ক্লাস বর্জন করে বিদ্যালয় চত্বরে ব্যানার ও হাতেলেখা প্লাকার্ড নিয়ে বিভিন্ন স্লোগানে বিক্ষোভ করেন। এ সময় ছাত্র-ছাত্রীরা বিদ্যালয় চত্বর থেকে কালিকাবাড়ি বাজার এলাকায়ও মিছিল করেন। প্রধান শিক্ষক এ সময় বিদ্যালয়ে ছিলেন না। ছাত্র জনতার ব্যানারে বিক্ষোভ সমাবেশ থেকে শিক্ষার্থীরা অভিযোগ করে বলেন, প্রধান শিক্ষক আমির হোসেন দুলাল ছাত্রজনতার যৌক্তিক বৈষম্য বিরোধী আন্দোলন চলাকালিন সময়ে ছাত্র সমাজের বিপরীতে মিছিল ও হুমকি মূলক বক্তাব্য দেন।

ক্লাসে শিক্ষার্থীদের সঙ্গে অসৌজন্যমূলক আচরণ, ক্ষমতা কুক্ষিগত করে স্বেচ্ছাচারিতা এ সব অনিয়মের কারণে অবিলম্বে প্রধান শিক্ষকের পদ থকে তার পদত্যাগ দাবি করেছেন। প্রধান শিক্ষক পদত্যাগ না করলে তাদের আন্দোলন কর্মসূচি অব্যাহত থাকবে বলেও শিক্ষার্থীরা জানান। এ সময় বক্তৃতা করেন শিক্ষার্থী সাইদ মাহমুদ, নুসরাত জাহান, ফাহিমা আক্তার, সাবেক শিক্ষার্থী সাবিবুল হাসান, রুমান হোসাইনসহ অনেকে। এর আগের দিন সন্ন্যাসী পশুরবুনিয়া মাধ্যমিক বিদ্যালয়ের (ভারপ্রাপ্ত) প্রধান শিক্ষক মো. রেজাউল আহসানের পদত্যাগের দাবিতে শিক্ষার্থীরা বিক্ষোভ মিছিল করেছেন।

বলইবুনিয়া মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আমির হোসেন দুলাল বলেন, তিনি বিদ্যালয়ে এসেছিলেন শিক্ষার্থীদের অস্থিতিশিল পরিস্থিতি দেখে তাৎক্ষণিক উপজেলা নির্বাহী অফিসার স্যারকে অবহিত করেছেন। পরে আত্মরক্ষায় বিদ্যালয় ত্যাগ করেন। রাজনৈতিক পেক্ষাপটের কারনে তিনি ষড়যন্ত্রের শিকার। এ সর্ম্পকে মোরেলগঞ্জ উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. সাইফুল ইসলাম বলেন, বিদ্যালয়ের শিক্ষার্থীদের বিক্ষোভের বিষয়টি তিনি জেনে। তাৎক্ষণিক সভাপতি ইউএনও মহোদয়কে অবহিত করেছেন।

তিনি নির্দেশনা দিয়েছেন প্রধান শিক্ষকের বিরুদ্ধে আনিত অভিযোগ লিখিতভাবে শিক্ষার্থীদের পেশ করার জন্য। বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে। এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার এসএম তারেক সুলতান বলেন, প্রধান শিক্ষকের বিরুদ্ধে লিখিতভাবে অভিযোগ আসলে। প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত