দেশব্যাপী জন্মাষ্টমী পালিত

প্রকাশ : ২৭ আগস্ট ২০২৪, ০০:০০ | প্রিন্ট সংস্করণ

  আলোকিত ডেস্ক

জন্মাষ্টমী উপলক্ষে গতকাল হিন্দু সম্প্রদায়ের আয়োজনে মন্দিরে মন্দিরে প্রার্থনা ও শোভাযাত্রা বের হয়। দেশের বিভিন্ন স্থান থেকে প্রতিনিধিদের পাঠানো তথ্য-

টাঙ্গাইল: শহরের বড় কালিবাড়ী প্রাঙ্গণ থেকে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে পুনরায় বড় কালিবাড়ী গিয়ে শেষ হয়।

শেরপুর: শহরের গোপাল জিউর মন্দির প্রাঙ্গণ থেকে বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ শেরপুর জেলা শাখা এবং হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্ট এর যৌথ আয়োজনে এ অনাড়ম্বন র‌্যালি বের হয়ে শহর প্রদক্ষিণ করা হয়। দেশে চলতি বন্যার কারণে দুর্গতদের সমবেদনা জানিয়ে জন্মাষ্টমী উৎসবটি অনাড়ম্বন করা হয়।

বাগেরহাট: শহরের হরিসভা মন্দিরে জন্মষ্টমী উপলক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। অলোচনা সভায় সনাতন ধর্মালম্বি সম্প্রদায়ের কয়েকশত নারী পুরুষ অংশ গ্রহণ করেন।

দিনাজপুর: জেলা জন্মাষ্টমী উদযাপন পরিষদের উদ্যোগে শহরের বাসুনিয়াপট্টি দুর্গা মন্দির প্রাঙ্গণে পূজা অর্চনা, আলোচনা, ভক্তিমূলক গান এবং প্রসাদ বিতরণের মধ্য দিয়ে ধর্মীয় ভাব গম্ভীর্যের পরিবেশে শুভ জন্মাষ্টমী উৎসব পালিত হয়।

ঝালকাঠি: হিন্দু কল্যাণ ট্রাস্ট ও জন্মাষ্টমী উদযাপন পরিষদের আয়োজনে শহরের মদন মোহন আখড়াবাড়ি মন্দির থেকে একটি বর্ণাঢ্য মঙ্গল শোভাযাত্রা বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে।

গাইবান্ধা: কালীবাড়ি মন্দির চত্বর থেকে মঙ্গল শোভাযাত্রা বের হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে পুনরায় সখানে গিয়ে শেষ হয়। বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ গাইবান্ধা জেলা শাখা এসব কর্মসূচির আয়োজন করে।

লালমনিরহাট: শ্রীশ্রী গৌরীশঙ্কর গোশালা সোসাইটি অঙ্গনে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। আলোচনা সভা শেষে দেশ ও জাতির মঙ্গল কামনায় বিশেষ প্রার্থনা করা হয়।

শেরপুর (বগুড়া): পূজা উদযাপন পরিষদের উদ্যোগে শহরের শ্রী শ্রী জগন্নাথ মন্দির থেকে শোভাযাত্রা বের হয়ে শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে।