ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

লক্ষ্মীপুরে আশ্রয়কেন্দ্রে নবজাতকের জন্ম

লক্ষ্মীপুরে আশ্রয়কেন্দ্রে নবজাতকের জন্ম

লক্ষ্মীপুর পৌর শহরের ১০ নং ওয়ার্ডে বন্যা থেকে বাঁচতে আশ্রয়কেন্দ্রে আসা এক গর্ভবতী নারী সন্তানের জন্ম দিয়েছেন। গত মঙ্গলবার রাত ৩ ঘটিকায় পৌর ১০ নং ওয়ার্ড মজুপুর গ্রামের পল্লী বিদ্যৎ সংলগ্ন এলাকায় লক্ষ্মীপুর মডেল আলিম মাদ্রাসায় আশ্রয়কেন্দ্রে ওই নারী মেয়ে সন্তানের জন্ম দেন।

নবজাতকের বাবা রাজু আহম্মেদ ও মা সুমি আক্তার লক্ষ্মীপুর পৌর শহরের সাহাপুর গ্রামের ১নং ওয়ার্ডের মিঝিবাড়ির বাসিন্দা। মা ও নবজাতক সুস্থ আছেন বলে জানিয়েছে পরিবার। নবজাতকের বাবা রাজু জানান, টানা বৃষ্টি অন্যদিকে ভারতের পানির ঢল ও ঘরবাড়ি তলিয়ে যাওয়ায় ২ দিন আগে লক্ষ্মীপুর পল্লী বিদ্যুৎ অফিস এলাকায় মডেল আলীম মাদ্রাসা এবং মডেল স্কুল অ্যান্ড কলেজে আশ্রয়কেন্দ্রে ওঠেন তারা। সেখানে বন্যাকবলিত আরো ১০৫ জন মানুষ আশ্রয় নিয়েছেন।

গতকাল বৃহস্পতিবার পর দিকে লক্ষ্মীপুর পুর মডেল স্কুল অ্যান্ড কলেজের প্রিন্সিপাল ইব্রাহিম নোমান জানিয়েছেন, টানা ভারী বৃষ্টি অপর দিকে ভারতের পানির ঢল নামার কারণে লক্ষ্মীপুর পৌরসভার একাধিক ওয়ার্ডে বাড়ি ঘরে বন্যার পানি ঢুকে পড়েছে মানবিক কারণে মাদ্রাসা এবং স্কুল বন্ধ করে দিয়ে ৬৫ পরিবারের ১০৫ জন নারী-পুরুষ শিশু আমাদের প্রতিষ্ঠানে আশ্রয় দিয়েছি, আমাদের শিক্ষিকা কাউসারে স্বামী মিজানের সহযোগিতায় আমাদের প্রতিষ্ঠানে রান্না করে তাদের থাকা খাওয়ারের ব্যবস্থা করে গত ৪ দিন ধরে সেবা দিয়ে আসছি। সরকারি কোনো সহযোগিতার এখন পযন্ত পাওয়া যায়নি।

অপর দিকে মডেল আলিম মাদ্রাসার প্রধান কাউসার আক্তার জানিয়েছেন, আমাদের আশ্রয় কেন্দ্রে নবজাতকের জন্ম হওয়াতে আমাদের প্রতিষ্ঠানের সবাই খুশি, তবে ৬৫ পরিবারের জন্য সরকারিভাবে ত্রাণসামগ্রী, বিশুদ্ধ পানি ও চিকিৎসাসেবা দেয়ার জন্য একান্ত কামনা করি। স্বেচ্ছাসেবী সংগঠনগুলো মডেল আলিম মাদ্রাসা এবং স্কুল অ্যান্ড কলেজে আশ্রয়ে যারা আশ্রয় নিয়েছেন তাদের ত্রাণসামগ্রী দেয়ার উদাত্ত আহ্বান জানাচ্ছি। লক্ষ্মীপুর জেলা প্রশাসক সুরাইয়া জাহান জানিয়েছে, জেলার ৫ উপজেলার ৫৮ ইউনিয়ন ৪ পৌর সভায় ৮ লাখ মানুষ পানিবন্দি অবস্থায় আছেন। বেশিরভাগ এলাকায় সড়ক ও বাড়িঘর চার থেকে পাঁচ ফুট পানিতে তলিয়ে গেছে। নিরুপায় হয়ে লোকজন স্কুল, মাদ্রাসাসহ আশপাশের উঁচু ভবনে আশ্রয় নিয়েছেন।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত