ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

ডা. কাজেম হত্যার বিচারের দাবিতে মানববন্ধন

ডা. কাজেম হত্যার বিচারের দাবিতে মানববন্ধন

চাঁপাইনবাবগঞ্জের সন্তান ও চর্মরোগ বিশেষজ্ঞ ডা. গোলাম কাজেম আলী আহমেদ হত্যাকাণ্ডের সঙ্গে জড়িতদের বিচারের দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। গতকাল বৃহস্পতিবার দুপুরে চাঁপাইনবাবগঞ্জ জেলা হাসপাতালের সামনে এই মানববন্ধনের আয়োজন করা হয়।

এতে অংশ নেন চাঁপাইনবাবগঞ্জের বিভিন্ন ক্লিনিক ও ডায়গনস্টিক সেন্টারের চিকিৎসক, জেলার স্বেচ্ছাসেবী সংগঠন, নার্সিং ইনস্টিটিউটের শিক্ষক-শিক্ষার্থী, জেলা ফারিয়া ও ফার্মেসী মালিক সমিতি সংগঠনের নেতারা।

মানববন্ধনে বক্তারা বলেন, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগমুহূর্তে ডা. কাজেম আলী আহমেদকে কুপিয়ে হত্যা করা হয়। হত্যার ঘটনায় মামলা হলেও দোষীদের গ্রেপ্তার না করে বিভিন্ন টালবাহানা শুরু করে এবং হত্যার ঘটনাকে ভিন্ন খাতে প্রবাহিত করার চেষ্টা করে পুলিশ-প্রশাসন। এ হত্যাকাণ্ডের সুষ্ঠু তদন্ত করে দ্রুত খুনিদের আইনের আওতায় এনে তাদের শাস্তির দাবি জানান বক্তারা। ঘণ্টাব্যাপী মানববন্ধনে বক্তব্য রাখেন- চাঁপাইনবাবগঞ্জের সিভিল সার্জন ডা. এসএম মাহমুদুর রশিদ, ২৫০ শয্যা বিশিষ্ট জেলা হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. মাসুদ পারভেজ, ডা. ময়েজ উদ্দীন, ডা. মহিউদ্দিন আহমেদ, ডা. ইসমাইল হোসেন, ডা. ইস্রাফিল, ডা. রেজাউল করিম, ডা. মাহফুজ রায়হান, ডা. আব্দুস সামাদ ও ডা. মোশফিকুর রহিমসহ অন্যরা।

প্রসঙ্গত, চিকিৎসক গোলাম কাজেম আলী আহমদ চাঁপাইনবাবগঞ্জের জনপ্রিয় চর্মরোগ বিশেষজ্ঞ ছিলেন। তিনি রাজশাহীর ইসলামী ব্যাংক মেডিকেল কলেজ হাসপাতাল, পপুলার ডায়াগনস্টিক সেন্টার ও চাঁপাইনবাবগঞ্জের পদ্মা ক্লিনিকে নিয়মিত রোগী দেখতেন। তিনি রাজশাহী মেডিকেল কলেজের ৪২তম এমবিবিএস ব্যাচের ছাত্র ছিলেন। ২০২৩ সালের ২৯ অক্টোবর রাতে রোগী দেখে বাসায় ফেরার পথে রাজশাহী নগরীর বর্ণালী মোড়ে তাকে ছুরিকাঘাতে হত্যা করা হয়।

আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত